ল্যাপটপ কিংবা কম্পিউটারে কিভাবে অ্যান্ড্রয়েড অ্যাপস ইন্সটল করবেন । How to install Android apps on laptop or computer

আপনি চাইলে খুব সহজেই, ল্যাপটপ কিংবা কম্পিউটারে, অ্যান্ড্রয়েড অ্যাপস ইনস্টল করতে পারেন। অনেক সময়,আমাদের অ্যান্ড্রয়েড অ্যাপস ল্যাপটপ কিংবা কম্পিউটারে ইনস্টল করা প্রয়োজন হয় । সে ক্ষেত্রে স্টেপগুলো ফলো করলে । আপনি খুব সহজেই অ্যান্ড্রয়েড অ্যাপস কম্পিউটারে ইন্সটল করে ব্যবহার করতে পারেন। 

ল্যাপটপ কিংবা কম্পিউটারে কিভাবে অ্যান্ড্রয়েড অ্যাপস  ইন্সটল করবেন । How to install Android apps on laptop or computer


ব্লুস্টেক অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করার সফটওয়্যার

আমরা অনেকে হয়তবা জানি। ল্যাপটপ কিংবা কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপ চালানোর জন্য । একটা  এমুলেটর ব্যবহার করতে হয় । যার সাহায্যে খুব সহজেই কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করা যায় । তার ভিতরে জনপ্রিয় একটি অ্যাপস বা সফটওয়্যার ব্লুস্টেক । এটা ব্যবহার করে খুব দ্রুত এবং ফাস্ট অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করা সম্ভব ।

কিভাবে ব্লু স্টিক সফটওয়্যার ডাউনলোড করবেন।

ব্লুস্টেক এমুলেটর একটা জনপ্রিয় ভার্চুয়াল এমুলেটর যার মাধ্যমে খুব সহজেই । ল্যাপটপ কিংবা কম্পিউটারে ,অ্যান্ড্রয়েড অ্যাপস রান করা যায়। ডাউনলোড করাটাও একদম সহজ । অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে বিনামূল্যে ডাউনলোড করে নিন । ডাউনলোড লিংক উপরে দেওয়া থাকবে অথবা নিচ থেকে অফিসিয়াল ওয়েবসাইটে  গিয়ে সহজে ডাউনলোড করে নিন। 

কিভাবে ইন্সটল করবেন ব্লুস্টেক এমুলেটর সফটওয়্যার ।

ব্লুস্টেক এমুলেটর একটা ওপেনসোর্স সফটওয়্যার । যার মাধ্যমে খুব সহজেই যে কোন ল্যাপটপ যেকোনো কম্পিউটারে । অ্যান্ড্রয়েড অ্যাপস চালানো সম্ভব। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে সফটওয়্যার টি সংগ্রহ করে নিবেন। তারপর সফটওয়ারটি ডাউনলোড করবেন । সেখানে ক্লিক করবেন নেক্সট এ ক্লিক করবেন। অবশ্যই ইন্টারনেট কানেক্ট থাকতে হবে । স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইন্সটল হয়ে যাবে ।সমস্যা হলে স্কিনশট গুলো ফলো করুন । ( Download Llnk )
01 এবার অ্যাপস রুপার ডাবল ক্লিক করুন।

02 এবার ইয়েস বাটনে ক্লিক করুন ।

03 এবার ইনস্টল নও । বাটনে ক্লিক করুন ।

04 এবার ইন্টারনেট কানেক্ট রেখে অপেক্ষা করুন। 

05 ইনস্টল হলে অ্যাপটি ওপেন হবে স্বয়ংক্রিয় ভাবে।

06 ওপেন হওয়ার পর ইন্সটলকৃত অ্যাপস গুলো এখানে দেখতে পাবেন।


ব্লুস্টেক এমুলেটর কিভাবে মোবাইল মুড করবেন ।

ডিফল্ট ভাবে ব্লুস্টেক ল্যান্ডস্কেপ মুডে থাকে । আপনি চাইলে এই মুহূর্তে চেঞ্জ করে নিতে পারেন । পোট্রেট মুড যদি করেন। তাহলে মোবাইল স্ক্রিনের মত দেখাবে। খুব সহজেই ডিসপ্লে সাইজ ঠিক করে নিতে পারেন। সহজে কিভাবে করবেন । আসুন স্ক্রীনশট গুলো দেখি, সহজে বুঝে ফেলতে পারবেন। সেটিং এ ক্লিক করুন । ডিসপ্লে অপশনে ক্লিক করুন । ল্যান্ডস্কেপ থাকবেম,এখানে ক্লিক করুন। এবার পোর্ট্রেট মোড সিলেক্ট করুন। তারপর সেভ বাটনে ক্লিক করুন। এবার ব্লুস্টেক রিস্টার্ট করুন।
07 এবার সেটিং আইকনে ক্লিক করুন । 
08 এবার সেটিং অপশনে ক্লিক করুন ।

09 এবার ডিসপ্লে অপশনে ক্লিক করুন।

10 এবার ল্যান্ডস্কেপ ড্রপডাউন এ ক্লিক করুন ।

11 এবার পোর্ট্রেট মোড সিলেক্ট করুন।তারপর সেভ বাটনে ক্লিক করুন ।

12 এবার রিস্টার্ট বাটনে ক্লিক করুন । 

13 এবার স্বয়ংক্রিয়ভাবে ব্লুস্টেক অ্যাপসটি ওপেন হবে ।

কিভাবে ব্লুস্টেক প্লে স্টোর অ্যাক্টিভ করবেন ।

আমরা যারা ল্যাপটপ কিংবা কম্পিউটারে, মোবাইল অ্যাপস ব্যবহার করতে চাই। বুলু স্টক একটা কার্যকরী অ্যাপস। যার মাধ্যমে খুব সহজেই, কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপস ব্যবহার করা যায় । তারই ধারাবাহিকতায়,আপনি চাইলেই,  প্লে স্টোর থেকে যে কোন অ্যাপস ইনস্টল করতে পারেন । তার জন্য প্লে কনসোলটি একটিভ করা জরুরি। প্লে স্টোরঅ্যাক্টিভ করার জন্য জাস্ট একটা গুগল একাউন্ট দিয়ে লগইন করে নিতে হবে।
14 এখন প্লেস্টরে ক্লিক করুন। 

15 এবার সাইন ইন এ ক্লিক করুন ।

16 এবার কিছু সময় অপেক্ষা করুন। 

17 এবার আপনার গুগোল অ্যাকাউন্ট দিয়ে সেটিং করে নিন।

18 এবার আই এগ্রি এখানে ক্লিক করুন। 

19 হয়ে গেল প্লে কনসোল অ্যাক্টিভ এখন যে কোন অ্যাপস ইন্সটল করে নিন।

কিভাবে ডাউনলোড করা অ্যাপস ইন্সটল করবেন ব্লু স্টকে।

সরাসরি ব্লুস্টেক দিয়ে যে, কোন অ্যাপস ডাউনলোড করে, ইন্সটল করে নিতে পারেন । ল্যাপটপ কিংবা কম্পিউটারে, ডাউনলোড কৃত অ্যাপস, ইনস্টল করতে পারেন। জাস্ট অ্যাপস এর উপর ডাবল ক্লিক করে, ইন্সটল করতে পারেন । ড্রাগণ ড্রপ করে ব্লু স্টকের উপর ছেড়ে দিয়ে, অ্যাপটি  ইনস্টল করে উপভোগ করতে পারেন। অথবা ম্যানুয়াল ইন্সটল করতে পারেন যে কোন অ্যাপস।
20 প্রথমেই কন্নারে ক্লিক করুন সাইটটি ওপেন হবে ।

21 এবার এপিকে এই অপশনটিতে ক্লিক করুন। 

22 এবার আপনার এপিকে সিলেক্ট করে ওপেন এ ক্লিক করুন ।

23 এবার আপনার ইন্সটলকৃত অ্যাপস গুলো দেখতে পাবেন। 
হয়ে গেল সফলভাবে ব্লুজটাক ইনস্টল করা আশা করি খুব সহজেই আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটারে মোবাইলের অ্যাপস ব্যবহার করতে পারবেন খুব সহজেই। আরো অন্যান্য অ্যাপস দিয়েও খুব সহজেই ল্যাপটপ কিংবা কম্পিউটারে মোবাইলের অ্যাপস ব্যবহার করা যায়। 

কিভাবে নিজেই উইন্ডোজ সেটআপ করবেন।

আমরা অনেকেই জানি না, কিভাবে ল্যাপটপ কিংবা কম্পিউটারে,উইন্ডোজ সেটআপ করতে হয় । আশা করি এই পোস্টটি দেখলে, আপনি খুব সহজেই, নিজের ল্যাপটপ নিজের কম্পিউটারে, উইন্ডোজ সেটআপ করবেন । আজকের পর থেকেমআপনার আর কোন কনফিউশন থাকবেনা । কিভাবে উইন্ডোজ সেটআপ করতে হয়। পোস্টটিতে জান, কিভাবে উইন্ডোজ সেটআপ করে দেখুন। 
 

Post a Comment

মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Previous Post Next Post