Requirement to publish the app on Play Console

প্লে কনসলে অ্যাপ পাবলিশ করার জন্য যা যা প্রয়োজন । তার একটি বর্ণনা দেওয়ার চেষ্টা করব এবং কিভাবে প্লে কনসলে অ্যাপ পাবলিশ করতে পারবেন ।  তুলে ধরার চেষ্টা করব ।

Requirement to publish the app on Play Console

তার আগে বলে নিচ্ছি। আপনি যদি আমাদের চ্যানেলে। সাবস্ক্রাইব না করে থাকেন তাহলে অবশ্যই সাবস্ক্রাইব করে আমার সাথে খাকবেন।

01 Developer Play Console Account

প্রথমে আপনাকে একটি ডেভলপার অ্যাকাউন্ট তৈরি করতে হবে। ডেভলপার অ্যাকাউন্ট তৈরি করা।  ডেভলপার অ্যাকাউন্ট এ আপনার অ্যাপ পাবলিশ করতে পারেন। ডেভলপার অ্যাকাউন্ট খোলার জন্য একটি পেমেন্ট করতে হয়। 25 ডলার। একটি পেমেন্ট করার মাধ্যমে। আপনি একটি ডেভলপার অ্যাকাউন্ট, তৈরি করতে পারেন।  তারপরে যতখুশি, আপনি প্রাইভেসি পলিসি মেইনটেইন করে। সহজেই পাবলিশ করতে পারেন।

02 Create a sign-in APK

প্লে কনসোলে অ্যাপ পাবলিশ করার আগে। অবশ্যই আপনার এপিকে সাইন এপিকে তে জেনারেট করতে হবে । যেখানে আপনার ইনফর্মেশন সংরক্ষিত থাকবে।  এছাড়া আপনি অ্যাপ আপলোড করতে পারবেন না।

03 Generate apps and Take the test

প্লে কনসোলে অ্যাপ পাবলিশ করার আগে। আপনি অবশ্যই ,ভালোভাবে পেস্ট করে নিন । কোন রকমের কোন সমস্যা আছে কিনা।  অথবা প্লে কনসোলে আপলোড করার পরেও । আপনি টেস্ট করতে পারেন। তবে পাবলিশ করবেন না টেস্ট মুটে অ্যাপটি ব্যবহার করুন।

04 Take some good screenshots with your smartphone

অ্যাপটি টেস্ট করুন এবং টেস্ট করার সময়, ভালো কিছু স্ক্রিনশট, নিন এবং গুরুত্বপূর্ণ পয়েন্ট থেকে স্ক্রিনশটগুলো সংগ্রহ করবেন ।  তার সাথে আপনি চেষ্টা করবেন স্ক্রিনশটগুলো যেন, দেখতে ভালো লাগে। আপনি সর্বোচ্চ আটটি স্ক্রিনশট ব্যবহার করতে পারেন । কমপক্ষে তিনটি স্ক্রিনশট ব্যবহার করতে হবে।

05 Title And Description

সুন্দর টাইটেল, সুন্দর একটি ডিসক্রিপশন, দিবেন যাতে ইউজাররা দেখে খুব সহজে বুঝতে পারে। অ্যাপ এর ভিতরে কি কি উপলব্ধ রয়েছে। কি কি সুবিধা রয়েছে সেগুলো দেখেও আপনার অ্যাপটি ইন্সটল করতে পারে । যদি কোনো বিষয়বস্তু গোপন থাকে তাহলে ইউজাররা আনইন্সটল করে দেওয়ার সম্ভাবনা বেশি থাকে। অনুরোধ করবো অবশ্যই আপনার অ্যাপ এর ভিতরের বিষয়বস্তু ভালোভাবে বর্ণনা করুন। ডিসক্রিপশন বক্স।

06 Use the play console carefully

অ্যাপ এর ভিতরে কোন ও প্রয়োজনীয় কোড যেন না থাকে। অ্যাপের ভিতরে অপ্রয়োজনেও কোন এক্সেস পারমিশন যেন না থাকে। আপনার যেটি প্রয়োজন আপনি সেই পারমিশন টি চেয়ে নিবেন। অন্যথায় অপ্রয়োজনেও পারমিশন থাকার কারণে অ্যাপটি প্লে কনসোল থেকে সাসপেন্ড হয়ে যেতে পারে। অবশ্যই খেয়াল করবেন এই ডিজাইনের ইতিমধ্যে কোন অ্যাপ রয়েছে কিনা । যদি ইতিমধ্যে এই ডিজাইনের অ্যাপস প্লে থাকে তাহলে আপনার অ্যাপটি সাসপেন্ড হয়ে যেতে পারে।  আর অ্যাপটি সাসপেন্ড হওয়া মানেই আপনার একাউন্টে একটা স্ট্রাইক দেওয়া। পরপর তিনটি যদি হয় তাহলে আপনার ডেভলপার একাউন্ট সাসপেন্ড হয়ে যাবে । সো ভেরি কেয়ারফুল। Text Page 

 

Post a Comment

মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Previous Post Next Post