Secure File Sharing Sites and Tools

Secure File Sharing Sites and Tools ,Google Drive , Jumpshare, Microsoft OneDrive, Amazon Drive, Dropbox, Mediafire, ShareFile, Zippyshare

Secure File Sharing Sites and Tools
secure file sharing sites

ইন্টারনেট ক্লাউড ভিত্তিক ফাইল শেয়ার করা যে কেউ এবং সকলের জন্য অত্যন্ত সহজ করে তুলেছে। আপনি একটি কোম্পানিতে কাজ করুন, একজন ফ্রিল্যান্সার হিসাবে কাজ করুন, অথবা শুধু বন্ধু, পরিবার বা ব্যবসায়িক সহযোগীদের সাথে মজার কুকুরের ভিডিও শেয়ার করতে চান, ফাইল শেয়ারিং এমন কিছু যা সবারই পরিচিত।

একটি সাম্প্রতিক ক্লাউড অ্যাডপশন অ্যান্ড রিস্ক রিপোর্টে দেখা গেছে যে গড় কর্মচারী কর্মক্ষেত্রে তিনটি ফাইল-শেয়ারিং অ্যাপ ব্যবহার করে। এটি মূলত একই ফাংশনের জন্য অনেকগুলি অ্যাপ।

ইন্টারনেটে ফাইল শেয়ার করার অনেক উপায় আছে, "ক্লাউড বিপ্লব" এর জন্য ধন্যবাদ, কিন্তু সেগুলি কি ভাল? আসুন কয়েকটি প্রধান ফ্রি ফাইল শেয়ারিং সাইট এবং কিভাবে তারা একে অপরের বিরুদ্ধে স্ট্যাক আপ করে তা দেখে নিই।

1. Google Drive

আসুন আমরা ইন্টারনেটের প্রথম পাতায় ফাইল শেয়ারিং পরিষেবা দিয়ে তালিকাটি শুরু করি, ওরফে গুগল! গুগল ড্রাইভ হল গুগলের ক্লাউড স্টোরেজ সার্ভিস যেখানে আপনি আপনার ডকুমেন্টস, ফাইল, অডিও, ভিডিও- মূলত যে কোন কিছু সংরক্ষণ করতে পারেন।

আপনি গুগল ড্রাইভে সংরক্ষিত আপনার ফাইলগুলি যে কোন জায়গা থেকে এবং যেকোনো ডিভাইস থেকে অ্যাক্সেস করতে পারবেন, যতক্ষণ আপনি লগইন বিশদ জানেন! গুগল ড্রাইভ আপনার সমস্ত ডকুমেন্টস, স্প্রেডশীট এবং মিডিয়া ফাইল সংরক্ষণের জন্য বিনামূল্যে 15 গিগাবাইট ক্লাউড স্টোরেজ অফার করে কিন্তু আপনার আরও প্রয়োজন হলে আপনি সবসময় আপগ্রেড করতে পারেন।

গুগল তাদের পুরো অফিস স্যুটের জন্য বেশ শক্তিশালী এবং সুবিধাজনক স্মার্টফোন অ্যাপস অফার করে যাতে আপনি যে কোন জায়গা থেকে যে কোন সময় কাজ করতে পারেন। গুগল ড্রাইভের স্বজ্ঞাত, সহজ এবং ব্যবহারকারী-বান্ধব নকশা গড় ব্যবহারকারীর জন্য প্ল্যাটফর্মে প্রবেশ করা এবং বন্ধুদের সাথে সামগ্রী সংরক্ষণ এবং ভাগ করা সহজ করে তোলে।

2. Jumpshare

আরেকটি দুর্দান্ত ফাইল শেয়ারিং অ্যাপ হল জাম্পশেয়ার, ফাইল শেয়ারিং এবং ভিজ্যুয়াল সহযোগিতার জন্য একক প্ল্যাটফর্ম। জাম্পশেয়ার ফাইল শেয়ারিং, স্ক্রিনশট, ভিডিও রেকর্ডিং, জিআইএফ তৈরি এবং দলের সহযোগিতা-সবই এক অসাধারণ এবং সহজে ব্যবহারযোগ্য প্ল্যাটফর্মে একত্রিত করে।

আপনি কেবল আপনার ফাইলগুলিকে জাম্পশেয়ার ট্রে আইকনে টেনে আনতে পারেন এবং একটি শেয়ারযোগ্য লিঙ্ক তাত্ক্ষণিকভাবে তৈরি করা হবে। তারপরে আপনি এই লিঙ্কটি আমাদের সতীর্থদের সাথে ভাগ করতে পারেন এবং তাদের প্রতিক্রিয়া পেতে পারেন। জাম্পশেয়ার হিসাবে আর কোন ইমেইল ইমেইল করার মাধ্যমে আপনি মন্তব্য এবং ট্যাগিং এর সাহায্যে ফাইলের উপর প্রতিক্রিয়া শেয়ার করতে পারবেন।

প্ল্যাটফর্মটি আপনাকে দৃশ্যমানভাবে সবকিছুকে সংগঠিত করতে দেয় - কাজের ফাইল থেকে ব্যক্তিগত ছবি পর্যন্ত। আপনি তখন এমন ফোল্ডারে এমন মিডিয়া সংগঠিত করতে পারেন যা আপনি বা আপনার পুরো টিম দেখতে পারেন। অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে স্ক্রিনশটগুলি ক্যাপচার করা এবং টীকা দেওয়া এবং স্ক্রিন রেকর্ডিংকে জিআইএফ -এ রূপান্তর করা!

3. Microsoft OneDrive

মাইক্রোসফটের গুগলড্রাইভের উত্তর হল ওয়ানড্রাইভ, একটি নিরাপদ এবং নিরাপদ ক্লাউড স্টোরেজ পরিষেবা। ওয়ানড্রাইভ ব্যবহারকারীদের ওয়ানড্রাইভে ফাইল এবং ফটোগুলি সংরক্ষণ করতে এবং যে কোনও ডিভাইস থেকে, যে কোনও জায়গায় পেতে দেয়।

মাইক্রোসফট আপনার প্রতিষ্ঠানের ভিতরে এবং বাইরে সহকর্মী এবং সহকর্মীদের সাথে বিষয়বস্তু শেয়ার এবং সহযোগিতার নিরাপদ উপায় প্রদান করে, যার ফলে উৎপাদনশীলতা এবং দক্ষতা উন্নত হয়।

ওয়ানড্রাইভকে অফিস 365 এর সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং এইভাবে, আপনি ব্রাউজার, মোবাইল এবং ডেস্কটপ অ্যাপ জুড়ে অফিস ডকুমেন্টগুলিকে নির্বিঘ্নে সহ-লেখক করতে সক্ষম করেন। এমনকি আপনি অফলাইনে আপনার ফাইলগুলিতে সম্পাদনা করতে পারেন এবং পরের বার আপনি সংযুক্ত হলে মাইক্রোসফট স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তনগুলি আপলোড করে।

4. Amazon Drive

এডব্লিউএস নামে পরিচিত তাদের এন্টারপ্রাইজ-স্তরের স্টোরেজ সমাধান ছাড়াও, অ্যামাজনের একটি ভোক্তা-ভিত্তিক ক্লাউড স্টোরেজ সমাধান রয়েছে, যাকে আগে অ্যামাজন ক্লাউড ড্রাইভ বলা হত এবং এখন এর নামকরণ করা হয়েছে অ্যামাজন ড্রাইভ।

অ্যামাজন ড্রাইভ ব্যবহারকারীদের তাদের সমস্ত মাল্টি-মিডিয়া ওরফে ছবি, ভিডিও এবং ফাইলগুলি অ্যামাজনের ক্লাউডে সংরক্ষণ করতে এবং এটি যে কোনও সময় এবং যে কোনও জায়গায় অ্যাক্সেস করতে দেয়। অ্যান্ড্রয়েড এবং আইওএস উপলভ্য থাকায়, ব্যবহারকারীরা তাদের ফোনে ফটো এবং ভিডিওগুলির ব্যাকআপ নিতে অটো-সেভ সেট করতে পারেন।

অ্যামাজন প্রাইম সদস্যদের জন্য, অ্যামাজন ড্রাইভ সীমাহীন ক্লাউড ফটো স্টোরেজ এবং 5 জিবি ভিডিও স্টোরেজ ক্ষমতা প্রদান করে। 60 ডলারে, আপনি ড্রাইভের 1 টিবি প্ল্যান পেতে পারেন, যা বাজারের মান অনুযায়ী, মোটেও ব্যয়বহুল নয়! সর্বোপরি, অ্যামাজন ড্রাইভ যুক্তিসঙ্গত মূল্যে আপনার সমস্ত ফাইলের জন্য একটি কেন্দ্রীয় স্থান সরবরাহ করে, এটি একটি দুর্দান্ত ফাইল-ভাগ করার সরঞ্জাম।

5. Dropbox

ড্রপবক্স বেশ কিছুদিন ধরে ফাইল শেয়ারিং এবং স্টোরেজের জন্য সোনার মান হয়ে আসছে। ফাইল-শেয়ারিং স্পেসের আরেকটি দৈত্য, ড্রপবক্স আপনার সমস্ত ফাইল এক জায়গায় রাখার জন্য ক্লাউড স্টোরেজ অফার করে। এটি আপনার সমস্ত ফাইলগুলিকে সিঙ্ক এবং নাগালের মধ্যে রাখার জন্য ডেস্কটপ ক্লায়েন্ট এবং মোবাইল অ্যাপ্লিকেশনগুলিও সরবরাহ করে।

ড্রপবক্স তার স্বজ্ঞাত এবং সহজ নকশা, ডেস্কটপ, ক্লাউড এবং মোবাইল এবং নির্ভরযোগ্য সার্ভারের মধ্যে ঝামেলা মুক্ত সিঙ্ক্রোনাইজেশনের কারণে জনতার প্রিয় হয়ে উঠেছে।

ড্রপবক্স 100,000 থার্ড-পার্টি অ্যাপের সাথে ইন্টিগ্রেশন করার অনুমতি দেয়, যা এটিকে ক্লাউড স্টোরেজ ওয়ার্কহর্স বানায়। যাইহোক, বিনামূল্যে অ্যাকাউন্টটি 2GB স্টোরেজ ধারণক্ষমতার সাথে শুরু হয় যা গুগল ড্রাইভ বা অন্যান্য পরিষেবাগুলির তুলনায় অনেক কম।

6. Mediafire

আপনি ফটো, ভিডিও, অডিও বা ডক্স শেয়ার করছেন কিনা, মিডিয়াফায়ার আপনার কর্মপ্রবাহকে সহজ করতে পারে। একটি ফাইল স্টোরেজ এবং শেয়ারিং টুল, Mediafire বিনামূল্যে 10GB স্টোরেজ স্পেস এবং 4GB ফাইল আপলোড সীমা প্রদান করে।

আপনার ফাইল আপলোড করার পর, আপনি সহজেই ইমেইল, লিঙ্ক, অথবা যেকোন সামাজিক নেটওয়ার্কের মাধ্যমে শেয়ার করতে পারেন। প্রতি মাসে 840 মিলিয়নেরও বেশি মানুষ মিডিয়াফায়ার ব্যবহার করে তাদের বন্ধু, পরিবার, ভক্ত, সহকর্মী এবং ক্লায়েন্টদের সাথে ফাইল প্রেরণ এবং গ্রহণ করে, যা এটি নৈমিত্তিক ফাইল স্টোরেজ এবং শেয়ারিংয়ের অন্যতম একটি সরঞ্জাম।

এবং অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় মোবাইল অ্যাপের মাধ্যমে, মিডিয়াফায়ার আপনাকে যে কোনও সময়, যে কোনও জায়গায় আপনার ফাইলগুলি অ্যাক্সেস করার একটি উপায় সরবরাহ করে।

7. ShareFile

Citrix ShareFile ডিজিটাল ওয়ার্কস্পেস জায়ান্ট Citrix এর একটি নতুন ফাইল স্টোরেজ পরিষেবা। সিট্রিক্স ফাইল স্টোরেজ এবং শেয়ারিং বিশেষ করে এন্টারপ্রাইজ কোম্পানিগুলিকে লক্ষ্য করে যা বড় ফাইলগুলিকে সবচেয়ে নিরাপদ এবং নিরাপদ উপায়ে শেয়ার করতে চায়।

একটি নিরাপদ পরিচালিত ফাইল স্থানান্তর (এমএফটি) সফ্টওয়্যার, শেয়ারফিল অত্যন্ত সংবেদনশীল ডেটা এবং মালিকানাধীন তথ্য সংরক্ষণ এবং শেয়ার করার জন্য প্রয়োজনীয় কোম্পানিগুলির জন্য অত্যন্ত দরকারী।

$ 16/মাস থেকে শুরু করে, শেয়ারফিল বিশ্বমানের নিরাপত্তা, পাসওয়ার্ড সুরক্ষা, স্বজ্ঞাত ইন্টারফেস এবং তৃতীয় পক্ষের স্টোরেজ পরিষেবাদি যেমন গুগল ড্রাইভ, শেয়ারপয়েন্ট, বক্স এবং ড্রপবক্সের সাথে সহজ ইন্টিগ্রেশন প্রদান করে, এটি এটিকে সেরা এমএফটি সরঞ্জামগুলির মধ্যে একটি করে তোলে তালিকা

8. Zippyshare

Zippyshare উল্লেখ না করে আমরা বিনামূল্যে ফাইল-শেয়ারিং ওয়েবসাইট সম্পর্কে কথা বলতে পারি না, আমরা কি পারি? Zippyshare একটি ফ্রি ফাইল-শেয়ারিং ওয়েবসাইট যেখানে কোন ডাউনলোড এবং আপলোড সীমা নেই। যাইহোক, ধরা হল যে আপনি শুধুমাত্র 500MB পর্যন্ত আকারের ফাইলগুলি আপলোড করতে পারেন এবং সমস্ত ফাইল 30 দিন পরে তাদের সার্ভার থেকে সরানো হয়।

Zippyshare সীমাহীন ডিস্ক স্পেস অফার করে এবং আপনাকে একাউন্ট করতে বাধ্য না করে অ্যাক্সেস করা যায়। আপলোড করা ফাইল ইমেইল, মেসেজ বা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সহজেই কারো সাথে শেয়ার করা যায়। যদিও Zippyshare- এর সবচেয়ে দৃষ্টিনন্দন ব্যবহারকারী ইন্টারফেস নেই, তবুও এর ব্যবহারের সহজতা এর চেয়ে বেশি।