Mobile Security Best 11 Setting 2021

Mobile Security Best Setting 2021,

Mobile Security Best  11 Setting  2021


প্যানিক-প্রেরণামূলক শিরোনামগুলি সেখান থেকে আপনি এটি জানেন না, তবে অ্যান্ড্রয়েড আসলে শক্তিশালী এবং ব্যবহারিক সুরক্ষা বৈশিষ্ট্যযুক্ত। কিছুগুলি ডিফল্টরূপে সক্রিয় হয় এবং আপনি এটি উপলব্ধি করেন কি না তা আপনাকে সুরক্ষা দেয়, অন্যরা আরও বেশি পথের বাইরে থাকলেও সমানভাবে আপনার মনোযোগের দাবিদার।



সুতরাং অ্যান্ড্রয়েড ম্যালওয়্যার দানব ডু ভ্রমণ সম্পর্কে কোন উদ্বেগ নিয়ে আপনার সময় নষ্ট করা বন্ধ করুন এবং কোন সুরক্ষা সংস্থা আপনাকে একটি অপ্রয়োজনীয় সাবস্ক্রিপশনে ভয় দেখানোর জন্য এটি ব্যবহার করছে এবং মূল সিস্টেম স্তর থেকে শুরু করে - এই আরও কার্যকর প্রভাবশালী অ্যান্ড্রয়েড সুরক্ষা সেটিংসটি দেখার জন্য কিছুটা সময় নিন কিছু আরও উন্নত এবং সহজেই উপেক্ষিত বিকল্পগুলির উপাদানসমূহ।



1. App permissions

অ্যান্ড্রয়েড সুরক্ষার একটি বিরল কথিত বাস্তবতা হ'ল আপনার নিজের অবহেলা - কোনওভাবে আপনার ডিভাইসটি সঠিকভাবে সুরক্ষিত করতে ব্যর্থ হওয়া বা তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলিকে আপনার তথ্য অ্যাক্সেস করার অনুমতি দেয় এমন অনেকগুলি উইন্ডো খোলার ক্ষেত্রে - এর চেয়ে বেশি সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে ম্যালওয়্যার বা ভীতিজনক-সাউন্ডিং বুজিম্যান কোনও ধরণের।

তাহলে আসুন ব্যাট থেকে ডানদিকে প্রথম অংশটি সম্বোধন করা যাক, আমরা কি করব? কিছু চাঞ্চল্যকর গল্প আপনাকে বিশ্বাসের দিকে পরিচালিত করতে পারে তা সত্ত্বেও, অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি কখনই আপনার ব্যক্তিগত ডেটা বা আপনার ফোনের কোনও অংশ অ্যাক্সেস করতে সক্ষম হয় না আপনি যদি না তাদের পরিষ্কারভাবে অনুমতি দেওয়ার অনুমতি দেন।

এবং আপনি ইতিমধ্যে ঘটেছে এমন কোনও কিছুই পূর্বাবস্থায় ফেরাতে পারবেন না (যদি না আপনি সময়-ভ্রমণ DeLorean এর মালিক হন - তবে এ ক্ষেত্রে দুর্দান্ত স্কট আমাকে একটি লাইন ফেলে দিন), আপনি ফিরে যেতে পারেন এবং আপনার সমস্ত অ্যাপ্লিকেশন অনুমতিগুলিতে পুনর্বিবেচনা করতে পারেন যে সবকিছু নিশ্চিত হয়ে যায় এখন ভাল আকারে।


এটি পর্যায়ক্রমে, যাইহোক, এবং বিশেষত এখনই করার পরামর্শ দেওয়া হয় - কারণ গত কয়েকটি অ্যান্ড্রয়েড সংস্করণে কিছু গুরুত্বপূর্ণ নতুন অ্যাপ্লিকেশন অনুমতি বিকল্প অন্তর্ভুক্ত রয়েছে। বিশেষত, আপনি এখন অ্যাপ্লিকেশনগুলিকে কেবলমাত্র সমস্ত সময়ে (অ্যান্ড্রয়েড 10 হিসাবে) পরিবর্তে সক্রিয়ভাবে

ব্যবহারে থাকাকালীন আপনার অবস্থান অ্যাক্সেস করতে দিতে পারেন এবং কেবলমাত্র এককালীন, সীমিত-ব্যবহারের ভিত্তিতে (অ্যান্ড্রয়েড ১১ হিসাবে )।

তবে সেই ধরণের আপগ্রেডগুলি আসার আগেই আপনার ফোনে যে কোনও অ্যাপ্লিকেশন ইতিমধ্যে ছিল আপনার ডিভাইসের সেই অঞ্চলে ইতিমধ্যে সম্পূর্ণ, সীমাহীন অ্যাক্সেস পেয়েছে। এবং তাদের পুনর্বিবেচনা করা এবং প্রয়োজনীয়তার সাথে তাদের সেটিংস আপডেট করার বিষয়টি আপনার হাতে।

সুতরাং এটি করুন: আপনার সিস্টেম সেটিংসের গোপনীয়তা বিভাগে যান এবং "অনুমতি পরিচালক" লাইনটি সন্ধান করুন। এটি আপনাকে সমস্ত উপলব্ধ সিস্টেম অনুমতিগুলির একটি তালিকা দেখাবে, বিশেষত সংবেদনশীল

অঞ্চল যেমন অবস্থান, ক্যামেরা এবং মাইক্রোফোন সহ - একই তিনটি ক্ষেত্র, ঘটনাক্রমে, কেবলমাত্র অ্যান্ড্রয়েড 11 চলমান কোনও ফোনে এক সময়ের ব্যবহারের মধ্যে সীমাবদ্ধ থাকতে পারে। (এবং যদি আপনি আপনার ফোনে কোনও

"পারমিশন ম্যানেজার" বিকল্পটি না দেখতে পান তবে তার পরিবর্তে অ্যাপ্লিকেশন বিভাগটি সন্ধান করার চেষ্টা করুন then তারপরে আপনি সেখানে একবারে একটি অ্যাপ্লিকেশন নিতে পারেন এবং এর অনুমতিগুলি সেভাবে খুঁজে পেতে পারেন))



1. App permissions

আপনার ফোনে অ্যাপ্লিকেশনগুলির বিষয়ে কথা বলার জন্য, গুগল প্লে প্রোটেক্ট - অ্যান্ড্রয়েডের নেটিভ সিকিউরিটি সিস্টেম সম্পর্কে কথা বলার জন্য এটি বেশ ভাল সময় যা অন্যান্য বিষয়গুলির মধ্যেও, অ্যাপ্লিকেশনগুলিতে দুর্ব্যবহারের চিহ্নগুলির জন্য ক্রমাগত আপনার ফোনটি স্ক্যান করে এবং যদি সন্দেহজনক কিছু উদ্ভূত হয় তবে আপনাকে সতর্ক করে দেয়।

(এবং হ্যাঁ, এটি মাঝে মাঝে ছায়াময় খেলোয়াড়দের তাত্ক্ষণিকভাবে সনাক্ত করতে ব্যর্থ হয় - এমন কিছু যা এই বিভ্রান্তিকর বিপণন প্রচারে একটি কৌতুক ডিগ্রি পর্যন্ত খেলতে পারে - তবে এই পরিস্থিতিতেও, বেশিরভাগ লোকদের কাছে বাস্তব-বিশ্বের হুমকি সাধারণত বেশ ন্যূনতম))

যদি আপনি (বা অন্য কেউ) অজান্তে কোনও সময়ে এটিকে অক্ষম না করেন, প্লে প্রোটেক্টটি ইতিমধ্যে আপনার ফোনে চালিত হওয়া উচিত - তবে এটি অবশ্যই ডাবল-চেক করে নিশ্চিত হওয়াতে ক্ষতি করতে পারে না।

এটি করার জন্য, কেবলমাত্র আপনার অ্যান্ড্রয়েড সিস্টেম সেটিংসের সুরক্ষা বিভাগটি খুলুন। "গুগল প্লে সুরক্ষা" লেবেলযুক্ত ল্যাপটি আলতো চাপুন তারপরে উপরের-ডানদিকে কোণায় গিয়ার আইকনটি আলতো চাপুন এবং নিশ্চিত করুন যে সেখানে টগলগুলি সক্রিয় হয়েছে।

মূল প্লে প্রোটেক্ট স্ক্রিনে ফিরে আসার পরে আপনি একটি স্ট্যাটাস আপডেট দেখতে পাবেন যা আপনাকে দেখায় যে সিস্টেমটি সক্রিয় এবং কাজ করছে। এটি পুরোপুরি তার নিজেরভাবে স্বয়ংক্রিয়ভাবে কাজ করে, তবে আপনি যদি কখনও প্রবণ হন (বা সম্ভবত কিছুটা উদাস বোধ করছেন) তবে আপনি সেই একই পৃষ্ঠায় আপনার অ্যাপ্লিকেশনগুলির ম্যানুয়াল স্ক্যানটি সর্বদা ট্রিগার করতে পারেন।


3. Safe Browsing

ক্রোম সাধারণত ডিফল্ট অ্যান্ড্রয়েড ব্রাউজার - এবং আপনি যতক্ষণ না এটি ব্যবহার করছেন ততক্ষণ আপনি কিছুটা ছায়ার সাইট খোলার বা বিপজ্জনক কিছু ডাউনলোড করার চেষ্টা করার পরে আপনাকে সতর্ক করতে হবে তা জেনে কিছুটা সহজ করে নিতে পারেন।

Chrome এর নিরাপদ ব্রাউজিং মোড ডিফল্ট হিসাবে সক্ষম করা হয়েছে, যদিও, অ্যাপ্লিকেশনটিতে উন্নত সেফ ব্রাউজিং নামে একই সিস্টেমটির একটি আরও নতুন এবং কার্যকর সংস্করণ রয়েছে। এবং এটি সক্ষম এবং এটিতে বেছে নেওয়া আপনার উপর নির্ভর করে।

নিরাপদ ব্রাউজিং হুবহু কীভাবে বৃদ্ধি করা হয়েছে, কেন এটি সক্রিয় করা সুবিধাজনক হতে পারে এবং আপনি কীভাবে নিজের নিজের ডিভাইসে গত সপ্তাহ থেকে এই ক্রোম সুরক্ষা কলামে চালাতে পারবেন সে সম্পর্কে আপনি আরও পড়তে পারেন।



4. Lock screen limitations

যদি অন্য কেউ যদি কখনও আপনার ফোনে ঘাম ঝরতে থাকে তবে আপনি চান না যে তারা আপনার কোনও ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস করতে পারবে - তাই না?

ভাল, নোট করুন: অ্যান্ড্রয়েড সাধারণত আপনার লক স্ক্রিনে ডিফল্টরূপে বিজ্ঞপ্তিগুলি দেখায় - যার অর্থ আপনি যে ইমেলগুলি বা অন্য বার্তাগুলি প্রাপ্ত করেছেন সেগুলির সামগ্রী আপনার ডিভাইসটির দিকে তাকিয়ে এমন কোনও ব্যক্তির কাছে দৃশ্যমান হতে পারে, এমনকি তারা এটিকে আনলক করতে না পারলেও।

যদি আপনি সংবেদনশীল বার্তাগুলি পেতে চান বা কেবল আপনার সুরক্ষা এবং গোপনীয়তা গেমটি বাড়িয়ে তুলতে চান তবে আপনি "সিস্টেমের সেটিংসের গোপনীয়তা বিভাগে গিয়ে" নোটিফিকেশন অন লেবেলটি ট্যাপ করে আপনার লক স্ক্রিনে কতটা বিজ্ঞপ্তি তথ্য প্রদর্শিত হবে তা সীমাবদ্ধ করতে পারেন স্ক্রীনটিকে লক করুন,

এবং তারপরে "সমস্ত বিজ্ঞপ্তি সামগ্রী দেখান" থেকে "সেটিকে কেবল আনলক করা অবস্থায় সংবেদনশীল সামগ্রী দেখান" থেকে পরিবর্তন করা হবে (যা আপনার বিজ্ঞপ্তিগুলি ফিল্টার করবে এবং লক স্ক্রিনে কেবল "সংবেদনশীল নয়" হিসাবে বিবেচিত ব্যক্তিদের রাখবে) বা "ডন" 'মোটেও বিজ্ঞপ্তিগুলি প্রদর্শন করবেন না "(যা আপনি প্রত্যাশা মতোই আপনার লক স্ক্রিনে যা-ই কোনও বিজ্ঞপ্তি প্রদর্শন করবেন না)।

যদি আপনি কোনও স্যামসুং ফোন ব্যবহার করছেন তবে আপনি সিস্টেম সেটিংসের ডেডিকেটেড লক স্ক্রিন বিভাগের মধ্যে একই বিকল্পগুলি খুঁজে পাবেন - যদিও দুর্ভাগ্যক্রমে, এতে কম উপদ্রব জড়িত রয়েছে (স্যামসুং কোনও আপাত কারণে "সংবেদনশীল" বিজ্ঞপ্তি পার্থক্য মুছে ফেলেছে বলে এর Android এর সংস্করণে সেটিংস থেকে)।



5. Smart Lock

সুরক্ষা কেবল তখনই কার্যকর যদি আপনি এটি ব্যবহার করেন - এবং আমাদের অসুবিধাগুলির অতিরিক্ত স্তরের কারণে এটি প্রায়শই আমাদের জীবনে জুড়ে যায়, আমাদের রক্ষীদের নিচে ফেলে দেওয়া এবং কিছুক্ষণ পরে অলস হয়ে যাওয়া এত সহজ easy

অ্যান্ড্রয়েডের স্মার্ট লক বৈশিষ্ট্যটি সুরক্ষাটিকে কিশোরী কিছুটা কম বিরক্তিকর করে সেই প্রবণতার বিরুদ্ধে লড়াই করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি যখন কোনও বিশ্বাসযোগ্য জায়গায় থাকেন তখনই এটি আপনাকে স্বয়ংক্রিয়ভাবে

আপনার ফোনটি আনলক করতে দেয় - যেমন আপনার বাড়ি, আপনার অফিস, বা এমন উদ্ভট-গন্ধযুক্ত রেস্তোঁরা যেখানে আপনি বার্বেক স্যান্ডউইচ প্রায়শই ঘৃণ্যভাবে খাওয়া হয় - বা আপনি কোনও বিশ্বস্তের সাথে সংযুক্ত থাকাকালীনও হন can স্মার্টওয়াচের মতো ব্লুটুথ ডিভাইস, কিছু ইয়ারবডস বা আপনার গাড়ির অডিও সিস্টেম।

সম্ভাবনাগুলি অন্বেষণ করতে আপনার সিস্টেম সেটিংসের সুরক্ষা বিভাগে - বা একটি স্যামসুং ফোনে লক স্ক্রিন বিভাগে "স্ক্রীন লক" বিকল্পটি সন্ধান করুন। (এবং যদি আপনি কখনও খুঁজে পান যে স্মার্ট লকের বিশ্বস্ত স্থানগুলি নির্ভরযোগ্যভাবে কাজ করছে না, যাইহোক, এখানে -০-সেকেন্ডের সমাধান fix



6. Two-factor authentication

এটি পরবর্তী কারিগরির জন্য গুগল অ্যাকাউন্ট বৈশিষ্ট্য এবং অ্যান্ড্রয়েডের সাথে নির্দিষ্ট নয় তবে এটি অ্যান্ড্রয়েড এবং আপনার সামগ্রিক স্মার্টফোন সুরক্ষা চিত্রের সাথে খুব বেশি সংযুক্ত connected

আপনি জানেন এখন থেকে দ্বি-গুণক প্রমাণীকরণ কী? এবং আপনি এটি যে কোনও জায়গায় ব্যবহার করতে পারেন - বিশেষত আপনার Google অ্যাকাউন্টে, যা সম্ভবত সমস্ত ধরণের সংবেদনশীল ডেটার সাথে সম্পর্কিত? অধিকার ?!

আপনি যদি না হন, গলির দ্বারা, এখন শুরু করার সময়। আপনার ফোনের সিস্টেম সেটিংসের গুগল বিভাগে টানুন, "আপনার গুগল একাউন্ট পরিচালনা করুন" আলতো চাপুন এবং তারপরে "সুরক্ষা" ট্যাবটি নির্বাচন করতে উপরে শীর্ষ সারিতে স্ক্রোল করুন। "2-পদক্ষেপ যাচাইকরণ" টিপুন এবং ট্যাপ করুন এবং জিনিসগুলি সেট আপ করার পদক্ষেপগুলি অনুসরণ করুন।

বেশিরভাগ লোকের জন্য, আমি আপনার ফোনের নিজস্ব "সুরক্ষা কী" বিকল্পটি ডিফল্ট পদ্ধতি হিসাবে ব্যবহারের পরামর্শ দিই, যদি এটি উপলব্ধ থাকে, তারপরে "গুগল প্রম্পটগুলি" এবং একটি প্রমাণীকরণকারী অ্যাপটিকে মাধ্যমিক পদ্ধতি হিসাবে অনুসরণ করে। শেষ অংশটির জন্য, আপনার সাইন ইন কোডগুলি তৈরি করতে আপনাকে গুগলের নিজস্ব প্রমাণীকরণকারী বা আরও নমনীয় এথির মতো একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং সেটআপ করতে হবে।

এটি আপনার সাইন-ইন প্রক্রিয়াটিতে একটি অতিরিক্ত পদক্ষেপ যুক্ত করবে, তবে এটি এমন একটি ক্ষেত্র যেখানে বর্ধিত সুরক্ষার জন্য সামান্য অসুবিধা ট্রেড অফের পক্ষে খুব বেশি।



7. Lockdown mode

আপনি যদি অ্যান্ড্রয়েড 9 বা ততোধিক ফোন ব্যবহার করেন তবে (এবং যদি আপনি তা না করেন, তবে এমন কোনও বর্তমান ফোনে স্যুইচ করা যা বাস্তবে সক্রিয় সফ্টওয়্যার আপডেটগুলি পায় এটি আপনার শীর্ষ সুরক্ষা অগ্রাধিকার হওয়া উচিত!), লকডাউন মোড নামে একটি বিকল্পটি আপনার পক্ষে যথেষ্ট উপযুক্ত তদন্ত করার সময়।

একবার সক্ষম হয়ে গেলে, এটি আপনাকে সমস্ত বায়োমেট্রিক এবং স্মার্ট লক সুরক্ষা বিকল্প থেকে অস্থায়ীভাবে আপনার ফোনটি লক করার একটি সহজ উপায় দেয় - যার অর্থ কেবল একটি প্যাটার্ন, পিন, বা পাসওয়ার্ড কোনও ব্যক্তি আপনার লক স্ক্রিন পেরিয়ে আপনার ডিভাইসে প্রবেশ করতে পারে।

ধারণাটি হ'ল আপনি যদি এমন পরিস্থিতিতে থাকেন যে আপনি যখন ভাবেন যে আপনার ফোনটি আপনার আঙুলের ছাপ বা মুখের সাহায্যে আনলক করতে বাধ্য করা হতে পারে - তবে এটি কোনওরকম আইন প্রয়োগকারী এজেন্ট বা কেবল একটি নিয়মিত ওল দ্বারা চালিত হতে পারে

- আপনি এটি সক্রিয় করতে পারেন লকডাউন মোড এবং আপনার স্পষ্ট অনুমতি ছাড়া আপনার ডেটা অ্যাক্সেস করা যায় না তা জানেন know মোডটি সক্রিয় হওয়ার পরেও বিজ্ঞপ্তিগুলি আপনার লক স্ক্রিনে প্রদর্শিত হবে না এবং আপনি নিজের ফোনটিকে ম্যানুয়ালি আনলক না করা পর্যন্ত ডিভাইসটি সুরক্ষার উচ্চতর স্তরে থাকবে (এমনকি ডিভাইসটি পুনরায় চালু করা হলেও)।

কৌশলটি যদিও নির্দিষ্ট ফোনে তা হয় - বিশেষ করে যেগুলি পূর্বের অ্যান্ড্রয়েড সংস্করণগুলির সাথে প্রেরণ করা হয়েছিল এবং কোনও সময়ে অ্যান্ড্রয়েড 9 এ আপগ্রেড করা হয়েছিল - এটি উপলভ্য হওয়ার জন্য আপনাকে সময়ের আগে

বিকল্পটি সক্ষম করতে হবে। এটি আপনার ডিভাইসে সক্রিয় হয়েছে তা নিশ্চিত করতে, আপনার সিস্টেম সেটিংসটি খুলুন, লকডাউন শব্দটি অনুসন্ধান করুন এবং "লকডাউন বিকল্পটি দেখান" এর পাশাপাশি টগলটি অবস্থানের মধ্যে সেট করা আছে কিনা তা নিশ্চিত করুন।

সক্ষম করার সাথে সাথে, আপনি যেকোন সময় আপনার ফোনের পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখলে "লকডাউন" বা "লকডাউন মোড" লেবেলযুক্ত একটি কমান্ড দেখতে হবে। কোনও ভাগ্যের সাথে, আপনার কখনই এটির প্রয়োজন হবে না। তবে কেবলমাত্র সেক্ষেত্রে এটি সুরক্ষার জন্য একটি ভাল সংযোজন স্তর রয়েছে - এবং এখন আপনি এটি কীভাবে সন্ধান করবেন তা আপনি জানেন।


8. Screen pinning

অ্যান্ড্রয়েডের সবচেয়ে ব্যবহারিক সুরক্ষা বিকল্পগুলির মধ্যে একটিও এর সবচেয়ে লুকানো বৈশিষ্ট্য। আমি স্ক্রিন পিনিংয়ের বিষয়ে বলছি - 2014 এর ললিপপ যুগে এমন কিছু উপস্থাপন করা হয়েছিল এবং এর পরে খুব কমই উল্লেখ করা হয়েছে।

স্ক্রিন পিনিংয়ের ফলে আপনার ফোনে একটি একক অ্যাপ্লিকেশন বা প্রক্রিয়া লক করা সম্ভব হয় এবং তারপরে অন্য কোনও কিছু অ্যাক্সেস করার আগে একটি পাসওয়ার্ড বা ফিঙ্গারপ্রিন্ট প্রমাণীকরণের প্রয়োজন হয়।

আপনি যখন কোনও বন্ধু বা সহকর্মীর কাছে আপনার ফোনটি বন্ধ করে দেন এবং নিশ্চিত হন যে তারা দুর্ঘটনাক্রমে (বা সম্ভবত এত দুর্ঘটনাক্রমে নয়) এমন কোনও কিছুতে প্রবেশ করেন নি যখন তা অমূল্য হতে পারে।

স্ক্রিন পিনিং ব্যবহার করার জন্য আপনাকে প্রথমে আপনার প্রধান সিস্টেম সেটিংসে সেই বিশ্বাসযোগ্য ওল 'সুরক্ষা বিভাগটি খোলার পরে "স্ক্রিন পিনিং" লেবেলযুক্ত লাইনটি সন্ধান করে এটি সক্রিয় করতে হবে। (এটি প্রকাশের জন্য

আপনাকে সম্ভবত "অ্যাডভান্সড" বা "অন্যান্য সুরক্ষা সেটিংস" লেবেলটি ট্যাপ করতে হবে)) বৈশিষ্ট্যটি চালু করুন এবং এটিও নিশ্চিত করুন যে টগলটি "আনপিনিংয়ের আগে আনলক প্যাটার্নের জন্য জিজ্ঞাসা করুন" সক্রিয় করা আছে।

এখন, আপনি পরের বার যখন আপনার ফোনটি অন্য কারও হাতে রাখবেন, প্রথমে আপনার সিস্টেমের ওভারভিউ ইন্টারফেসটি খুলুন - আপনি যদি অ্যান্ড্রয়েডের অঙ্গভঙ্গি সিস্টেমটি ব্যবহার করেন তবে আপনার স্ক্রিনের নীচে থেকে সোয়াইপ করে এবং আপনার আঙুলটি চেপে ধরে , বা বর্গাকার আকৃতির বোতাম টিপে, যদি আপনি এখনও পুরানো-স্কুল থ্রি-বোতামের ন্যাভ সেটআপটিতে ঝুলছেন।

যুক্তিসঙ্গত সাম্প্রতিক সফ্টওয়্যার চলমান যে কোনও ফোনে, আপনি তারপরে সেই ওভারভিউ অঞ্চলে সরাসরি তার কার্ডের উপরে আপনি পিন করতে চান এমন অ্যাপের আইকনটি ট্যাপ করবেন। এবং সেখানে, আপনার পিন বিকল্পটি দেখতে হবে।

অ্যান্ড্রয়েড সুরক্ষা সেটিংস: অ্যাপ পিনিং জেআর


একবার আপনি এটি টেপ করলে, আপনি পিনিং থেকে বেরিয়ে আসা এবং ডিভাইসটি আনলক না করা পর্যন্ত আপনি অ্যাপ্লিকেশনগুলি স্যুইচ করতে, আপনার হোম স্ক্রিনে ফিরে যেতে, বিজ্ঞপ্তিগুলিতে নজর দিতে বা অন্য কিছু করতে পারবেন না।

অঙ্গভঙ্গি দিয়ে এটি করার জন্য, আপনি আপনার পর্দার নীচে থেকে সোয়াইপ করবেন এবং আপনার আঙুলটি নীচে চেপে ধরবেন - এবং পুরানো থ্রি-বোতামের ন্যাভ সেটআপের সাহায্যে আপনি একই সাথে পিছনে এবং ওভারভিউ বোতাম টিপবেন।


9. Guest Mode

আপনি যদি আরও একধাপ এগিয়ে যেতে চান এবং অন্য কোনও ব্যক্তিকে আপনার ব্যক্তিগত তথ্যের মুখোমুখি না হয়ে বা কোনও ঝামেলা করতে সক্ষম না করে আপনার ফোনের সমস্ত অংশ ব্যবহার করতে চান তবে অ্যান্ড্রয়েডের একটি অবিশ্বাস্য সিস্টেম রয়েছে যা আপনাকে কেবল এটি করতে দেবে - পরের সাথে না জড়িত চলমান প্রচেষ্টা জড়িত।

এটিকে অতিথি মোড বলা হয় এবং বেশিরভাগ লোকেরা এটির সম্পর্কে পুরোপুরি ভুলে গিয়েছিল সত্ত্বেও, এটি ২০১৪ সাল থেকে প্রায় হয়েছে। এগুলি কী এবং আপনি কীভাবে এটি ব্যবহার করতে পারেন তার বিশদ ওয়াকথ্রোয়ের জন্য কয়েক সপ্তাহ আগে আমার পৃথক অ্যান্ড্রয়েড গেস্ট মোড গাইড দেখুন।


10. Find My Device

আপনি কেবল বাড়ি বা অফিসের চারপাশে আপনার ফোনটি ভুলভাবে প্রতিস্থাপন করেছেন বা বাস্তবে আপনি এটি বুনোতে হারিয়ে ফেলেছেন, সর্বদা মনে রাখবেন যে অ্যান্ড্রয়েডকে দূর থেকে কোনও ডিভাইস সন্ধান, রিং করা, লক করা এবং এমনকি মুছে ফেলার জন্য নিজস্ব বিল্ট-ইন মেকানিজম রয়েছে always ।

প্লে প্রোটেক্টের মতো, অ্যান্ড্রয়েড ফাই মাই ডিভাইস বৈশিষ্ট্যটি ডিফল্টরূপে সক্ষম করা উচিত। আপনি আপনার সিস্টেম সেটিংসের সুরক্ষা বিভাগে গিয়ে "আমার ডিভাইসটি অনুসন্ধান করুন" লেবেলটি আলতো চাপ দিয়ে নিশ্চিত করতে পারেন। ডাবল-পরীক্ষা করে দেখুন যে স্ক্রিনের শীর্ষে টগল চালু আছে।

স্যামসুং ফোন ব্যবহার করছেন? স্যামসুং তার নিজের অতিরিক্ত অতিরিক্ত, অনর্থক এবং ফাইন্ড মাই মোবাইল নামে পরিচিত পরিষেবা সরবরাহ করে তবে নেটিভ গুগল অ্যান্ড্রয়েড সংস্করণ আপনার সমস্ত ডিভাইস একসাথে এক জায়গায় নিয়ে আসবে - কেবল স্যামসাং তৈরির জন্য নয় -

এবং এটি কীভাবে এবং কোথায় সক্ষম হবে সে সম্পর্কে আরও বহুমুখী কাজ। একটি স্যামসুং ডিভাইসে, অ্যান্ড্রয়েড ফাই মাই ডিভাইস সেটিংটি সন্ধান করার সবচেয়ে সহজ উপায় হ'ল মাই ডিভাইসটি অনুসন্ধান করুন এই বাক্যাংশের জন্য আপনার সিস্টেম সেটিংস অনুসন্ধান করা।

একবার আপনি সেটিংস সক্ষম হয়ে গেছে তা নিশ্চিত করার পরে, আপনার যদি কখনও নিজের ফোনটি ট্র্যাক করতে হয় তবে কেবল কোনও ব্রাউজার থেকে android.com/find এ যান বা "আমার ডিভাইস সন্ধান করুন" এর জন্য একটি Google অনুসন্ধান করুন। (আপনার কাছে আরও একটি অ্যান্ড্রয়েড ডিভাইস রয়েছে এবং সেই ফাংশনটি প্রস্তুত এবং প্রস্তুত রাখতে চাইলে একটি আধিকারিক ফাইন্ড মাই ডিভাইস অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন রয়েছে))

যতক্ষণ আপনি নিজের গুগল অ্যাকাউন্টে সাইন ইন করতে সক্ষম হবেন ততক্ষণ আপনি কোনও মানচিত্রে আপনার ফোনের শেষ পরিচিত অবস্থানটি চিহ্নিত করতে এবং কয়েক সেকেন্ডের মধ্যে দূরবর্তীভাবে এটি পরিচালনা করতে সক্ষম হবেন।



11. Emergency contact info

আমার ডিভাইসটি খুঁজে পাওয়া একটি দুর্দান্ত সম্পদ - তবে নির্দিষ্ট পরিস্থিতিতে আপনি কোনও সহমানব ব্যক্তির সহায়তায় আপনার হারিয়ে যাওয়া ফোনটি আরও দ্রুত ফিরে পেতে পারেন।

আপনার লক স্ক্রিন থেকে কয়েকটি দ্রুত ট্যাপ দিয়ে অ্যাক্সেস এবং ডায়াল করা যায় এমন একটি জরুরি যোগাযোগ যুক্ত করে লোককে সঠিক কাজ করার সুযোগ দিন। শুরু করতে, আপনার সিস্টেমের সেটিংসের ফোন সম্পর্কিত বিভাগে যান, তারপরে "জরুরি তথ্য" লেবেলযুক্ত লাইনটি সন্ধান করুন এবং আলতো চাপুন।

উপযুক্ত লাইনটি আলতো চাপুন এবং জরুরী যোগাযোগ যুক্ত করার অনুরোধগুলি অনুসরণ করুন - একটি নিকটতম বন্ধু, পরিবারের সদস্য, উল্লেখযোগ্য অন্য, এলোমেলো র্যাকুন, বা যা আপনার জন্য অর্থবোধ করে।

অ্যান্ড্রয়েড সুরক্ষা সেটিংস: জরুরী যোগাযোগ
জেআর
সহজ প্যাসি, তাই না? ঠিক আছে, প্রায়: একমাত্র চ্যালেঞ্জ হ'ল জরুরী যোগাযোগের তথ্যটি লক স্ক্রিনে সন্ধান করার জন্য ঠিক স্পষ্ট বা সহজ নয় - চিত্র দেখুন - সুতরাং যে কেউ আপনার ফোনটি তুলবে তা হয়তো এটি নজরেও ফেলবে না।

কিন্তু অপেক্ষা করো! আপনি একটি অতিরিক্ত পদক্ষেপের সাথে বৈষম্যগুলিকে যথেষ্ট পরিমাণে বাড়িয়ে তুলতে পারেন: আপনার সেটিংসের প্রদর্শন বিভাগে প্রবেশ করুন, "লক স্ক্রিন" এর পরে "অ্যাডভান্সড" আলতো

চাপুন এবং তারপরে "লক স্ক্রিনে পাঠ্য যুক্ত করুন" লেবেলযুক্ত ল্যাপটি ট্যাপ করুন এবং এর লাইনের সাথে কিছু লিখুন : "আপনি যদি এই ফোনটি পেয়ে থাকেন তবে দয়া করে সোয়াইপ করুন এবং তারপরে আমাকে জানাতে 'জরুরী' এবং 'জরুরি তথ্য দেখুন' এ আলতো চাপুন Thank ধন্যবাদ!" (আরে, বিনীত হতে কখনই আঘাত লাগে না।)

তারপরে এই বার্তাটি সর্বদা আপনার লক স্ক্রিনে প্রদর্শিত হবে - এবং যুক্ত বোনাস হিসাবে, যদি কখনও আসল জরুরী অবস্থা থাকে তবে আপনিও এর জন্য প্রস্তুত থাকবেন।

স্যামসুং ফোন ব্যবহার করছেন? আপাত কোনও কারণ ছাড়াই (এখানে একটি থিম সংবেদনশীল?), স্যামসুং সরাসরি জরুরি যোগাযোগ ব্যবস্থা সরিয়ে নিয়েছে এবং এর পরিবর্তে কেবল আপনার লক স্ক্রিনে সরল পাঠ্য রাখার ক্ষমতা সরবরাহ করে।

আপনার সিস্টেম সেটিংসের লক স্ক্রিন বিভাগে প্রবেশ করে এবং "যোগাযোগের তথ্য" লেবেলযুক্ত লাইনটি সন্ধান করে আপনি এটি খুঁজে পেতে পারেন - এবং সেখানে আপনি কেবল নিজের জরুরি যোগাযোগের তথ্য টাইপ করতে পারেন এবং আশা করেন যে কেউ এটি পেয়েছে এবং তারপরে তাদের নিজের ফোন থেকে ডায়াল করে।



11. Emergency contact info

এখন আপনি নিজের অ্যান্ড্রয়েড সুরক্ষা সেটিংসকে অনুকূলিত করে এবং ক্রমে পেয়েছেন, অ্যান্ড্রয়েড সুরক্ষা নিরীক্ষণ সম্পাদন করতে 10 মিনিট সময় নিন এটি আপনার ফোন এবং আপনার বিস্তৃত গুগল উভয় অ্যাকাউন্টে সুরক্ষার অবস্থার জন্য তৈরি করা একটি পুরো চেকআপ - এবং বছরে কমপক্ষে একবারে করা ভাল।

এই চেকআপের সেরা অংশ? এটি সম্পূর্ণ বেদনাদায়ক - এবং বেশিরভাগ প্রতিরোধমূলক পরীক্ষার মতো নয়, আপনার প্যান্টগুলি সরিয়ে ফেলা পুরোপুরি alচ্ছিক।