বিপিএল ২০২৩ খেলার সময়সূচী BPL 2023 Match Schedule

সূচি অনুযায়ী ২০২৩ সালের ৫ জানুয়ারি শুরু হবে বিপিএল, শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। পরের আসর শুরু হবে ২০২৪ সালের ৬ জানুয়ারি এবং শেষ হবে ১৭ ফেব্রুয়ারি। এবারও তিন ভেন্যুতে খেলা মাঠে গড়াবে (ঢাকা, চট্টগ্রাম ও সিলেট)। একাদশ আসরের জন্য ২০২৫ সালের ১ জানুয়ারির দিন নির্ধারণ করেছে বিসিবি, যার পর্দা নামবে ১১ ফেব্রুয়ারি।
 
 

তাহলে আপনারা অনলাইন থেকে বিপিএলের সব ম্যাচ শুরুর সময় জেনে নিতে পারেন খুব সহজেই। সম্প্রতি সারা বিশ্বের মানুষ বিশেষ করে ক্রিকেটপ্রেমী মানুষ গুলো ইন্টারনেটে বিপিএল 2023 এর সময়সূচি পেতে খুব আগ্রহী এবং আগ্রহ প্রকাশ করেন। আপনাদের মাঝে খুব শীঘ্রই বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি শুরু হতে যাচ্ছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবমতম আসরটি কিছুদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে তাই আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করলাম বিপিএলের নবম প্রিমিয়ার লিগের সময়সূচি। এবং আপনাদের জন্য একটি সুসংবাদ রয়েছে যেটি হল তারিখ সময় ভেন্যু এবং সবকিছু সহ বিপিএল 2023 এর পুরো সময়সূচী প্রদান করা হচ্ছে আমাদের এই নিবন্ধটি তে। এছাড়াও প্রতি ম্যাচ নিয়ে আমরা রিভিউ পোস্ট করব আপনাদের সুবিধার্থে।

যে কারণে বিপিএলে দল পেলেন না সাকিব

 
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী তিন আসরকে সামনে রেখে দল কেনার কথা ছিল সাকিব আল হাসানের ই-কমার্স প্রতিষ্ঠান মোনার্ক মার্টের। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রকাশিত ফ্র্যাঞ্চাইজির চূড়ান্ত তালিকায় দেখা গেল সাকিবের প্রতিষ্ঠানটি দল পায়নি। এর কারণ হিসেবে বলা হচ্ছে, কোনো খেলোয়াড় বিপিএলে অংশ নেয়ার পাশাপাশি ফ্র্যাঞ্চাইজির মালিক হতে পারবে না।
 

 বিপিএলে দল পেলেন মাশরাফী

 
জানা গেছে, এবার ফ্র্যাঞ্চাইজি চেয়ে ১১ প্রতিষ্ঠান আবেদন করেছিল। যে সাত ফ্র্যাঞ্চাইজিকে সত্ত্ব দেয়া হয়েছে তাদের মধ্যে থেকে কেউ যদি সময়মতো টাকা পরিশোধে ব্যর্থ হয় তাহলে বাকি যে চার ফ্র্যাঞ্চাইজি আছে তাদের মধ্যে থেকে ফ্র্যাঞ্চাইজি আসবে। আগামী তিন মৌসুমের পুরো অর্থ জমা দিতে হবে এক সঙ্গে। যার সময়সীমা দেয়া হয়েছে ১৫ দিন।

বিপিএলে সর্বোচ্চ পারিশ্রমিক কত, জানাল বিসিবি

 
আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সামনে রেখে এরই মধ্যে ৭টি ফ্র‍্যাঞ্চাইজি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (২৬ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেশি-বিদেশি খেলোয়াড়দের পারিশ্রমিকও নির্ধারণ করেছে বোর্ড। যেখানে সর্বোচ্চ ক্যাটাগরির দেশি ক্রিকেটার পাবেন ৮০ লাখ টাকা, সর্বনিম্ন ৫ লাখ টাকা। এ ছাড়া বিদেশি ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ৮০ হাজার ইউএস ডলার।
 
সোমবার মিরপুরে সংবাদ সম্মেলন করে বিপিএল গভর্নিং কাউন্সিল। এতে উঠে আসে খেলোয়াড়দের পারিশ্রমিক। যেখানে বিপিএলে দেশি ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক ধরা হয়েছে ৮০ লাখ টাকা।

বিপিএল ২০২৩ সময়সূচি

 
সূচি অনুযায়ী ২০২৩ সালের ৫ জানুয়ারি শুরু হবে বিপিএল, শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। পরের আসর শুরু হবে ২০২৪ সালের ৬ জানুয়ারি এবং শেষ হবে ১৭ ফেব্রুয়ারি। এবারও তিন ভেন্যুতে খেলা মাঠে গড়াবে (ঢাকা, চট্টগ্রাম ও সিলেট)। একাদশ আসরের জন্য ২০২৫ সালের ১ জানুয়ারির দিন নির্ধারণ করেছে বিসিবি, যার পর্দা নামবে ১১ ফেব্রুয়ারি।
 
বিপিএল ২০২৩,বিপিএল ২০২৩ এর সময়সূচি,বিপিএল,বিপিএল ২০২৩ এর বিদেশি খেলোয়াড়,বরিশাল দলের স্কোয়াড বিপিএল ২০২৩,কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্কোয়াড বিপিএল ২০২৩,বিপিএল ২০২৩ সময়সূচী,২০২৩ বিপিএল,বিপিএল ২০২৩ এর সবগুলো দল,বিপিএল ২০২৩ এর খেলোয়াড়দের পারিশ্রমিক,বিপিএল -২০২৩ সময়সূচি,রাজশাহী দলের স্কোয়াড বিপিএল ২০২৩,বিপিএল ২০২৪ সময়সূচী,বিপিএল ২০২৩ সময়সূচী এবং ভেন্যু,বিপিএল সময়সূচী,বিপিএল ২০২৩ দল,বিপিএল 2023| আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে পাশে থাকবেন| Link 
 
 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button *