best android apps for daily use

best android apps for daily use

অ্যান্ড্রয়েড বিশ্বব্যাপী 500 মিলিয়ন অ্যাক্টিভেটেড ডিভাইসগুলিতে পৌঁছেছে এবং ধীরে ধীরে তবে অবশ্যই অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসগুলি জিম্বাবুয়ের বাজারে প্রবেশ করছে। গুগল প্লে স্টোরে ডাউনলোড করার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে, আমি সিদ্ধান্ত নিয়েছি যে কোনও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর অবশ্যই অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা তৈরি করব। এটি আমি নিজেই প্রতিদিন ব্যবহার করে এমন অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা। আমি এই অ্যাপ্লিকেশনগুলির দ্বারা বেঁচে থাকি এবং মরে যাই, যদিও তাদের মধ্যে কিছু সম্ভবত কিছুটা কৌতুকপূর্ণ তারা এখনও দরকারী।

1. AirDroid – Free

এয়ারড্রয়েড এমন একটি অ্যাপ্লিকেশন যা আপনাকে যে কোনও ওয়েব ব্রাউজার থেকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস নিয়ন্ত্রণ করতে দেয়। এটি আপনার নিজের ব্যক্তিগত ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথে কাজ করে, যতক্ষণ ফোন এবং পিসি একই ওয়াই-ফাইতে সংযুক্ত থাকে আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে অ্যাপ্লিকেশন চালু করতে পারেন, আপনার কম্পিউটারে ওয়েব ইন্টারফেসে যেতে পারেন, পাসকি রেখেছেন এবং আপনি ব্রাউজারে আপনার ফাইলগুলি অ্যাক্সেস করতে পারেন। 

List of things you can do with the app:

  • Wirelessly transfer files between your computer and phone
  • Sending SMS on your phone from the web browser.
  • Organise things like music, photos, messages and call logs.
  • Install apps from your computer onto your Android device
  • Save apps from your phone on your pc.

2. Avast! Mobile Security – Free

এখনও পর্যন্ত ব্যবহার করেছেন। এটি প্রচুর পরিসেবা সরবরাহ করে:
ভাইরাস সুরক্ষা - এটি ভাইরাসগুলির জন্য অ্যাপ্লিকেশন এবং ফাইলগুলি স্ক্যান করে
গোপনীয়তার পরামর্শদাতা - এটি প্রতিটি অ্যাপ্লিকেশানের মধ্যে নজর রাখে এবং আপনাকে কীভাবে সম্ভাব্য বিপজ্জনক অনুমতিগুলির অ্যাক্সেস রয়েছে তা জানিয়ে দেয়। এটি অনুমতি বিভাগগুলিতে তাদের সংগঠিত করে।


অ্যাপ্লিকেশন পরিচালনা - আপনি ডিভাইসে ইনস্টল করা সমস্ত অ্যাপ্লিকেশন দেখতে পারেন, তাদের জোর করে বন্ধ করুন এবং তাদের সিস্টেমের সংস্থানগুলি (আকার, সিপিইউ ব্যবহার, পরিষেবাদি, থ্রেড ইত্যাদি) পড়তে পারেন
ঝাল নিয়ন্ত্রণ - আপনি অনলাইন থাকাকালীন এটি আপনার ডিভাইসটিকে ওয়েব ফিশিং থেকে রক্ষা করে। এটি সম্ভাব্য হুমকির জন্য আপনার আগে অ্যাক্সেস করা প্রতিটি সাইট অনুসন্ধান করে।


এসএমএস এবং কল ফিল্টার - আপনি আগত পাঠ্য বার্তা এবং কলগুলি, পাশাপাশি নির্দিষ্ট ফোন নম্বরগুলিতে / থেকে বহির্গামী কলগুলি ব্লক করতে পারেন। সুতরাং আপনি এই সমস্যাযুক্ত বিপণনের পাঠ্যগুলি অবরুদ্ধ করতে পারেন। এই বৈশিষ্ট্যটির অনেকগুলি ব্যবহার মাথায় আসে, যদি আপনার সন্তানের অ্যান্ড্রয়েড ফোন থাকে তবে আপনি বিদ্যালয়ের সময় তারা কোন সংখ্যাগুলি অ্যাক্সেস করতে পারবেন তা নির্ধারণ করতে পারেন। কর্পোরেট ফোনের ক্ষেত্রেও একই প্রযোজ্য।


ফায়ারওয়াল - রুট অ্যাক্সেসের প্রয়োজন, ফায়ারওয়াল আপনাকে নির্দিষ্ট অ্যাপ্লিকেশনগুলি চালানো থেকে ব্লক করতে দেয়। আপনি ওয়াইফাই অ্যাক্সেস বা 3 জি থাকাকালীন সেগুলি ব্লক করা উচিত কিনা তা আপনি চয়ন করতে পারেন।
নেটওয়ার্ক মিটার - ওয়াইফাই বা 3 জিতে আপনার ডেটা ব্যবহারের পরিমাপ করে।


অ্যান্টি-চুরি (কিছু বৈশিষ্ট্যের জন্য রুট অ্যাক্সেসের প্রয়োজন) - এটি অ্যাপ্লিকেশনটির সেরা বৈশিষ্ট্য এবং এটি স্ট্যান্ড স্টোন অ্যাপ্লিকেশন হতে পারে। এটিতে অনেকগুলি ফাংশন রয়েছে যেমন রিমোট ওয়াইপ, লক, সাইরেন, অবস্থান নির্ধারণ, সিম কার্ড পরিবর্তনের বিজ্ঞপ্তি এবং আপনি পাঠাতে পারেন এমন পাঠ্য কমান্ডের বিস্তৃত বিন্যাস। আপনি 2 টি বিশেষ নম্বর সেট করতে পারেন যা কমান্ড প্রেরণে ডিভাইসটি হারিয়ে / চুরি হয়ে গেলে ব্যবহার করা হবে।


যদি রুট অ্যাক্সেসের সাথে ইনস্টল করা থাকে তবে অ্যাপ্লিকেশনটি হার্ড রিসেটের পরেও মেশিনে থাকবে এবং ব্যবহারকারী দূরবর্তী সময়ে জিপিএস বা ডেটা সংযোগটি স্যুইচ করতে পারবেন। আপনি ওয়েবসাইট থেকে আরও পরীক্ষা করতে পারেন।
অ্যান্টি-চুরিটি পৃথক অ্যাপ্লিকেশন হিসাবে ইনস্টল করা আছে এবং আপনি যে নাম দিতে চান তা চয়ন করতে পারেন।

3. Pocket – formerly Read it Later Free

আমি ওয়েবে প্রতিদিন প্রচুর নিবন্ধ পড়ে থাকি এবং আপনি পরে পড়ার জন্য কিছু সংরক্ষণ করতে চাইলে এই অ্যাপটি কার্যকর হয়। এটির একটি সুন্দর, পরিষ্কার এবং নমনীয় ইউজার ইন্টারফেস রয়েছে। আপনার নিবন্ধ, ফাইল, ভিডিওগুলি সংগঠিত করা সহজ। এটি একাধিক ডিভাইস জুড়ে ফাইলগুলিও সিঙ্ক করতে পারে এবং আপনি সহজে সংরক্ষণের জন্য ব্রাউজার বুকমার্কলেট ইনস্টল করতে পারেন। কখনও কখনও আপনি লিঙ্ক পান এবং আপনি অবিলম্বে এগুলি খুলতে পারবেন না; কেবল তাদের পকেট।

4. WhatsApp – Free

হোয়াটসঅ্যাপের কোনও প্রবর্তনের দরকার নেই। এমনকি জিম্বাবুয়েতে এর উত্থান দ্রুত হয়েছে। এটি একটি মেসেজিং অ্যাপ্লিকেশন যা এসএমএস এবং এমএমএসের জন্য সস্তা বিকল্প সরবরাহ করতে আপনার 3 জি (বা যখন উপলব্ধ ওয়াইফাই) ব্যবহার করে।

5. Viber – Free

ভয়েস কলের জন্য আপনার মোবাইল অপারেটরটিকে অতি প্রিয় করে দিতে ক্লান্ত? সুতরাং আমরা কি আরও 100 মিলিয়ন অন্যান্য ভাইবার ব্যবহারকারী রয়েছি! মোবাইল অপারেটররা কল করার জন্য প্রতি মিনিটে একটি বাহু এবং একটি পা চার্জ করে এবং তারা কোনওভাবে উন্মত্ততাটিকে ন্যায্য ব্যবসা হিসাবে ন্যায্যতার উপায় খুঁজে বের করে।

অতীতে, কম অর্থ প্রদান এবং বেশি কথা বলার কয়েকটি উপায় ছিল। ভাইবারটি হ'ল অ্যাপটি ফ্রেইকলস, পাঠ্য এবং চিত্র বার্তা সরবরাহ করে। আপনি নিয়মিত ভয়েস কলিং ব্যবহার করবেন না বলে এটি Wi-Fi বা 3 জি সংযোগের মাধ্যমে কলগুলিকে আপনার অর্থ সাশ্রয় করে routes এটি মূলত সস্তার কারণ এটি আপনার ডেটা অত্যন্ত দক্ষতার সাথে ব্যবহার করে। ভাইবার বিশ্বব্যাপী খুব জনপ্রিয় হয়েছে, সম্প্রতি এস 40, সিম্বিয়ান এবং স্যামসুং বাডায় মেসেজিং পরিষেবাগুলি প্রসারিত করছে।

6. Evernote – Free

এভারনোট আপনাকে নোট নিতে দেয় এবং আপনি ছবি, অডিও / ভিডিও ক্লিপও সঞ্চয় করতে পারেন। এটি মেঘের সাথে এই নোটগুলি সিঙ্ক্রোনাইজ করে এবং আপনি সেগুলি ওয়েব ব্রাউজার, উইন্ডোজ ক্লায়েন্ট বা আইওএস ক্লায়েন্ট থেকে অ্যাক্সেস করতে পারেন। এটি আপনার নোটগুলি সুসংগতভাবে রাখে, যারা প্রচুর নোট এবং মেমো নেন তাদের পক্ষে এটি অত্যন্ত প্রয়োজনীয়।

7. Google Drive – Free

এটি ফাইল এবং দস্তাবেজগুলি তৈরি, সঞ্চয় এবং সংরক্ষণের জন্য সর্বোত্তম ক্লাউড স্টোরেজ। আপনি যদি ইতিমধ্যে গুগল ডক্স ব্যবহার করে থাকেন তবে ড্রাইভটি আপনার জন্য সেরা পছন্দ হবে। এটি অন্যান্য গুগল অ্যাপ্লিকেশনগুলির সাথে পুরোপুরি কাজ করে, যেহেতু এটি গুগল তৈরি করেছিল।

8. Instagram – Free

বিখ্যাত অ্যাপটি যা শীতল বিলিয়ন ডলারে ফেসবুক অধিগ্রহণ করেছে। এটি বাহিরে সেরা ফটো-ভাগ করার অ্যাপ্লিকেশন, এটিতে সুন্দর ফিল্টার রয়েছে যা এটি ব্যবহার করে আনন্দিত করে। ফিল্টারগুলি মূলত আপনাকে আপনার সাধারণ অপেশাদার ফটোগ্রাফিকে দুর্দান্ত পেশাদার টুকরাগুলিতে পরিণত করতে সক্ষম করে।

আপনার ছবিগুলি আরামদায়ক উপায়ে পুরানো দেখতে আপনি ফিল্টারগুলি প্রয়োগ করতে পারেন। ইনস্টাগ্রাম এমনটি করার জন্য খুব ভাল যে পেশাদার ফটোগ্রাফাররা এটির জন্য অসম্মান প্রকাশ করেছে youআপনার জন্য কিছু বিস্ময়কর কলা তৈরি করার পাশাপাশি

, ইনস্টাগ্রাম আপনাকে আপনার ফটোগুলি জিওট্যাগ করার অনুমতি দেয় (এটি ফটো কোথায় নিয়েছে তা জানিয়ে দেয়) এবং বিনা বাধায় পোস্ট দেয় ফেসবুক, টুইটার এবং অন্যান্য বেশ কয়েকটি সামাজিক সাইটে আপনার বন্ধুরা আপনাকে অনুসরণ করতে পারে এবং সরাসরি ইনস্টাগ্রাম থেকে আপনার ছবি পোস্টে মন্তব্য করতে পারে।

9. Livescore – Free

লাইভস্কোর একটি ফুটবলের অনুরাগী হওয়ার কারণে, আমার সাথে সর্বশেষতম লাইভ ফুটবল স্কোরগুলির সাথে তাল মিলিয়ে চলতে হবে, এই অ্যাপ্লিকেশনটি অন্য কোনওটির চেয়ে ভাল করে does এটিতে সমস্ত বড় লিগ রয়েছে এবং এটি লাল এবং হলুদ কার্ডগুলির পাশাপাশি অন্যান্য জনপ্রিয় ক্রীড়াগুলির ফলাফলও দেখায়।

10. MoneyWise – Free

আপনি যদি আমার মতো হন এবং মাঝে মাঝে আপনি কীভাবে কিছু জিনিস, যেমন কুম্বি ভাড়া, বুজ, এয়ারটাইম ইত্যাদিতে ব্যয় করেন সে সম্পর্কে ট্র্যাক রাখতে পারবেন না এটি দৈনিক ব্যয় পরিচালনার জন্য অ্যাপ্লিকেশন is এটি পাই চার্ট এবং আপনার মাসিক ব্যয়ের গ্রাফগুলি প্রদর্শন করে যা আপনার পিছনে কাটা উচিত বা আপনার যদি সেই ব্যয়বহুল অ্যাপার্টমেন্ট থেকে সরানোর প্রয়োজন হয় তবে তা খালি করা হয়। আপনি সেট বিভাগ অনুসারে আপনার ব্যয় এবং ফিল্টার ব্যয়কে শ্রেণিবদ্ধ করতে পারেন।

11. Shazam – Free

শাজম আপনাকে যে কোনও গান বাজছে তা ট্যাগ করতে এবং এর শিরোনাম, শিল্পী এবং অন্যান্য ট্র্যাকের বিশদ পুনরুদ্ধার করতে দেয়। কখনও কখনও আপনি একটি গান শুনেন এবং আপনি এটি পছন্দ করেন তবে এটির নাম বা শিল্পী জানেন না, এটি এটি আপনার জন্য খুঁজে পেতে পারে। সাম্প্রতিক আপডেটে দাবি করা হয়েছে যে অ্যাপ্লিকেশনটি এখন কোনও টিভি শোও ট্যাগ করতে পারে, যদিও আমি কয়েকবার চেষ্টা করেও কোনও শোতে ট্যাগ করতে সক্ষম হইনি। যদিও গানের সাথে এটি পুরোপুরি ভাল কাজ করে।

12. Flipboard – Free

ফ্লিপবোর্ড একটি ম্যাগাজিনের মতো কাজ করে তবে বাম থেকে ডানে স্ক্রোল করার পরিবর্তে আপনি প্রতিটি পৃষ্ঠা উল্লম্বভাবে ফ্লিপ করে অভিজ্ঞতাটিকে স্বজ্ঞাতভাবে উপভোগযোগ্য এবং খুব শীতল করে তোলেন। এটি আপনার সামাজিক এবং আরএসএস ফিডগুলিকে একত্রিত করে ম্যাগাজিনের ফর্ম্যাটে প্রদর্শন করে in এটি সামগ্রী আবিষ্কারের দুর্দান্ত সরঞ্জাম

13. Feedly – Free

ফিডি হলেন আরেকটি আরএস রিডার, সাম্প্রতিক ইউআই ওভারহোল করার পরে এটি এখন ফ্লিপবোর্ডের সাথে দর্শনীয়ভাবে প্রতিযোগিতা করে। আমি এখন এটি ফ্লিপবোর্ডের চেয়ে বেশি পছন্দ করি কারণ এর বড় চিত্র নেই, পরিষ্কার ইউআই রয়েছে এবং এটি পকেটের সাথে গভীরভাবে সংহত হয়েছে। আপনি এটি আপনার গুগল রিডার প্রোফাইলের সাথেও লিঙ্ক করতে পারেন এবং আপনার পছন্দগুলি শ্রেণিবদ্ধ করতে পারেন। এটি সমস্ত প্ল্যাটফর্ম জুড়ে উপলব্ধ; আইও, অ্যান্ড্রয়েড এবং ব্রাউজারগুলি।

14. Android-vnc-viewer – Free

আপনি যদি আপনার পিসিতে ভিএনসি ব্যবহার করেন তবে আপনার অবশ্যই এই দর্শকের প্রয়োজন, এটি জনপ্রিয় রিমোট পিসি অ্যাক্সেস সফ্টওয়্যারটির ওপেন সোর্স ভিউয়ার। অ্যাপের সাহায্যে আপনি আপনার ফোন বা ট্যাবলেট থেকে আপনার কম্পিউটারের ডেস্কটপ দেখতে এবং নিয়ন্ত্রণ করতে পারেন। আমি বিছানায় শুয়ে থাকলে এবং পিসির স্যুইচ করতে ও খুব অলস অবস্থায় থাকলে আমি মূলত এটি আমার হোম পিসিটি নিয়ন্ত্রণ করতে ব্যবহার করি।

15. Slices – Free

এই অ্যাপটি টুইটার শক্তি ব্যবহারকারীদের জন্য, এটি স্টেরয়েডগুলির একটি টুইটার ক্লায়েন্ট। এটি আপনাকে বিভাগ অনুসারে একটি টুইটার ডিরেক্টরি ব্রাউজ করতে, সরাসরি লাইভ ইভেন্টগুলি অনুসরণ করতে, পরিচালনা করার মতো স্ট্রিমগুলিতে আপনার টাইমলাইনটি স্লাইস করতে, প্রিয় অ্যাকাউন্টগুলিকে বুকমার্ক করতে এবং ওয়েব অভিজ্ঞতার সাথে সিঙ্ক্রোনাইজ করতে দেয়