free live streaming software for youtube

The best free streaming software 2021: stream games like the pros

ডান ফ্রি স্ট্রিমিং সফ্টওয়্যারটি আপনার ভিডিওগুলিকে, কাস্টম লোগো, ভাল মিশ্র অডিও, উচ্চ রেজোলিউশন - এমন সব কিছু দিয়ে দেয় যা পেশাদারদের থেকে আলাদা করে তোলে sets ধন্যবাদ, আপনার দুর্দান্ত সফ্টওয়্যারটি তৈরি করার জন্য যে সফ্টওয়্যারটি তৈরি করা দরকার তা ব্যয়বহুল হবে না - এবং সেরাগুলির মধ্যে কিছু বিনামূল্যে।

আপনার জন্য সঠিক ফ্রি স্ট্রিমিং সফ্টওয়্যারটি বাছাই করা কঠিন। স্ট্রিমিং একটি ক্রমবর্ধমান বাজার, এবং বিকাশকারীরা আরও ভাল পারফরম্যান্স, ব্যবহারের সহজতা এবং দ্রুত সেটআপের দাবী নিয়ে আপনার মনোযোগের জন্য লড়াই করছে - সুতরাং আপনি কীভাবে চয়ন করবেন?

সন্ধানের জন্য কয়েকটি মূল বৈশিষ্ট্য হ'ল সমর্থিত প্ল্যাটফর্মগুলি, ইনপুট উত্সগুলির পছন্দ, ব্যবহারকারী সমর্থন এবং সমর্থিত গেমস (কিছু স্ট্রিমিং অ্যাপস আপনাকে শিরোনামের তালিকা থেকে বেছে নিতে দেয়, অন্যরা আপনাকে কিছু রেকর্ড করতে দেয়)। এটি মনে রেখে, আপনি আজ ডাউনলোড করতে পারেন এমন সেরা নিখরচায় স্ট্রিমিং সফ্টওয়্যারটি আমাদের বেছে নিন।

1. OBS Studio

ওপেন সোর্স, শক্তিশালী এবং নমনীয়, ফ্রি স্ট্রিমিং সফ্টওয়্যার এর কথা আসে তবে ওবিএস স্টুডিও সহজেই আমাদের শীর্ষস্থানীয় হয়। এটি উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সের জন্য উপলব্ধ এবং অবদানকারীদের উত্সাহী দল থেকে নিয়মিত আপডেটগুলি গ্রহণ করে।

এটি সেট আপ করা জটিল হওয়ার জন্য খ্যাতির কিছু রয়েছে তবে আপনি যদি কেবল সাধারণ স্ট্রিমিংয়ে আগ্রহী হন তবে আরও অত্যাধুনিক ক্যাপচার সেটিংসে ডুবে যাওয়ার দরকার নেই।

আপনি যদি আরও দানাদার নিয়ন্ত্রণ চান তবে এটি সব আছে। আপনি একাধিক উত্স (উইন্ডোজ, চিত্রগুলি, পাঠ্য, ওয়েবক্যামগুলি, ক্যাপচার কার্ডগুলিতে তালিকা তৈরি করতে পারেন - তালিকাটি চলছে) থেকে অডিও মিশ্রিত করতে পারেন এবং আপনার স্ট্রিমের প্রতিটি দিকই বেশ সামঞ্জস্য করতে পারেন। বিকল্পগুলি বিস্তৃত, তবে স্পষ্টভাবে নির্ধারিত এবং ব্যাখ্যা করা হয়েছে।

ওবিএস স্টুডিও সরাসরি টুইচ, ইউটিউব, মিক্সার, ফেসবুক এবং অন্যান্য অনেক প্ল্যাটফর্মে স্ট্রিম করতে পারে - আপনি অন্যান্য স্ট্রিমিং সফ্টওয়্যারটিতে পাবেন তার চেয়ে অনেক বেশি বিস্তৃত পরিসীমা। এমনকি একাধিক প্ল্যাটফর্মে স্ট্রিম করা এমনকি সম্ভব।

আপনি যদি শীর্ষ মানের ফ্রি স্ক্রিন রেকর্ডার সন্ধান করেন তবে ওবিএস স্টুডিওও আমাদের শীর্ষ বাছাই। অন্যান্য সরঞ্জামগুলি সহজ হতে পারে, তবে আপনি গেমগুলি বা আপনার ডেস্কটপে অন্য কোনও কিছু ক্যাপচার করতে চান না কেন, আপনি কাজের জন্য আরও নমনীয় সরঞ্জাম পাবেন না। Website Link

2. Streamlabs OBS

নাম অনুসারে, স্ট্রিমলাবস ওবিএস ওবিএস স্টুডিওর মতো একই ভিত্তিতে নির্মিত, শক্তিশালী স্ট্রিমিং সফ্টওয়্যারটিতে বন্ধুত্বপূর্ণ মুখ রাখে putting স্ট্রিমল্যাবগুলি স্বয়ংক্রিয় অপ্টিমাইজেশনের মাধ্যমে উন্নত পারফরম্যান্সের জন্য দাবী সরবরাহ করে, যদিও আমাদের পরীক্ষাগুলির পার্থক্য নগণ্য ছিল।

এর ক্লিনার ইন্টারফেস স্ট্রিমলাবগুলিকে প্রথমবারের স্ট্রিমারদের জন্য যুক্তিসঙ্গত পছন্দ হিসাবে তৈরি করে, তবে আপনি যদি ওবিএস স্টুডিও ব্যবহার করে ইতিমধ্যে খুশি হন তবে স্যুইচিংয়ের খুব কম সুবিধা নেই। এটি বর্তমানে বিটাতে রয়েছে, সুতরাং এটি ভবিষ্যতে ওবিএস স্টুডিও থেকে আরও সরিয়ে নিয়েছে কিনা তা আকর্ষণীয় হবে তবে মুহুর্তের জন্য দুজনের মধ্যে সামান্য পার্থক্য রয়েছে।

এটি লক্ষণীয় যে স্ট্রিমল্যাবগুলিতে বর্তমানে একটি স্টুডিও মোড নেই - এমন একটি বৈশিষ্ট্য যা দুই বছর আগে ওবিএস স্টুডিওতে এসেছিল। এটি একটি উন্নত সরঞ্জাম যা অনেক ব্যবহারকারী মিস করবেন না, তবে মনে রাখবেন মূল্যবান। Website Link

3. Nvidia Shadowplay

আপনার যদি একটি জিফোর্স গ্রাফিক্স কার্ড থাকে তবে ড্রাইভারদের সাথে এনভিডিয়া শ্যাডোপ্লে বান্ডিল হয়। এটি বেশিরভাগ স্ট্রিমিং সফ্টওয়্যারের চেয়ে একটি বড় সুবিধা রয়েছে: এটি সিপিইউর চেয়ে জিপিইউতে এনকোড করে, এর অর্থ এটি পারফরম্যান্সের উপর নগণ্য প্রভাব ফেলেছে, তবে এটি ওবিএস স্টুডিওর তুলনায় অনেক কম নমনীয়। কোনও ওভারলে বা বহু-উত্সের দৃশ্য নেই - কেবল গেমটি।

আপনি যদি কেবল স্ট্রিমিং গেমপ্লেতে আগ্রহী হন তবে এনভিডিয়া শ্যাডোপ্লে কাজটি সেরে ফেলবেন তবে আপনি আরও পরিশীলিত কিছু তৈরি করতে চান তবে আপনি ওবিএস-এর সাথে আরও ভাল হবেন - বিশেষত যেহেতু আপনি এনভিডিয়ার এনভিএনসি এনকোডিং ব্যবহার করতে ওবিএসকে সেট করতে পারেন।

শ্যাডপ্লে এর ভিডিও রেকর্ডিং এবং স্ক্রিনগ্র্যাব সরঞ্জামগুলি দুর্দান্ত তবে স্ট্রিমিং এটির সবচেয়ে শক্তিশালী মামলা নয়। Website Link

4. Xsplit Gamecaster

এই রাউন্ডআপের বেশিরভাগ ফ্রি স্ট্রিমিং সফ্টওয়্যার থেকে ভিন্ন, এক্সস্প্লিট গেমকাস্টার একটি প্রিমিয়াম অ্যাপ্লিকেশনটির একটি নিখরচায়, কাট ডাউন সংস্করণ। যেমনটি, এটি স্নিগ্ধ দেখায় এবং অনলাইনে প্রিমিয়াম সমর্থন থেকে উপকার পাওয়া যায়, তবে বেশ কয়েকটি বৈশিষ্ট্য একটি পে-ওলের পিছনে লক থাকে।

গেমকাস্টার এক্সপ্লিট ব্রডকাস্টারের একটি গেম-সুনির্দিষ্ট সংস্করণ, আরও প্রবাহিত ইন্টারফেস সহ। এটি টুইচ, মিক্সার, ইউটিউব এবং ফেসবুকের স্ট্রিমিং সমর্থন করে এবং ব্যবহার করা অবিশ্বাস্যরকম সহজ - কেবল আপনার গেমটি শুরু করুন এবং ওভারলে আনতে এবং স্ট্রিমিং শুরু করতে একটি কীবোর্ড শর্টকাট হিট করুন।

সবচেয়ে বড় অসুবিধা হ'ল 720p বা উচ্চতর স্ট্রিমগুলিতে একটি এক্সস্প্লিট জলছবি বহন করবে - আপনি যদি আপনার স্ট্রিমটি পেশাদার দেখতে চান তবে আদর্শ নয়। আপনি যদি ক্রোমেকিং (গ্রিন স্ক্রিন), ইন-গেম টুইচ চ্যাট, ক্যাপচার কার্ড এবং কাস্টম লোগোর মাধ্যমে কনসোল সমর্থন চান তবে আপনাকে নিজের ওয়ালেটটিও খুলতে হবে। বাণিজ্যিক ব্যবহারের জন্যও লাইসেন্স দরকার। Website Link