The 10 Best Web Hosting Service Providers in 2021

The 10 Best Web Hosting Service Providers in 2021 ,namecheap, godaddy, best web hosting service 2020,best web hosting service for node.js

The 10 Best Web Hosting Service Providers in 2021


আপনার ওয়েবসাইটের জন্য একটি ভাল ওয়েব হোস্টিং পরিষেবা সন্ধান করতে অনেক সময় এবং অর্থ লাগতে পারে।

ওয়েব হোস্টিংয়ের বিভিন্ন ধরণের রয়েছে, যার দাম $ 0.99 / mo থেকে $ 999 / mo এর মধ্যে হতে পারে।

তবে আপনি কীভাবে জানবেন যে কোনটি আপনার ব্যবসায়ের সঠিক হোস্টিং সমাধান?

এই পর্যালোচনাতে, আমরা জনপ্রিয় ভাগ করা হোস্টিং সরবরাহকারীদের তুলনা করেছি এবং 10 সেরা ওয়েব হোস্টিং সরবরাহকারী তালিকাভুক্ত করেছি।

তালিকাভুক্ত সমস্ত হোস্টিং পরিষেবাদি ছোট এবং মাঝারি আকারের ওয়েবসাইটগুলির পাশাপাশি নতুন ওয়েবসাইটগুলির জন্য সাশ্রয়ী এবং সর্বোত্তম উপযুক্ত। যদি আপনার কাছে এমন কোনও ওয়েবসাইট রয়েছে যা ইতিমধ্যে 50,000 এরও বেশি দর্শক / মাসে পায়, আপনি ডেডিকেটেড বা ভিপিএস হোস্টিং সরবরাহকারী বিবেচনা করতে পারেন।



ওয়েব হোস্টিং সরবরাহকারী চয়ন করার সময় বিবেচনা করা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হ'ল তাদের কর্মক্ষমতা - গতি এবং আপটাইম।

হোস্টিং সরবরাহকারী যত দ্রুত, আপনার ওয়েবসাইটের জন্য তত ভাল। 2021 এ এবং সম্ভবত এর বাইরেও ওয়েব পারফরম্যান্স আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

নীচে 10 সেরা ওয়েবসাইট হোস্টিং সরবরাহকারীর একটি তালিকা রয়েছে (আমরা পরীক্ষিত 40+ এর মধ্যে), যা আমরা ভাল পৃষ্ঠা লোড টাইম (গতি), উচ্চ আপটাইম এবং পেশাদার গ্রাহক সমর্থন পেয়েছি।



1. Bluehost – Best for New Websites

Bluehost Pros
+ Good uptime (99.96%)
+ Fast speed (641 ms)
+ One-Click-Install for WordPress
+ Easy to use, beginner-friendly
+ Free domain and site builder
+ 24/7 support (chat and phone)
Bluehost Cons
 Discounts for longer plans only


ব্লুহোস্ট ওয়েব হোস্টিং 2007 সাল থেকে প্রায় হয়েছে এবং তারা এখন 3,000,000 এরও বেশি ওয়েবসাইট হোস্ট করে। এগুলি নতুন ওয়েবসাইটগুলির জন্য সর্বাধিক জনপ্রিয়, কম দামের হোস্টিং বিকল্প।

তারা আমাদের শীর্ষ রেটিংযুক্ত ওয়েব হোস্টিং সংস্থা কারণ তাদের শেষ 12-মাসের আপটাইম এবং গতি শক্তিশালী - যথাক্রমে 99.96% এবং 641 এমএস।

তাদের 3 বছরের প্রারম্ভিক মূল্য $ 2.75 / mo (পুনর্নবীকরণ $ 8.99) এবং এটি কন্ট্রোল প্যানেলের মাধ্যমে ফ্রি ডোমেন নাম, ওয়েবসাইট নির্মাতা এবং ওয়ার্ডপ্রেস, জুমলা এবং দ্রুপালের জন্য এক-ক্লিক ইনস্টল করার মতো বৈশিষ্ট্য সহ আসে। সুতরাং শুরু করার জন্য (ওয়েবসাইট ছাড়া কেউ), এটি সম্ভবত সেরা বিকল্প। বেসিন ব্যান্ডউইথ এবং 50 গিগাবাইট স্টোরেজটি মূল পরিকল্পনার অন্তর্ভুক্ত।

এটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটগুলির জন্য দুর্দান্ত মাপসই, যেহেতু এটি ওয়ার্ডপ্রেস.org দ্বারা আনুষ্ঠানিকভাবে প্রস্তাবিত

ব্লুহোস্ট সমস্ত পরিকল্পনায় বিনামূল্যে ইমেল অ্যাকাউন্টগুলি, 24/7 লাইভ গ্রাহক সমর্থন এবং এসএসএল (সুরক্ষা স্তর) সরবরাহ করে। এটি ব্যবহার করা খুব সহজ এবং সম্ভবত নির্ভরযোগ্য এবং সুরক্ষিত উভয়ই সেরা এন্ট্রি-স্তরের ওয়েব হোস্টিং সরবরাহকারী। Traditionalতিহ্যবাহী শেয়ার্ড হোস্টিংয়ের পাশাপাশি সংস্থাটি উচ্চ ট্র্যাফিক ওয়েবসাইটগুলির জন্য ডেডিকেটেড, ভিপিএস এবং পরিচালনা ওয়ার্ডপ্রেস হোস্টিংয়ের পরিকল্পনাও দেয়।

তাদের সমস্ত হোস্টিং পরিকল্পনা 30 দিনের মানি-ফেরতের গ্যারান্টি নিয়ে আসে এবং তাত্ক্ষণিকভাবে সক্রিয় হয়, তাই আপনি এখনই এগুলি ব্যবহার শুরু করতে পারেন।



2. Hostinger – Best Pricing ($0.99)
Hostinger Pros
+ Fast load time (345 ms)
+ Cheap pricing ($0.99/mo)
+ Datacenters in US, Europe & Asia
+ Free SSL certificate
+ 24/7 support chat
Hostinger Cons
– No free domain
– Poor uptime (99.74%)
 Limited bandwidth on the cheap plan


আমাদের সর্বশেষ 12 মাসের ডেটা দেখায় যে হোস্টিংঞ্জারের গড় আপসকালীন 99.74% রয়েছে, এটি অবশ্যই বড়াই করার মতো কিছু নয়। যাইহোক, তারা 345 এমএসের খুব দ্রুত গড় লোডিং সময়ের সাথে এটির জন্য ক্ষতিপূরণ দেয় এটি আপনার সন্ধানের সেরা সস্তা সস্তা হোস্টিং তৈরি করে।

হোস্টিংঞ্জার (যিনি হোস্টিং 24 এরও মালিক) পরিষেবাটির গুণমান এবং কার্য সম্পাদনের বিষয়ে খুব বেশি আপস না করে অত্যন্ত সাশ্রয়ী মূল্যের হোস্টিং পরিকল্পনা সরবরাহ করে। দামে এটি সস্তা হলেও, হোস্টিংগারগুলির পরিকল্পনার সাথে উপস্থিত বৈশিষ্ট্যগুলি অনেক শিক্ষানবিশ ওয়েবসাইটের মালিকদের কাছে আবেদন করবে।

সংস্থাটি বিভিন্ন বৈশিষ্ট্য সহ বিভিন্ন হোস্টিং পরিকল্পনা সরবরাহ করে এবং সমস্ত পরিকল্পনা একটি সহজ ওয়েবসাইট নির্মাতা, ফ্রি এসএসএল শংসাপত্র, 99.9% আপটাইম গ্যারান্টি এবং 24/7/365 সমর্থন নিয়ে আসে।

হোস্টিংজারের সস্তারতম পরিকল্পনাটি মাত্র $ 0.99 / mo থেকে শুরু হয় (যখন আপনি একটি 48-মাসের অর্থ প্রদানের পরিকল্পনাটি বেছে নেন), নবায়নকাজগুলি $ 2.15 / mo থেকে শুরু হয়। ব্যান্ডউইথ এবং ডাটাবেসগুলি সীমাহীন যখন না আপনি "একক ওয়েব হোস্টিং" পরিকল্পনাটি বেছে নেন। আধুনিকতার সাথে আপনি 10GB ডিস্ক স্পেস, 100 গিগাবাইট ব্যান্ডউইথ, একটি মাইএসকিউএল ডাটাবেস এবং একটি ইমেল অ্যাকাউন্ট সীমাবদ্ধ থাকবেন। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, সস্তার পরিকল্পনায় কোনও ফ্রি ডোমেন অন্তর্ভুক্ত নয় এবং এতে প্রসেসিং শক্তি এবং মেমরি সীমিত রয়েছে।

হোস্টিংঞ্জার সরবরাহিত অন্যান্য পরিষেবাদির মধ্যে ক্লাউড, ইমেল, ওয়ার্ডপ্রেস এবং উইন্ডোজ ভিপিএস হোস্টিং পরিকল্পনা অন্তর্ভুক্ত রয়েছে।

সমস্ত পরিকল্পনা মানক 30 দিনের মানি-ফেরতের গ্যারান্টি সহ আসে।



3. A2 Hosting – Fastest Shared Hosting

A2 Hosting Pros
+ Fast load time (279 ms)
+ Reliable uptime (99.97%)
+ WordPress optimized servers
+ Unlimited bandwidth and storage
+ 24/7 “Guru” chat support
+ 20+ email accounts
A2 Hosting Cons
 Higher renewal cost


মার্কিন-ভিত্তিক এ 2 হোস্টিং (২০০২ সালে প্রতিষ্ঠিত, ৫০০,০০০+ ওয়েবসাইট হোস্টিং) আমাদের এখন পর্যন্ত পরীক্ষা করা সবচেয়ে দ্রুততম শেয়ার্ড ওয়েব হোস্টিং। তারা 12 মাসের সময়কালে একটি চিত্তাকর্ষক 279 এমএস গড় লোড সময় অর্জন করতে সক্ষম হয়েছে।

এ 2 হোস্টিং দ্রুত কারণ এর সার্ভারগুলি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটগুলির জন্য অনুকূলিত এবং তারা লাইটস্পিড ক্যাশে ব্যবহার করে। যেহেতু আমরা 30+ এরও বেশি শেয়ার্ড ওয়েব হোস্টিং সংস্থাগুলি পর্যালোচনা করেছি, সেগুলির কোনওোটাই এ 2 হিসাবে দ্রুত নয়।

এ 2 হোস্টিংও নির্ভরযোগ্য। তাদের গড় আপটাইম প্রায় দুই ঘণ্টার ডাউনটাইমের সাথে প্রায় 99.97% ঘুরে বেড়াচ্ছে।

এ 2 হোস্টিং সংস্থা ওয়ার্ডপ্রেস, জুমলা, দ্রুপাল, ওপেনকার্ট এবং ম্যাজেন্টো সহ সমস্ত বড় কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেমের সাথে একযোগে কাজ করার জন্য এটি ওয়েব বিকাশকারীদের জন্য দুর্দান্ত ফিট করার জন্য সুপরিচিত। সংস্থাটি বিভিন্ন ধরণের হোস্টিং পরিকল্পনা দেয় এবং সেগুলির মধ্যে একটি বিনামূল্যে লেটসেক্রিপ্ট এসএসএল শংসাপত্র, সীমাহীন এসএসডি স্টোরেজ এবং ফ্রি সাইট মাইগ্রেশন অন্তর্ভুক্ত রয়েছে।

সর্বনিম্ন পরিকল্পনা "লাইট" $ 2.96 / mo থেকে শুরু হয় ($ 7.99 / mo পুনর্নবীকরণ করে) আসে 1 ওয়েবসাইট, 25 ইমেল অ্যাকাউন্ট, 1 বছরের জন্য একটি ডোমেন নাম, ফ্রি ক্লাউডফ্লেয়ার সিডিএন এবং সীমাহীন ব্যান্ডউইথ / ডিস্ক স্পেস।

এ 2 হোস্টিংয়ের "গুরু ক্রু সমর্থন" নামে একটি নির্ভরযোগ্য গ্রাহক সহায়তা দল রয়েছে। গ্রাহকরা লাইভ চ্যাট, ফোন, ইমেল এবং টিকিটের মাধ্যমে 24/7/365 এর সাথে তাদের সাথে সংযোগ করতে পারবেন। নিয়মিত, ভাগ করা হোস্টিংয়ের পরে, তারা নিবেদিত, রিসেলার এবং ভিপিএস হোস্টিং পরিকল্পনাও দেয়।

সমস্ত পরিকল্পনা 30 দিনের মানি-ফেরতের গ্যারান্টি সহ আসে।



4. DreamHost – Best “Monthly” Payment Plan

DreamHost Pros
+ Uptime guarantee
+ Monthly plans available
+ 97-day money back guarantee
+ Unlimited bandwidth and storage
Dreamhost Cons
– Poor uptime (99.62%)
– Slow loading time (1180 ms)
 No cPanel


1996 সালে প্রতিষ্ঠিত, ড্রিমহোস্ট অন্যতম প্রাচীন ওয়েব হোস্টিং সরবরাহকারী। সংস্থাটি 100 টিরও বেশি দেশে 1.5 মিলিয়নেরও বেশি ওয়েবসাইট, ব্লগ এবং অ্যাপ্লিকেশন হোস্ট করে।

আমাদের সর্বশেষ 12 মাসের ডেটা অনুসারে, ড্রিমহোস্ট, দুর্ভাগ্যক্রমে, খারাপ সময়সীমা (99.62%) এবং ধীর গতি (1180 এমএস) রয়েছে।

ড্রিমহোস্ট যা অন্যান্য অনেক ওয়েব হোস্টিং পরিষেবাদির চেয়ে আলাদা করে তোলে তা হ'ল তারা বার্ষিকের পরিবর্তে মাসিক অর্থ প্রদানের বিকল্প সরবরাহ করে।

এর অর্থ আপনি $ 4.95 এর জন্য সাইন আপ করতে পারেন এবং এখনই আপনার হোস্টিং অ্যাকাউন্টটি ব্যবহার শুরু করতে পারেন। বিকল্পভাবে, আপনি একটি 3-বছরের পরিকল্পনার জন্য অপ্ট-ইন করতে পারেন যা $ 2.59 / mo থেকে শুরু হয় এবং $ 4.95 / mo এ পুনর্নবীকরণ করে। প্রাথমিক পরিকল্পনায় একটি ফ্রি ডোমেন, 1 ওয়েবসাইট, সীমাহীন ব্যান্ডউইথ এবং স্টোরেজ অন্তর্ভুক্ত রয়েছে। গ্রাহকরা ড্রিমহোস্টের ড্রাগ-এন্ড ড্রপ বিল্ডার ব্যবহার করতে পারেন এবং প্রতিমাসে 67 1.67 / mo এর জন্য একটি ইমেল যুক্ত করতে পারেন।

সংস্থাটি শক্তিশালী সুরক্ষা বৈশিষ্ট্য (লেটসেক্রিপ্ট এসএসএল), বিভিন্ন ডোমেন পরিচালনার সরঞ্জাম এবং প্রতি মাসে সীমাহীন ডেটা স্থানান্তর সরবরাহ করে। ওয়ার্ডপ্রেস প্রাক ইনস্টল করা আসে এবং কোম্পানির নিজস্ব ব্যবহারযোগ্য এবং শিক্ষানবিস-বান্ধব ওয়েবসাইট নির্মাতাও রয়েছে। তাদের কাছে সিপ্যানেল নেই যা ওয়েব বিকাশকারী শিল্পে সুপরিচিত, তবে ড্রিমহোস্ট তাদের নিজস্ব অ্যাডমিন প্যানেল সরবরাহ করে যা সিপানেল বা প্লেস্কের মতোই অনেক কিছু করে।

সমস্ত পরিকল্পনা 24/7 মার্কিন লাইভ চ্যাট সমর্থন অন্তর্ভুক্ত। কোম্পানির একটি উদার 97 দিনের রিফান্ড নীতি রয়েছে।



5. SiteGround – Best Customer Support

SiteGround Pros
+ Sufficient load time (756 ms)
+ Great uptime (99.99%)
+ Knowledgable customer support
+ 24/7 “Guru” chat support
+ 20+ email accounts
SiteGround Cons
– Setup fee on monthly plans
 Limited cheap plan


সাইটগ্রাউন্ড একটি ওয়েব হোস্টিং সরবরাহকারী যা ২০০ is সালে বুলগেরিয়ার সোফিয়ায় প্রতিষ্ঠিত। তারা 2 মিলিয়নেরও বেশি ডোমেন হোস্ট করছে এবং ওয়ার্ডপ্রেস.আর্গ দ্বারা আনুষ্ঠানিকভাবে সুপারিশ করা তিনটি ওয়েব হোস্টিং পরিষেবার মধ্যে একটি।

আমাদের শেষ 12-মাসের ডেটা অনুসারে, সাইটগ্রাউন্ডে চমত্কার আপটাইম (99.99%) এবং পর্যাপ্ত গতি (756 এমএস) এটিকে একটি অত্যন্ত শক্তিশালী শীর্ষ 10 ওয়েব হোস্ট হিসাবে তৈরি করেছে।

সাইটগ্রাউন্ড তার অনুকরণীয় গ্রাহক পরিষেবার জন্য সুপরিচিত এবং এর ব্যবহারকারীর বেসটি দ্রুত বাড়ছে। সমস্ত সাইটগ্রাউন্ড হোস্টিং পরিকল্পনার মধ্যে ওয়েবসাইট নির্মাতা, ইমেল অ্যাকাউন্ট, এসএসএল, ক্লাউডফ্লেয়ার সিডিএন, প্রতিদিনের ব্যাকআপ এবং এসএসএইচ অ্যাক্সেসের জন্য নিখরচায় অন্তর্ভুক্ত রয়েছে।

নতুনদের জন্য ডিজাইন করা সস্তার স্টার্টআপ পরিকল্পনাটি $ 3.95 / mo থেকে শুরু হয় (যখন আপনি 12-মাসের পরিকল্পনার জন্য অর্থ প্রদান করেন), নবায়নকাগুলি শুরু হয় $ 11.95 / mo থেকে। আপনি 10,000 ডলার মাসিক ভিজিটের জন্য উপযুক্ত 1 টি ওয়েবসাইট হোস্ট করতে পারেন। পরিকল্পনাটি 10 ​​গিগাবাইট ওয়েব স্পেস, নিরবচ্ছিন্ন ট্রাফিক এবং 24/7 সমর্থন নিয়ে আসে।

সাইটগ্রাউন্ডে পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টিং, ডাব্লুউকমার্স হোস্টিং, ক্লাউড হোস্টিং, এন্টারপ্রাইজ হোস্টিং এবং ডেডিকেটেড সার্ভার হোস্টিং সহ বিভিন্ন পরিষেবা রয়েছে। ইন-হাউস সার্ভারগুলির পরিবর্তে তারা গুগল ক্লাউড থেকে সার্ভারগুলি ভাড়া নিচ্ছে।

সমস্ত পরিকল্পনা শিল্প-মানক 30 দিনের মানি-ফেরতের গ্যারান্টি সহ আসে।



6. GoDaddy Hosting

GoDaddy Pros
+ Good load time (518 ms)
+ Average uptime (99.95%)
+ 100GB website storage
+ cPanel and website builder access
+ Uptime guarantee for 99.90%
GoDaddy Cons
– SSL & email costs extra
 No site transfers


GoDaddy 44 মিলিয়ন ওয়েবসাইটকে শক্তিশালী করে এমন একটি শীর্ষস্থানীয় হোস্টিং সমাধান। সংস্থার বিশ্বজুড়ে ১৪ টি সুবিধা রয়েছে এবং এটি একটি বৃহত্তম ডোমেন নিবন্ধক হিসাবে স্বীকৃত। তারা ওয়েব হোস্টিং পরিষেবাগুলিও সরবরাহ করে যা ছোট এবং খুব বড় দুটি ওয়েবসাইটের জন্যই উপযুক্ত। সাইটগ্রাউন্ডের মতো, তারা তাদের সার্ভার পার্কেরও মালিক নয়, পরিবর্তে তারা অ্যামাজনের সাথে অংশীদারি করেছে এবং এডাব্লুএস থেকে সার্ভারগুলি ভাড়া করে rent

গোডাড্ডি শেয়ার্ড হোস্টিংয়ের ট্র্যাকিংয়ের শেষ বছরটি আমাদের 99.95% এবং পাতার গতি প্রায় 518 এমএসের একটি আপটাইম দেখিয়েছে যা আমাদের দেখায় যে গোডাডি নির্ভরযোগ্য সরবরাহকারী। গোডাডি কাস্টম ওয়েবসাইটগুলি তৈরির জন্য একটি দুর্দান্ত সমাধান কারণ এটি একটি নতুন ড্রাগ-অ্যান্ড-ড্রপ ওয়েবসাইট নির্মাতা (গোসেন্ট্রাল) সাথে আসে যার জন্য নতুনদের জন্য ডিজাইন করা হয়। এটি মাইএসকিউএল, সিপ্যানেল, ক্লাউডলিনাক্স, পাইথন এবং পিএইচপি এর একাধিক সংস্করণগুলির মতো বিকাশকারী-বান্ধব সরঞ্জামগুলিও বৈশিষ্ট্যযুক্ত।

তাদের সস্তারতম ওয়েব হোস্টিং পরিকল্পনাটি $ 4.33 / mo থেকে শুরু হয় ($ 8.99 / mo পুনর্নবীকরণ করে) 100 গিগাবাইট ওয়েবসাইট স্টোরেজ (প্রচুর পরিমাণে) এবং আনমিটারড ব্যান্ডউইথের সাথে আসে। সুরক্ষা পর্যবেক্ষণ এবং ডিডিও সুরক্ষাও অন্তর্ভুক্ত রয়েছে।

তবে গোড্যাডির অনেকগুলি "আপসেল" রয়েছে যা সম্ভবত আপনাকে আরও কিছুটা বেশি দিতে হবে pay উদাহরণস্বরূপ, সাইট ব্যাকআপ, এসএসএল শংসাপত্র এবং ইমেল অ্যাকাউন্টগুলি তাদের সস্তার পরিকল্পনার অন্তর্ভুক্ত নয়। GoDaddy 24/7 সমর্থনও সরবরাহ করে।

সমস্ত GoDaddy এর বার্ষিক এবং বহু-বছরের পরিকল্পনা 30 দিনের মানি-ফেরতের গ্যারান্টি সহ আসে।



7. GreenGeeks

GreenGeeks Pros
+ Good load time (451 ms)
+ Stable uptime (99.95%)
+ US, Canada & Netherlands servers
+ Free site transfer
+ Unlimited bandwidth and storage
GreenGeeks Cons
– Questionable money back policy
 High renewal cost


গ্রিনজিক্স প্রায় 12+ বছর কেটে গেছে এবং 500,000 এরও বেশি ওয়েবসাইটের হোস্ট করে।

99.95% আপটাইম এবং 451 এমএস লোড গতির সাথে, গ্রিনজিকস সাশ্রয়ী মূল্যের হারে $ 2.95 / মাসে দ্রুত এবং নির্ভরযোগ্য হোস্টিং সরবরাহ করে। এগুলিতে তাদের বৈশিষ্ট্য সমৃদ্ধ বোনাস, উচ্চ-মানের 24/7 গ্রাহক সমর্থন এবং পরিবেশ বান্ধব অনুশীলনগুলি যুক্ত করুন এবং গ্রিনজিক কীভাবে দ্রুত বর্ধনশীল তৃপ্তির বাজারে নিজেদের জন্য একটি নাম তৈরি করছে তা দেখতে সহজ।

সমস্ত পরিকল্পনা 1 বছরের জন্য একটি বিনামূল্যে ডোমেন, ওয়েবসাইট কন্ট্রোল প্যানেল (সিপ্যানেল), ফ্রি ওয়াইল্ডকার্ড এসএসএল, পাওয়ারক্যাচার, সীমাহীন এসএসডি স্টোরেজ এবং সীমাহীন ডেটা স্থানান্তর নিয়ে আসে। গ্রাহকরা সীমাহীন ডোমেন নাম, সীমাহীন ইমেল অ্যাকাউন্ট এবং রাতের ব্যাকআপও পান।

যদি আপনার ওয়েবসাইটটি আরও বড় হয়, আপনি সর্বদা তাদের আরও নমনীয় ভিপিএস হোস্টিংয়ে আপগ্রেড করতে পারেন। এছাড়াও, গ্রিনজিক্স আপনার বিদ্যমান ওয়েব হোস্ট থেকে নিখরচায় আপনার সাইটটি স্থানান্তর করবে। দুর্ভাগ্যক্রমে, $ 10.95 / মাসের নবায়ন হারটি কিছু ওয়েবমাস্টারগুলিকে অন্যান্য হোস্টিং সরবরাহকারীর তুলনায় গ্রিনজিক্স বেছে নেওয়া থেকে বিরত রাখতে পারে।

সমস্ত পরিকল্পনা 30 দিনের মানি-ফেরতের গ্যারান্টি সহ আসে।



8. InMotion Hosting

InMotion Pros
+ Good uptime (99.93%)
+ Good Speed (463 ms)
+ Good Customer Support
+ 90-Days Money-Back Guarantee
+ Free Website Transfer
InMotion Cons
 Delayed Verification Process
 Some Plan Limitations


ইনমোশন হ'ল বৃহত্তম ও প্রাচীনতম হোস্টিং সংস্থাগুলির মধ্যে একটি - তারা ২০০১ সাল থেকে প্রায় বর্তমানে প্রায় ৩০০,০০০ এর বেশি ডোমেন হোস্ট করে। এবং তারা একটি কারণে জনপ্রিয়।

আমাদের 12-মাস পরিমাপ করা ডেটা 99.93% এবং একটি পৃষ্ঠা গতির গড় 463 এমএসের ভাল গড় আপটাইম দেখায়। ইনমোশনের ক্লায়েন্ট বেসের আকার বিবেচনা করে এগুলি শালীন ফলাফল।

আপনি কেবলমাত্র ’s 2.49 / mo এর জন্য ইনমোশনের সস্তার প্ল্যান লাইট পেতে পারেন, যা সীমাহীন ব্যান্ডউইথ, ফ্রি এসএসএল শংসাপত্র এবং 400+ অ্যাপ সংহতকরণ (1-ক্লিক ওয়ার্ডপ্রেস ইনস্টল সহ) এর মতো দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির সাথে আসে। দুঃখজনকভাবে, এই দামটি কেবলমাত্র 24-মাসের সাবস্ক্রিপশন সহ উপলভ্য, যার পরে এটি অনেক বেশি স্টিপার $ 7.49 / mo এ পুনর্নবীকরণ করে। এবং আপনি নিজের ওয়েবসাইটে কাজ শুরু করার আগে আপনাকে একটি যাচাইকরণ প্রক্রিয়াটি করতে হবে।

তবুও, ইনমোশনগুলি আপনার প্রথম ওয়েবসাইটটি শুরু করার সাথে সাথে তারা দুর্দান্ত কিছু বৈশিষ্ট্য সরবরাহ করার কারণে চেষ্টা করে দেখার মতো। প্রারম্ভিকরা তাদের উচ্চ-মানের 24/7/365 লাইভ চ্যাট সমর্থন, বিস্তৃত জ্ঞানের ভিত্তি এবং তাদের বিনামূল্যে ওয়েবসাইট নির্মাতা থেকে উপকৃত হতে পারে। যখন আপনার সাইটটি বাড়তে শুরু করে, আপনি আরও স্কেলযোগ্য ভিপিএস বা ডেডিকেটেড সার্ভার হোস্টিং পরিকল্পনায় স্যুইচ করতে পারেন।

সর্বোপরি উচ্চতর পুনর্নবীকরণ মূল্যের পরেও ইনমোশন বেশ ভাল। এবং তাদের বিরল 90 দিনের মানি-ফেরতের গ্যারান্টির জন্য ধন্যবাদ, ঝুঁকিগুলি আসলেই কম।



8. InMotion Hosting

Ionos Pros
+ Strong Uptime (99.98%)
+ Good Page Loading Speed (727 ms)
+ Free SSL Security
+ Free Domain and Email
+ Improved User Interface
Ionos Cons
 Only Phone Support
 No Free Website Transfers
 Can’t Sign Up in Many Countries


আমাদের তালিকার পরবর্তী, আমাদের ভাগ করে দেওয়া, ভিপিএস, মেঘ, উত্সর্গীকৃত, এবং ওয়ার্ডপ্রেস হোস্টিংয়ের অফার করে 1 এবং 1 দ্বারা আয়নোস রয়েছে। আমরা এক বছরেরও কম সময় ধরে তাদের পরিষেবা অনুসরণ করছি তবে আমরা ইতিমধ্যে কিছু সিদ্ধান্তে আসতে পারি।

পূর্ববর্তী 12 মাসের আমাদের পরীক্ষার সাইট ডেটা প্রকাশ করে যে আপটাইম (99.98%) এর ক্ষেত্রে আইওনস সেরা পরিষেবাগুলির মধ্যে রয়েছে। তাদের গড় পৃষ্ঠার গতি হুবহু শীর্ষ-স্তরের নয় তবে এটি এখনও 727 এমএসে শালীন।

আয়নসের সস্তার দামের পরিকল্পনাটি পাগল $ 1.00 / mo থেকে শুরু হয়। এই পরিকল্পনার সাহায্যে আপনি বেশ কয়েকটি দুর্দান্ত বৈশিষ্ট্যে অ্যাক্সেস পাবেন: ওয়েবসাইট নির্মাতা, ফ্রি এসএসএল, একটি ফ্রি ডোমেন এবং ইমেল, পাশাপাশি ওয়ার্ডপ্রেস, দ্রুপাল এবং জুমলা সহ জনপ্রিয় সিএমএস MS

দুঃখের বিষয়, আয়নোসের একটি খাড়া পুনর্নবীকরণের হার রয়েছে। প্রাথমিক 12 মাসের সময়কালের পরে, আপনি কোনও হোস্টিং পরিষেবাদির জন্য $ 10.00 / mo প্রদান করবেন যা সরাসরি চ্যাট সমর্থন সরবরাহ করে না এবং আপনাকে সাইট মাইগ্রেশনের জন্য চার্জ করবে। সর্বোপরি, আইওনস এমনকি অনেক ইউরোপীয় রাজ্য, চীন এবং মিশর সহ অনেক দেশে উপলব্ধ নেই।

সুতরাং, আয়নোস সবার জন্য সেরা উপযুক্ত নাও হতে পারে তবে কমপক্ষে তাদের ভাল পারফরম্যান্স এবং 30 দিনের মানি-ফেরতের গ্যারান্টি রয়েছে।



10. HostPapa

HostPapa Pros
+ Great uptime (99.99%)
+ Fast average speed (565 ms)
+ Extensive Support Options
+ Proactive Security Features
+ 30-Days Money-Back Guarantee
HostPapa Cons
– High Renewal Prices


হোস্টপপা 2006 সাল থেকে এর পরিষেবা বাড়িয়েছে এবং এখন তারা 500,000 এরও বেশি ওয়েবসাইট হোস্ট করছে। তারা দুর্দান্ত পারফরম্যান্স, দুর্দান্ত বৈশিষ্ট্য এবং অর্থের মূল্য দেয়।

গত 12 মাসের মধ্যে, আমাদের পরীক্ষার সাইটটি 99.99% এর একটি সত্যিই দৃ up় আপটাইম এবং গড় পৃষ্ঠার গতি 565 এমএস দেখিয়েছে।

তবে রক-সলিড পারফরম্যান্সটি তাদের একমাত্র সমর্থক নয়:

হোস্টপাপা সম্ভবত অন্য কোনও হোস্টের চেয়ে আরও বেশি সমর্থন বিকল্প সরবরাহ করে। তাদের 24/7 টি লাইভ চ্যাট, ইমেল, ফ্যাক্স (!), এবং মেল সমর্থন পাশাপাশি 18 টিরও বেশি দেশ এবং 4 টি ভাষায় ফোন সমর্থন রয়েছে। এছাড়াও, তাদের জ্ঞান বেসে অনেক সহায়ক ভিডিও রয়েছে।

আপনি 3 বছরের সাবস্ক্রিপশন সহ P 2.95 / mo এ হোস্টপাপার সস্তার প্ল্যান স্টার্টার পেতে পারেন। এর মধ্যে দুর্দান্ত পান্ডা ক্লাউড সুরক্ষা বৈশিষ্ট্য, একটি ফ্রি মাইগ্রেশন, এসএসএল এবং সিডিএন পাশাপাশি একটি ওয়েবসাইট নির্মাতা এবং ৪০০++ ক্লিক-ইনস্টল অ্যাপ্লিকেশন রয়েছে। তার উপরে, আপনি একটি নিখরচায় ডোমেন, 100 গিগাবাইট স্টোরেজ এবং আনটারেটেড ব্যান্ডউইথ পাবেন।

এগুলি অবশ্যই অর্থের জন্য দুর্দান্ত মূল্য এবং নতুনদের জন্য উপযুক্ত। একমাত্র ক্ষতি হ'ল স্টার্টার প্ল্যানটি $ 9.99 / mo এ নবায়ন হয়।

হোস্টপাপা শেয়ার্ড, ভিপিএস এবং ওয়ার্ডপ্রেস হোস্টিং প্ল্যান অফার করে। তাদের কাছেও 30 দিনের মজাদার ফেরতের গ্যারান্টি রয়েছে।



অন্য ওয়েবসাইটে সরানোতে ওয়েবসাইটের ফাইল এবং ডাটাবেস স্থানান্তর করা, নতুন হোস্টের সাথে আপনার সাইটটি কনফিগার করা এবং আপনার ডোমেনের ডিএনএসকে নতুন হোস্টে পরিচালনা করা অন্তর্ভুক্ত। একবার আপনি কোনও নতুন সাইট হোস্ট বাছাই করলে, তারা সাধারণত আপনাকে এই প্রক্রিয়াটিতে সহায়তা করতে পারে। আপনি যে হোস্টটিতে চলে যাচ্ছেন তার উপর দাম নির্ভর করবে, তবে এটি anywhere 150-। 400 থেকে যে কোনও জায়গায় হতে পারে।



অর্থ প্রদানের স্থানান্তরগুলির জন্য, আপনি কখনও কখনও একাধিক সাইট স্থানান্তর করতে পারেন। উদাহরণস্বরূপ, ব্লুহোস্টে 5 ওয়েবসাইট এবং 20 টি ইমেল অ্যাকাউন্ট মাইগ্রেশন করা 149.99 ডলার। সাইট ট্রান্সফারটিতে সাধারণত কয়েক দিন সময় লাগবে।



হোস্টপাপার মতো হোস্টের জন্য কোনও সাইট স্থানান্তর সম্পন্ন করতে 5 থেকে 7 দিন সময় লাগবে। তারা স্থানান্তর শুরুর আগে ডিএনএস এন্ট্রিগুলিকে সংশোধন করার পরামর্শ দেয় যাতে এতে কম সময় লাগে। তারা আপনার ডিএনএস এন্ট্রিগুলিও আপডেট করতে পারে তবে আপনার ওয়েবসাইটটি লাইভ হওয়ার 24 ঘন্টা 72 ঘন্টা আগে এই পরিষেবাটি যুক্ত হবে। এ 2 হোস্টিংয়ের সাথে, এটি 2 থেকে 4 দিন পর্যন্ত যে কোনও জায়গায় নিতে পারে।



ভাগ করা ওয়েব হোস্টিং - নতুন ওয়েবসাইট এবং ব্লগের জন্য সেরা। সমস্ত ওয়েবসাইটগুলি একটি শারীরিক হোস্টিং সার্ভারে সঞ্চিত থাকে যেখানে তারা স্টোরেজ, ব্যান্ডউইথ, র‌্যাম এবং কম্পিউটিং পাওয়ারের মতো সার্ভার সংস্থানগুলি ভাগ করে। যদি আপনার ওয়েবসাইটটি খুব বেশি ট্র্যাফিক না পায় তবে এটি শুরু করার সেরা জায়গা। আমাদের শীর্ষ 10 তালিকায় ফিরে যান।


ভিপিএস হোস্টিং - ভিপিএস মানে ভার্চুয়াল প্রাইভেট সার্ভার। যদিও ভিপিএস ভাগ করা হোস্টিংয়ের (গতি এবং আপটাইম ওয়াইজ) অনুরূপ এবং এটি একই সার্ভারে একাধিক ওয়েবসাইট সঞ্চয় করে, এটি আরও কাস্টমাইজেশন বিকল্প সরবরাহ করে এবং আপনার আরও নিয়ন্ত্রণ রাখতে পারবেন। ভিপিএসের সাহায্যে আপনার প্রয়োজনীয়তার ভিত্তিতে আপনার সংস্থানগুলি স্কেল করতে পারবেন।


ক্লাউড হোস্টিং - হোস্টিং পরিষেবার ধরণ যা অনেক কম্পিউটারকে এক সাথে কাজ করতে, অ্যাপ্লিকেশন চালাতে এবং সম্মিলিত কম্পিউটিং সংস্থান ব্যবহার করতে দেয়। ক্লাউড-হোস্ট করা ওয়েবসাইটগুলি একাধিক ওয়েব সার্ভারের সংস্থান ব্যবহার করতে পারে যার অর্থ তারা কোনও একক সার্ভারের ক্ষেত্রে সীমাবদ্ধ নয়।
পরিচালিত ওয়ার্ডপ্রেস - উচ্চ ট্র্যাফিক ওয়ার্ডপ্রেস সাইটের জন্য সেরা। ওয়ার্ডপ্রেস পরিচালিত হোস্টিং সাধারণ হোস্টিং পরিষেবাগুলির মতো একই হোস্টিংয়ের প্রয়োজনীয়তাও অন্তর্ভুক্ত করে, তবে এর মূল ফোকাসটি একটি ওয়ার্ডপ্রেস সাইটের কার্যকারিতা অনুকূল করে তোলা।


উত্সর্গীকৃত হোস্টিং - বড়, এন্টারপ্রাইজ ওয়েবসাইটগুলির জন্য সেরা। হোস্টিং সার্ভারের ধরণ যা ওয়েবসাইট মালিকদের তাদের ওয়েবসাইটের জন্য একটি সম্পূর্ণ সার্ভারের সংস্থান দেয়। এই ধরণের হোস্টিং ওয়েবসাইটগুলিকে বিপুল পরিমাণ ট্র্যাফিক হ্যান্ডেল করার ক্ষমতা এবং সিপিইউ, র‌্যাম, ডিস্ক স্পেস এবং সফ্টওয়্যারগুলির ক্ষেত্রে তাদের প্রয়োজন অনুযায়ী এটি কাস্টমাইজ করার ক্ষমতা সরবরাহ করে।