এশিয়া কাপ ২০২২ সময়সূচি

এশিয়া কাপের ১৫ তম আসর অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কায়। এশিয়া কাপের আজকের ম্যাচ গুলো 50 ওভারের হলেও এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল‌ এই আসরকে সামনে রেখে ইতিমধ্যেই এশিয়া কাপ ২০২২ সময়সূচি ঘোষণা করেছে। 2022 এর শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে (অক্টোবর-নভেম্বর) তাই এটিকে টি-টোয়েন্টি ফরম্যাটে করা হয়েছে যেন ভালো প্রস্তুতির জন্য। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এই টুর্নামেন্ট আয়োজনের অধিকার দেওয়া হয়েছে।

এশিয়া কাপ ২০২২ সময়সূচী | Asia Cup 2022 Schedule

2022 সালে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু আপনারা সকলেই জানেন শ্রীলংকার অর্থনৈতিক ও রাজনৈতিক অবস্থা বর্তমানে খুবই ভয়াবহ। যার কারণে সকলেই দুশ্চিন্তায় ছিলেন যে সঠিক সময়ে এশিয়া কাপ মাঠে গড়াবে কিনা। আর সকল চিন্তার অবসান ঘটিয়ে অবশেষে সঠিক সময়ে মাঠে গড়াচ্ছে এশিয়া কাপ 2022। কিন্তু শ্রীলঙ্কাতে 2022 এশিয়া কাপ অনুষ্ঠিত হবে না কারণ শ্রীলঙ্কার পরিস্থিতি। ভেন্যু পরিবর্তন করে 2022 সালে এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে (পুরুষদের)।
 

এশিয়া কাপ ২০২২ সময়সূচী তালিকা । 

19 মার্চ, এশিয়ান ক্রিকেট কাউন্সিল বোর্ড তার নিজস্ব ওয়েবসাইটে এশিয়া কাপ 2022 এর সময়সূচী প্রকাশ করেছে। এবারের এশিয়া কাপে মোট ছয়টি দল খেলবে। তাদের মধ্যে, পাঁচটি দল টেস্ট খেলবে: ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। মূল পর্বে আরও একটি দলের কোয়ালিফায়ার রাউন্ড খেলার কথা রয়েছে। মূল ইভেন্টের আগে কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে।
 

এশিয়া কাপ ২০২২: শ্রীলঙ্কার টুর্নামেন্ট কেন আমীরাতে ।

এশিয়া কাপের ১৫তম আসর শুরু হতে যাচ্ছে এই মাসের শেষে, ইতোমধ্যে সূচি চূড়ান্ত হয়েছে, পাকিস্তান এশিয়া কাপের জন্য দলও ঘোষণা করেছে। অগাস্টের ২৭ তারিখ থেকে শুরু হবে এশিয়া কাপ চলবে ১১ই সেপ্টেম্বর পর্যন্ত।
 
এশিয়া কাপের ভেন্যু নিয়ে প্রতি আসরের আগেই একটা দেন দরবার চলে, কখনো পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত খেলতে যেতে চায়না, আবার কখনো ভারতে হলে পাকিস্তান। এবারে এশিয়া কাপ আয়োজিত হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়, কিন্তু বিপত্তি হয়ে দাঁড়ায় শ্রীলঙ্কার রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি।
 

শ্রীলঙ্কার রাজনৈতিক ও অর্থনৈতিক পরিস্থিতি ।

শ্রীলঙ্কায় বড় ঋণ ও বৈদেশিক মুদ্রার অভাবে যে সামগ্রিক পরিস্থিতি সৃষ্টি হয়েছিল, তাতে জ্বালানী এমনকি খাবারেরও সংকট দেখা গেছে। হাজার হাজার বিক্ষোভকারী প্রেসিডেন্ট প্রাসাদ এবং অন্য সরকারি ভবনগুলোয় ঢুকে পড়ার পর জুলাই মাসের শেষ ভাগে প্রেসিডেন্ট গোটাভায়া রাজাপাকশা শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে গিয়েছিলেন। শ্রীলঙ্কায় জনগণের মধ্যে জনপ্রিয়তা না থাকলেও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে নতুন প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হয়েছেন সেদেশের সংসদ সদস্যরা।

 

ক্রিকেট শ্রীলঙ্কার প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যাশলে ডি সিলভা বলেছেন, “এমন একটা পরিস্থিতিতে স্পন্সরদের রাজি করানোই ছিল কঠিন। এমনকি যারা সম্প্রচারের কাজ করবেন তাদের নিরাপত্তা নিশ্চিত করাও ছিল কঠিন। অন্য দেশ থেকে তারা শ্রীলঙ্কা আসার জন্য প্রস্তুত ছিলেন না।”

 

এশিয়া কাপ লাইভ খেলা দেখার উপায় ।

পিসিতে বা মোবাইলে এশিয়া কাপ 2022 লাইভ দেখতে র‍্যাবিটহোল এর এই  লিংক ভিজিট করুন। অথবা এই লিংকটি ভিজিট করুন। সেখানে একটি ভিডিও প্লেয়ার পাবেন। সেটি প্লে করলেই খেলা দেখতে পারবেন। সরাসরি উপরের লিংকটি কাজ না করলে এই লিংকে গিয়ে এশিয়া কাপ সেকশনে থাকা লিংকগুলো ভিজিট করুন। (Link Here)
 
 
মোবাইলে এশিয়া কাপ 2022 লাইভ দেখতে চাইলে র‍্যাবিটহোল অ্যাপ ইনস্টল করে নিন। এন্ড্রয়েডের জন্য এই লিংক এবং আইফোনের জন্য এই লিংক থেকে র‍্যাবিটহোল অ্যাপ ডাউনলোড করুন। ( Link Here ) ( Iphone ( Link Here )
 

রেডিওতে শুনুন এশিয়া কাপ 2022 লাইভ ।

বাংলাদেশে রেডিও ভূমি ৯২.৮ এফএম  চ্যানেলে বাংলায় খেলার সরাসরি ধারাভাষ্য শোনা যাবে। এছাড়া রেডিও স্টেশনটির ওয়েবসাইটেও www.radiobhumi.fm সরাসরি ধারাভাষ্য শুনতে পাবেন বিশ্বের যেকোনো প্রান্ত থেকে। ফেসবুকে রেডিও ভূমির অ্যাপ অথবা ফ্যানপেজ ভিজিট করেও লাইভ ধারাভাষ্য শোনা যাবে। এছাড়া আপনি চাইলে রেডিও ভূমির এন্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করেও অনলাইনে খেলা শুনতে পারেন। ( Link Here )
 
 

এশিয়া কাপ 2022 ফ্রি খেলা দেখার উপায় ।

আপনি চাইলে ঘরে বসে, আপনার মোবাইল ফোন কিংবা কম্পিউটার বা ল্যাপটপ দিয়ে, এশিয়া কাপ লাইভ দেখতে পারেন । একদম বিনামূল্যে। দেখা সম্ভব এই পোস্ট থেকে, অ্যাপস ডাউনলোড করে, ইনস্ট্রাকশন ফলো করে, ,অ্যাপটি ইন্সটল করে ,লাইভ বিনামূল্যে খেলা দেখুন । ( Link Here )
 
 
 
 
 
 

Post a Comment

মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Previous Post Next Post