ক্যামটাসিয়া ভিডিও এডিটিং সফটওয়্যার Camtasia Video Editor 2023

আপনি কি আপনার কম্পিউটার কিংবা ল্যাপটপ দিয়ে, প্রফেশনাল ভিডিও এডিটিং শিখতে চান। তাহলে আমাদের চ্যানেলটি ফলো করতে পারেন। আমরা আপনাকে প্রফেশনাল ভিডিও এডিটিং শিখিয়ে দিব, তারই ধারাবাহিকতায়, আমরা আজকে দেখব, কিভাবে ক্যামটাসিয়া ভিডিও এডিটিং সফটওয়্যার, আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটারে ডাউনলোড করবেন এবং ইন্সটল করবেন।

ক্যামটাসিয়া ভিডিও এডিটিং সফটওয়্যার Camtasia Video Editor 2023


ক্যামটাসিয়া ভিডিও এডিটিং সফটওয়্যার

ক্যামটাসিয়া অল ইন অল অর্থাৎ একের ভিতর সব, ভিডিও এডিটিংসফটওয়্যার, যার সাহায্যে আপনি খুব সহজেই, ল্যাপটপ কিংবা কম্পিউটার স্ক্রিন রেকর্ডিং করতে পারেন । ভিডিও সম্পাদনা করতে পারেন, যা প্রায় প্রফেশনাল ট্রেইনাররা সফটওয়্যারটি ব্যবহার করে, তারই ধারাবাহিকতায় আমরা চাইলেও এই সফটওয়্যারটি ব্যবহার করে, মোটামুটি ভালো মানের ভিডিও এডিট করতে পারি । এমনকি নিজেদের কম্পিউটারের স্কিন রেকর্ডিং করতে পারি এবং ভালো মানের এনিমেশন অ্যাড করতে পারি।
(ads1)

ক্যামতাসিয়া 2023

ক্যামটাসিয়া Techsmith কোম্পানি প্রায় প্রতি বছরই, তাদের সফট্ওয়ারে নতুন কিছু ফিচার যুক্ত করে ।  আপনি চাইলেই এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন । একবার সফটওয়্যার টি কিনে নিলে এক বছর ফ্রিতে আপডেট পাবেন অর্থাৎ নতুন ফিউচার ব্যবহার করতে পারবেন। সফটওয়্যার টির দাম 150 ডলার কিংবা আশেপাশে হতে পারে। সফটওয়্যারটি 30 দিনের ফ্রি ব্যবহারের সুযোগ রয়েছে, ব্যবহার করে পেস্ট করতে পারেন, সফটওয়ারটি আপনার জন্য কতটা কম্ফোর্টেবল
(ads1)

ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহারের নিয়ম

এই ভিডিও এডিটিং সফটওয়্যার টি আপনি আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটারে ব্যবহার করতে পারবেন, তবে লেটেস্ট ভার্সন ব্যবহার করার, কিছু রিকোয়ারমেন্ট বা প্রয়োজনীয়তা আছে, আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটার হার্ডওয়ার থাকলেই, আপনি আপডেট সফটওয়্যার গুলো ব্যবহার করতে পারবেন। দয়া করে নিচের প্রয়োজনীয়তা গুলো একবার চেক করুন।
(ads1)
8GB of RAM. 16GB of RAM or more. NVIDIA GeForce 10 Series or higher. 4GB of available disk space.

ক্যামটাসিয়া 2023 কিভাবে ডাউনলোড করবেন

ক্যামটাসিয়া 20২৩ ডাউনলোড করার জন্য অফিসিয়াল ওয়েবসাইটে যান, সেখান থেকে ফ্রি 30 দিনের ব্যবহার করার সফটওয়্যার টি ডাউনলোড করে, আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটারে ইন্সটল করুন। অথবা আর একটা পদ্ধতি রয়েছে যে, পদ্ধতি অনুসরণ করে, আমাদের ওয়েবসাইট থেকে সফটওয়্যার টি ডাউনলোড করে ইনস্টল করতে পারেন। তার জন্য বাংলায় লেখা ইনস্টল বাটনে ক্লিক করুন । ২০ সেকেন্ড অপেক্ষা করুন । স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড শুরু হয়ে যাবে, এবার আনজিপ করে, ইন্সটল করে নিন। প্রয়োজন হলে আমাদের ইউটিউব চ্যানেলের সহায়তা নিতে পারেন, অথবা কমেন্ট বক্সে জানাতে পারেন। 
(ads1)

ভিডিও এডিটিং শিখতে কত দিন লাগে

ভিডিও এডিটিং শিখতে বেশি সময় দিতে হয় না। শুধু ক্রিয়েটিভিটি অর্থাৎ ভিডিও এডিটিং ভালো মানের করতে, প্রফেশনাল শিখতে কিছুটা সময় লাগে, এটা অভিজ্ঞতার উপর নির্ভর করে, আপনি যদি বেসিক অবস্থায়, ভিডিও এডিটিং করা শুরু করেন, আস্তে আস্তে করে. আপনার প্রয়োজনীয়তা বাড়বে. আপনি প্রফেশনাল ভিডিও এডিটিং শিখতে পারবেন এবং কিছু ক্রিয়েটিভিটি দেখাতে পারবেন. আগে ছোট ছোট সফটওয়্যার দিয়ে. আপনার প্রয়োজনীয় কাজগুলো চালিয়ে নিন।
(ads1)

ভিডিও করার সফটওয়্যার

ভালো মানের এবং জনপ্রিয় কয়েকটা ভিডিও এডিটিং সফটওয়্যার যা ব্যবহার করে প্রফেশনাল ভিডিও এডিট করতে পারেন (Adobe Premiere Pro,Wondershare Filmora,Camtasia,Edius,IMovie, DaVinci Resolve) এখানে যে সফট্ওয়ারে লিস্ট দেয়া হল। কিছু সফটওয়্যার ফ্রিতে অর্থাৎ বিনা মূল্যে পাবেন, আর কিছু সফটওয়্যার টাকা দিয়ে কিনে ব্যবহার করতে হবে। তবে প্রত্যেকটা সফটওয়ারই মোটামুটি জনপ্রিয় এবং ভালো মানের। সফটওয়্যার যা ব্যবহার করতে পারেন । আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটারে।

ক্যামটাসিয়া 2023 সেটআপ কিভাবে করবেন

প্রথমে সফটওয়্যারটি আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিন। এবার ছোট্ট একটা সফটওয়্যার এর মাধ্যমে এটা আনজিপ করে নিন।  ফাইলটি জিপ করা থাকবে আনজিপ করার সময় ছোট্ট একটি পাসওয়ার্ড চাইতে পারে পাসওয়ার্ড:( bd124 )ব্যবহার করুন। অতঃপর আনজিপ করুন সেটাপ নামের ফোল্ডার এ ডাবল ক্লিক করে ওপেন করে এক্সেপ্ট করে ইন্সটল করে নিন।

1 Comments

মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Post a Comment

মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Post a Comment

Previous Post Next Post