আইপিএল ২০২৩ সময়সূচী।

আইপিএল ২০২৩ সময়সূচী প্রকাশ করেছে বিসিসিআই তথা ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। এবারের ২০২৩ আইপিএল টি হবে আইপিএল ইতিহাসের ১৬ তম আসর। যার প্রথম যাত্রা শুরু হয় ২০০৭ সালে। ২০২২ সাল পর্যন্ত মোট ১৫ টি আসর সম্পন্ন করেছে আইপিএল।

আইপিএল ২০২৩ সময়সূচী


আইপিএল ২০২৩ সময়সূচী

২০২৩ আইপিএলের সময়সূচী অনুযায়ী এবারের আইপিএলের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ মার্চ ২০২৩। যার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ২৮ মে ২০২৩ এ। অর্থাৎ এক টানা দুইমাস চলতে থাকবে এবারের আইপিএল। ২০২৩ আইপিএলে পূর্বের ১০টি দল নিয়ে অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের ম্যাচ গুলি।

আইপিএল ২০২৩ সময়সূচী।

আইপিএল নিলাম ২০২৩ লাইভ

আইপিএল নিলাম ২০২৩ কে কোন দলে এর কার্যক্রম এরই মধ্যে শুরু হয়ে গেছে। এখন ২৩ ডিসেম্বর রাতে কোচিতে এর মিনি নিলাম অনুষ্ঠিত হবে। এবার আইপিএল নিলাম এর মূল পব অর্থাৎ মেগা ইভেন্ট অনুষ্ঠিত হবে। ২০২৩ সালে মার্চের শেষ সময়টাতে দেখা পাওয়া যাবে আইপিএল নিলাম ২০২৩ এর আসল আনুষ্ঠানিকতার। আজ এই নিলামের মিনি পার্ট অনুষ্ঠিত হবে। যেখানে কিনা অংশ নেবে ১০ টি ফ্র্যাঞ্চাইজি দল।

মোট ৪০৫ জন ক্রিকেটার নিয়ে অনুষ্ঠিত হবে এই নিলাম। শেষ ধাপে ফলাফল ঠিক কী হবে, সেটাই এখন সারা বিশ্বের মানুষের মূল আকর্ষণ। এরই মধ্যে প্রকাশ করা হয়েছে সেসব ক্রিকেটারদের তালিকা, যারা কিনা নির্বাচিত হয়েছেন আইপিএল মিনি নিলাম ২০২৩ এর জন্য। এখান থেকেই বাছাই করা দলগুলো পৌঁছে যাবে আইপিএল নিলাম ২০২৩ এর মেগা ইভেন্টে। ৪০৫ জন ক্রিকেটারকে আজ বড় একটি পরীক্ষার মুখে পড়তে হবে।

আইপিএল নিলাম ২০২৩ কবে?

আইপিএল নিলাম ২০২৩ কে কোন দলে এর আনুষ্ঠানিকতার অনেকটাহ সম্পন্ন হয়েছল। এর মিনি নিলাম ২০২৩ এর আয়োজন শুরু হয়েছে ২০২২ সালের ২৩ ডিসেম্বর, শুক্রবার। তবে একান থেকে শুধুমাত্র বাছাই করে নেয়া হবে মেগা ইভেন্ট এর জন্য। এরপর ২০২৩ সালে ৪ ভাগের ১ ভাগ কেটে গেলে, খুব সম্ভবত মার্চ মাসের শেষ পর্যায়ে আয়োজন করা হতে পারে আইপিএল নিলাম ২০২৩ এর মেগা ইভেন্ট।

আইপিএল নিলাম ২০২৩ লাইভ

আইপিএল নিলাম এর মূল পর্বের সাথে মিনি নিলামের পর্বের লাইভ দেখার সুযোগও রয়েছে। 

যেখানে দেখতে পাওয়া যাবে আইপিএল এর লাইভ পর্ব-

স্টার স্পোর্টস (Star Sports Network)
জি সিনেমা (Zee Cinema)
২৩ ডিসেম্বর বাংলাদেশী সময় ৩ টায় আইপিএল মিনি নিলাম এর পর্ব অনুষ্ঠিত হয়েছে।

আইপিএল নিলাম ২০২৩ কে কোন দলে?

আইপিএল নিলাম ২০২৩ কে কোন দলে, তা এখনে নির্ধারণ করা হয়নি। এই সকল তথ্য শীঘ্রই জানা যাবে। আর এ সম্পর্কে বিস্তারিত জানা গেলে ও আপডেট করা হলে, আমরা আপনাদেরকে জানিয়ে দেব।








মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Post a Comment

মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Post a Comment (0)

Previous Post Next Post