কিভাবে বিনামূল্যে ওয়েবসাইট তৈরি করবেন | How to Create a Free Website |

কিভাবে আপনি বিনামূল্যে ওয়েবসাইট তৈরি করবেন খুব সহজেই চাইলে বিনামূল্যে ওয়েবসাইট তৈরী করে টাকা ইনকাম করতে পারেন ঘরে বসেই । ব্লগস্পট ব্যবহার করে আমরা খুব সহজেই বিনামূল্যে ওয়েবসাইট তৈরি করতে পারি খুব সহজ । আমরা যারা নতুন,ওয়েবসাইট তৈরি জানিনা। তাদেরকে বলব,আমাদের এই ওয়েবসাইটে । একদম বিনামূল্যে পাবলিশ করা হয়েছে। এটুজেড শুরু থেকে শেষ পর্যন্ত । একটা ওয়েবসাইট কিভাবে তৈরি করতে হয় ।একটি ওয়েবসাইট থেকে ইনকাম করতে হয় । সবকিছুই জানুন ।

কিভাবে বিনামূল্যে ওয়েবসাইট তৈরি করবেন | How to Create a Free Website |


কেন ওয়েবসাইট তৈরি করবেন |

এখন প্রশ্ন হলো আমরা ওয়েবসাইট কেন তৈরি করব। বর্তমানে বিভিন্ন ব্যবসা, প্রতিষ্ঠান এবং কোন ইভেন্ট ম্যানেজমেন্ট করার জন্য প্রয়োজন হয় একটি ওয়েবসাইটের। তার চেয়েও বড় কথা বর্তমানে ওয়েবসাইট তৈরী করে অনেকেই অনলাইন থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন।

ওয়েবসাইট তৈরি করে আয়

বর্তমানে ওয়েবসাইট তৈরী করে বিভিন্ন ভাবে অনলাইন থেকে ইনকাম করার রাস্তা খোলা রয়েছে। এর মধ্যে জনপ্রিয় কিছু মাধ্যম হলো ব্লগিং, এফিলিয়েট মার্কেটিং, গুগল এডসেন্স, প্রডাক্ট বিক্রয় সহ আরো অনেক কিছু। এখন আপনার লক্ষ্য যদি থাকে ওয়েবসাইট তৈরী করে অনলাইন থেকে ইনকাম করবেন তাহলে অবশ্যই আপনাকে এ ব্যাপারে ভালোভাবে সূক্ষ্ম জ্ঞান অর্জন করতে হবে। আপনি যদি অনলাইন থেকে ওয়েবসাইট তৈরী করে আয় করতে চান তাহলে আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি দেখতে পারেন। ওয়েবসাইট তৈরি করে কিভাবে অনলাইন থেকে আয় করা যায়।

কিভাবে ব্লগস্পটে ওয়েবসাইট তৈরি করবেন ।

গুগোল ব্লগার এর সাহায্যে খুব সহজেই ওয়েবসাইট তৈরি করা সম্ভব । একদম প্রফেশনাল । বিনামূল্যে গুগোল আমাদেরকে ফ্রি সার্ভিস দিচ্ছে । যার সাহায্যে আমরা খুব সহজেই। নতুন ওয়েবসাইট তৈরি করতে পারি । একদম সহজেই ।আসুন দেখে নেই । কিভাবে আমরা একটা ওয়েবসাইট তৈরী কোরবো । কি প্রয়োজন হবে ।ওয়েবসাইট তৈরি করার জন্য । শুধুমাত্র একটা গুগল একাউন্ট দিয়েই একটা ওয়েবসাইট তৈরি করতে পারেন। প্রথমে এই লিংকটিতে এই ওয়েবসাইটে যাবেন। ( Blogger Link ) দয়াকরে স্টেপ গুলো ফলো করুন । 
স্টেপ নাম্বার 01 > ওয়েবসাইটটিতে ভিজিট করুন । ক্রিয়েটিভ ব্লক এখানে ক্লিক করুন ।
স্টেপ নাম্বার 02 > এবার এখানে আপনার জিমেইল অ্যাকাউন্ট দিয়ে লগইন করুন ।

স্টেপ নাম্বার 03 > এবার ব্লক নামটি দিয়ে। নেক্সট এ ক্লিক করুন ।

স্টেপ নাম্বার 04 > এবার ব্লক অ্যাড্রেস দিয়ে। নেক্সট এ ক্লিক করুন ।

স্টেপ নাম্বার 05 > এবার চলে আসলো ব্লগার ড্যাশবোর্ডে । 


স্টেপ নাম্বার 06 > এবার আপনার ওয়েবসাইটে চাইলে ভিজিট করতে পারেন । 
স্টেপ নাম্বার 07 > এবার আপনার ওয়েবসাইটটি আপনি দেখতে পাচ্ছেন। 

হয়ে গেল সফলভাবে। একটা ব্লগার ওয়েবসাইট তৈরি করা । খুব সহজেই,আপনি চাইলে, blogspot.com দিয়ে, টাকা ইনকাম করতে পারেন । বিভিন্ন আর্টিকেল লিখে, কিভাবে পোস্ট করবেন। কিভাবে এডসেন্স এর জন্য এপ্লাই করবেন । কিভাবে টাকা ইনকাম করবেন । বিস্তারিত সব কিছুই রয়েছে আমাদের এখানে।

কিভাবে ব্লগ স্পটে পোস্ট করতে হয় । 

আপনি চাইলেই ব্লগস্পটে খুব সহজেই পোস্ট করতে পারেন । কিভাবে ব্লগস্পটে পোস্ট করতে হয় । কিভাবে ব্লগস্পটে ইমেজ আপলোড করতে হয়। কিভাবে ব্লগস্পটে ক্যাটাগরি এড করতে হয়। কিভাবে ব্লগস্পটে সার্চ মেটা টাইটেল অ্যাড করতে হয় । কিভাবে ভিডিও অ্যাড করা যায় । বিস্তারিত দেখুন এই পোস্ট । 

কিভাবে নতুন থিম এড করবেন ব্লগারে। 

কিভাবে ব্লগারে নতুন থিম বা টেমপ্লেট এড করবেন । আপনি চাইলে ফ্রি কিংবা পেট যেকোনো টেমপ্লেট সহজেই এড করতে পারেন নিজেই স্মার্ট ফোনের সাহায্যে অথবা ল্যাপটপ কম্পিউটারের সাহায্যে খুব সহজেই নতুন টেমপ্লেট অ্যাড করতে পারবেন আশা করি এই পোস্টটি দেখলেন আপনার কোন কনফিউশন থাকবে না খুব সহজেই নতুন থিম টেমপ্লেট অ্যাড করতে পারবেন ।

Post a Comment

মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Previous Post Next Post