adobe photoshop 2021 new features

adobe photoshop 2021 new features



নিউরাল ফিল্টার এবং প্যাটার্ন পূর্বরূপ এবং লাইভ আকারগুলিতে স্কাই রিপ্লেসমেন্ট থেকে 2021 এর জন্য ফটোশপ Photos এবং ফটোশপ উপাদানসমূহের জন্য নতুন বৈশিষ্ট্যগুলি আবিষ্কার করুন।


অ্যাডোব সম্প্রতি ফটোশপের জন্য 2021 সালের জন্য নতুন বৈশিষ্ট্য প্রকাশের পাশাপাশি ফটোশপ উপাদানগুলিতে একাধিক নতুন সংযোজন ঘোষণা করেছে। ফটোশপে, অ্যাডোব সেন্সেই দ্বারা চালিত পুনরায় কল্পনাযুক্ত ফিল্টার সহ বেশ কয়েকটি নতুন এবং আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে সেকেন্ডে ব্যক্তির দৃষ্টির দিক পরিবর্তন করতে দেয় (এটি বেশ সুন্দর ট্রিপস স্টাফ!)।

এদিকে, ফটোশপ উপাদানগুলির উপর, সর্বশেষতম বৈশিষ্ট্যগুলি আপনার পছন্দসই ফটোগুলি সম্পাদনা, তৈরি, সংগঠিত এবং ভাগ করে নেওয়া সহজ করে। ফটোশপ উপাদানগুলি ফটো উত্সাহীদের লক্ষ্য, ফটো সম্পাদনা স্তর নির্বিশেষে। এটি এখন গাইডেড সম্পাদনা, আধুনিক ডুটোোনস এবং রঙিনকরণ সহ সরঞ্জাম সরবরাহ করে।

আপনি যদি আপনার ছবিগুলি পরবর্তী স্তরে নিয়ে যেতে আগ্রহী হন তবে প্রতিবার একটি চিত্র-নিখুঁত চিত্র তৈরি করতে আপনাকে সহায়তা করতে এখানে অ্যাডোব ফটোশপ এবং ফটোশপ উপাদানসমূহ 2021 এর শীর্ষস্থানীয় নতুন বৈশিষ্ট্যগুলি এখানে রয়েছে।



 

ফটোশপ 2021 এখানে! আপনার কার্যপ্রবাহকে উন্নত করতে এবং আরও দক্ষ করে তুলতে পারে এমন সমস্ত নতুন বৈশিষ্ট্য জানতে এই সমস্ত টিউটোরিয়ালটি দেখুন!

আকাশ প্রতিস্থাপন
আবহাওয়ার পরিস্থিতি নিখুঁত না হলে, আপনি ফটোশপ 2021 এর নতুন বৈশিষ্ট্য, আকাশ প্রতিস্থাপনের সাহায্যে আপনার চিত্রের আকাশটিকে সহজেই ছুঁতে পারেন।

এই নতুন বৈশিষ্ট্যটিতে একটি কৃত্রিম বুদ্ধিমত্তা একটি অ্যাডোব সেনসেই ব্যবহার করে যা চিত্রের আকাশটি স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করে, এটি নির্বাচন করে এবং স্কাই রিপ্লেসমেন্ট উইন্ডোর প্রিসেটগুলি ব্যবহার করে এটি প্রতিস্থাপন করে।


এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, সম্পাদনা> স্কাই প্রতিস্থাপন নির্বাচন করুন।


আপনি নির্বাচন> স্কাই চয়ন করে মাত্র দুটি ক্লিকের মধ্যে আকাশটি দ্রুত নির্বাচন করতে পারেন।


আপনি যদি এই আশ্চর্যজনক সরঞ্জামটি সম্পর্কে আরও জানতে চান তবে ফটোশপের স্কাই রিপ্লেসমেন্টে আমাদের পূর্ণ দৈর্ঘ্যের টিউটোরিয়ালটি পরীক্ষা করে দেখুন।

প্যাটার্ন পূর্বরূপ
একটি নিদর্শন তৈরি করা এবং এর ফলাফলটি দেখা এত সহজ কখনও হয়নি!

একটি নতুন আপডেট আপনাকে নতুন ফাইল তৈরি না করে এবং প্যাটার্নটি প্রয়োগ না করে আপনার প্যাটার্নটি কেমন হবে তা পূর্বরূপ দেখতে দেয়।

একটি ফাইল খুলুন যা আপনি একটি প্যাটার্ন তৈরি করতে চান। তারপরে, দেখুন> প্যাটার্ন পূর্বরূপ দেখুন choose এই দর্শন বিকল্পটি আপনাকে পুরো প্যাটার্নটি দেখতে এবং বৃহত্তর দৃষ্টিকোণে জুম ইন / আউট করার অনুমতি দেয়।

আপনি কার্যকারী নথিতে বস্তুগুলিকে টেনে এনে ফেলে দিতে পারেন এবং আপনি প্রয়োগ করেন এমন প্রতিটি পরিবর্তনের সাথে কীভাবে পুরো প্যাটার্নটি পরিবর্তন হয় তা দেখতে পারেন।

প্যাটার্নটি সংরক্ষণ করতে, সম্পাদনা> প্যাটার্ন সংজ্ঞায়িত করুন> নির্বাচন করুন এবং একটি নাম লিখুন।

এখন, এটি যে কোনও সময় ব্যবহারের জন্য প্রস্তুত!

আপনি কীভাবে নতুন নিদর্শন তৈরি করতে পারেন তা আবিষ্কার করতে এখানে ক্লিক করুন!

নিউরাল ফিল্টার: ত্বক মসৃণ
ফটোশপের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই), অ্যাডোব সেনসেই এর ঝাপটায় একটি নতুন কৌতুক তৈরি করেছে যা ব্লার সরঞ্জামটি ব্যবহার না করেই স্কিনগুলি স্মুথ করে।

ফিল্টার নির্বাচন করুন> নিউরাল ফিল্টার> টগল করতে ত্বকের স্মুথিংয়ে ক্লিক করুন।

আপনি যখন নিজের সমন্বয়গুলি প্রয়োগ করেন, তখন নতুন স্তরকে আউটপুট সেট করুন এবং ফটোশপ ত্বককে মসৃণ করার জন্য একটি স্তরতে পরিবর্তন উত্পন্ন করবে।


একটি দুর্দান্ত টিপ হল নিজের লেয়ার মাস্ক তৈরি করা যাতে আপনি মুখের কোন অংশে ত্বক স্মুথিং নিউরাল ফিল্টার প্রয়োগ করতে চান তা নির্বাচন করতে পারেন।


নিউরাল ফিল্টার: স্মার্ট প্রতিকৃতি
নিউরাল ফিল্টারগুলিতে ফিরতে, আপনি বিটা ফিল্টারগুলির অধীনে আরও 14 জনকে খুঁজে পাবেন।

এর মধ্যে একটি হ'ল স্মার্ট পোর্ট্রেট, যা আপনাকে এর সুখ, আশ্চর্য এবং ক্রোধের স্লাইডারগুলির সাহায্যে কোনও প্রতিকৃতি প্রকাশ করতে দেয়।

বয়স, তীক্ষ্ণতা, চুলের ঘনত্ব, মাথা নির্দেশিকা এবং হালকা দিকনির্দেশ পরিবর্তন করে এটি আপনাকে আপনার বিষয়ের চেহারা পরিবর্তন করতে দেয়।


প্রতিকৃতি পুনর্নির্মাণের জন্য সত্যিকারের গেম-চেঞ্জার!

এটি লক্ষণীয় গুরুত্বপূর্ণ যে স্মার্ট প্রতিকৃতি ফিল্টারটি ক্লাউড ব্যবহার করে নিজেই প্রক্রিয়া করে।

আপনার ইন্টারনেট সংযোগটি তত দ্রুত, আপনি ফলাফলগুলি তত দ্রুত দেখতে পাবেন।


নিউরাল ফিল্টার: রঙিন
বিটা ফিল্টারগুলির অধীনে, আপনি নতুন রঙিন বৈশিষ্ট্যটিও আবিষ্কার করতে পারবেন যা কালো এবং সাদা বা সেপিয়া ফটোগুলিকে রঙিন করে।

কালারাইজড একই কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি ব্যবহার করে, এটি অ্যাডোব সেন্সেই বলে, যা আপনার নথিটি অধ্যয়ন করে এবং এতে জীবনকে শ্বাস ফেলার জন্য উপযুক্ত রঙ প্রয়োগ করে।

আপনি যদি এই শক্তিশালী নতুন ফিল্টার সম্পর্কে আরও জানতে চান তবে ফটোশপের কালারাইজ নিউরাল ফিল্টার সম্পর্কিত আমাদের পূর্ণ দৈর্ঘ্যের টিউটোরিয়ালটি পরীক্ষা করে দেখুন make

স্মার্ট অবজেক্ট রিসেট ট্রান্সফর্ম
আপনি যখন আপনার স্মার্ট অবজেক্টে প্রয়োগ করা বিকৃতিগুলি পুনরায় সেট করতে চান, আপনাকে আর পূর্বাবস্থায় কমান্ড টিপতে হবে না।

এই নতুন আপডেটে, আপনি পূর্বে প্রয়োগ করেছেন এমন কোনও রূপান্তর অপসারণ করতে স্মার্ট অবজেক্ট> রিসেট ট্রান্সফর্ম এ ডান ক্লিক করুন।


নির্বাচন করুন এবং নতুন বৈশিষ্ট্যগুলি মাস্ক করুন
নির্বাচন এবং মাস্ক কর্মক্ষেত্র জটিলতার সাথে বিশদগুলির সঠিক মাস্ক তৈরি করতে সক্ষম হয়ে সৃজনশীলদের পক্ষে সহায়ক।

প্রথম আপডেটে অপশন বারের রিফাইন হেয়ার অন্তর্ভুক্ত রয়েছে যা একইভাবে পরিশোধিত এজ সরঞ্জামটির সাথে কাজ করে তবে কেবল একটি ক্লিকের মাধ্যমে অর্জনযোগ্য।


দ্বিতীয় আপডেটটি দুটি বিকল্প সহ রিফাইন মোড: কালার আওয়ার এবং অবজেক্ট আওয়ার।

রঙ সচেতন সাধারণ বা বিপরীত পটভূমির জন্য সবচেয়ে ভাল ফাংশন। এদিকে, ব্যস্ত ব্যাকগ্রাউন্ডের বিরুদ্ধে চুল বা পশমের মতো বস্তুর জন্য অবজেক্ট সচেতনতা সেরা পছন্দ।


ফটোশপ 2021 প্লাগইন প্যানেল
প্লাগইন আকারে মেনুতে একটি নতুন সংযোজন রয়েছে।

প্লাগইনস প্যানেল নির্বাচন করে এবং আবিষ্কার প্লাগইনগুলি নির্বাচন করার পরে, আপনি প্রকৃতপক্ষে দরকারী প্লাগইনগুলি আবিষ্কার করতে পারেন যা ক্রিয়েটিভ ক্লাউডে উপলব্ধ প্লাগইনের বিস্তৃত সংগ্রহে পাওয়া আপনার কার্যপ্রবাহকে সহজতর বা উন্নত করতে পারে।


লাইভ শেপস
নতুন আপডেটের সাথে ফটোশপের আকারগুলি মারাত্মকভাবে উন্নত হয়েছে।

উদাহরণস্বরূপ, কেবল দুটি অ্যাঙ্কার পয়েন্ট এবং অ্যাডোব ইলাস্ট্রেটারের সরঞ্জামের মতো আপনি যে কোনও সময় পরিবর্তন করতে পারবেন এমন একটি অ্যাডজাস্টেবল উপস্থিতি দিয়ে লাইন সরঞ্জামটি এখন কাজ করা আরও সহজ।

এই বিকল্পটি বহুভুজ সরঞ্জামের জন্যও উপলব্ধ, যা আপনাকে এখন বৃত্তাকার প্রান্তগুলি তৈরি করতে দেয়।

আবিষ্কার প্যানেল
নতুন আবিষ্কারের প্যানেলটি পূর্বের অনুসন্ধান বারটিকে প্রতিস্থাপন করবে কারণ এটি আপনাকে বিভিন্ন উদ্দেশ্যে এটি ব্যবহার করতে দেয়।


প্রথমত, এটি আপনাকে এমন সরঞ্জামগুলির সন্ধানের অনুমতি দেয় যা আপনি খুঁজে পাচ্ছেন না।

তারপরে, ফটোশপ আপনাকে একটি তীর দিয়ে সরঞ্জামটি হাইলাইট করে দিকনির্দেশ দেবে।


দ্বিতীয়ত, আপনি যখন পুনর্নির্মাণের মতো থিমগুলি অনুসন্ধান করেন, এটি আপনাকে সেই নির্দিষ্ট কর্মপ্রবাহের সাথে সম্পর্কিত সরঞ্জামগুলির একটি তালিকা দেখায়।


তৃতীয়, আপনি টিউটোরিয়াল সন্ধান করতে পারেন


 

কীভাবে একটি নির্দিষ্ট প্রভাব অর্জন করবেন তা আপনাকে দেখানোর জন্য এই প্যানেলে আমার কাছে দুটি টিউটোরিয়াল আছে।

এই রেকর্ডিংয়ের সময় আমি একমাত্র অ্যাডোব কর্মচারী বা ঠিকাদারই ছিলেন না যাকে এই প্যানেলের জন্য সামগ্রী তৈরি করার জন্য আমন্ত্রিত করা হয়েছিল।


ফটোশপ 2021 ক্লাউড ডকুমেন্ট সংস্করণ ইতিহাস
একটি ফটোশপ ক্লাউড ডকুমেন্ট আপনাকে আপনার কম্পিউটারের পরিবর্তে ক্লাউডে সংরক্ষিত ফাইলগুলির সাথে একটি ডকুমেন্টে কাজ করতে দেয়।

সংস্করণ ইতিহাস আপডেটের সাহায্যে আপনি বিভিন্ন সময়ে ডকুমেন্টের বিভিন্ন সংস্করণ দেখতে পারবেন, নাম পরিবর্তন করতে পারবেন এবং উভয় সংস্করণটি বিভিন্ন ট্যাবে খুলতে পারবেন।


গুরুত্বপূর্ণ দ্রষ্টব্য: আপনি নিজের পছন্দেরগুলিকে রাখতে বুকমার্ক না করলে 30 দিনের পরে ইতিহাসের মেয়াদ শেষ হয়ে যায়।

প্রযুক্তি পূর্বরূপ
একটি প্রযুক্তি পূর্বরূপ হ'ল সামগ্রী-সচেতন ট্র্যাকিং সরঞ্জাম যা আপনার চিত্রের বিশদটি সংজ্ঞায়িত করতে এবং উন্নত করতে সহায়তা করে।

এটি আরও ভাল ভেক্টর মাস্ক বা ভেক্টর পাথ তৈরি করতে পরিচালিত করে।


আশা করি, আপনি ফটোশপ 2021 এর নতুন বৈশিষ্ট্যগুলি সম্পর্কে অনেক উপভোগ করেছেন এবং শিখেছেন যা আপনাকে সমস্ত নতুন সম্ভাবনার বিষয়ে উত্সাহিত করতে পারে!

ফটোশপ 2021 এর কয়েকটি বৈশিষ্ট্য সম্পর্কে আমার পূর্ণ দৈর্ঘ্যের টিউটোরিয়ালগুলি দেখুন