এইচএসসি রেজাল্ট ২০২2-২০২3 বের করার পদ্ধতি দেখুন | HSC Result 2023

এইচএসসি রেজাল্ট কখন দিবে এবং কিভাবে দিবে এবং রেজাল্ট দেখার পদ্ধতি অনেকেই জানেন না। তাই, HSC Result 2023 দেখার নিয়ম দেখতে পারেন আমাদের সাইটে । সাধারনত এইচ এসসি পরীক্ষা শুরু হয়ে থাকে এপ্রিল মাসে এবং রেজাল্ট প্রকাশ হয় জুলাই মাসের মাঝামাঝি বা শেষের দিকে ।

এইচএসসি রেজাল্ট ২০২2-২০২3 বের করার পদ্ধতি দেখুন | HSC Result 2023


এইচএসসি রেজাল্ট ২০২২

করোনা ভাইরাসের কারনে, সকল শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধ থাকায় যথাযথ সময়ে ২০২১ সালের এইচএসসি নেওয়া সম্ভব হয়নি। করোনা ভাইরাসের কারনে বিগত 2021 সালের শিক্ষার্থীদের অটোপাশ দেওয়া হয়েছে, এবং ২০২১ সালের এইচএসসি পরীক্ষা ২০২১ সালের ডিসেম্বর মাসে নেওয়া হয়েছে যা কেবল গ্রুপ ভিওিক নেওয়া হয়েছে।

এইচএসসি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

Sms এর মাধ্যমে এইচ এস সি রেজাল্ট দেখার নিয়মঃ

HSC <স্পেস> DHA <স্পেস> Roll <স্পেস> year এবং পাঠিয়ে দিন 16222 নম্বারে। উদাহরনঃ ALIM MAD 123456 2022 এভাবে লিকে ১৬৬২২ নাম্বারে পাঠাতে হবে।


শিক্ষামন্ত্রী দিপু মনি বলেন, পরীক্ষা শেষ হওয়ার ১ মাসের মধ্যে ফলাফল প্রকাশ হবে কিন্তু ১ মাস অতিক্রম হয়েগেছে ফলাফল প্রকাশ হয়নি। তবে, এইচএসসি ফলাফল ২০২২ এর তারিখ জানিয়েছে শিক্ষামন্ত্রণালয়, আজ ১৩/০২/২২ তারিখ দুপুর ১২টার পর থেকে এইচএসসি ফলাফল অনলাইন ও মেসেজের মাধ্যমে জানা যাবে। জেনে নিন HSC ফলাফল কিভাবে দেখবেন,রেজাল্ট দেখার বিস্তারিত পদ্ধতি নিম্নে দেওয়া হয়েছে।

এইচএসসি রেজাল্ট ২০২২ কবে দিবে

প্রথমেই আপনার মোবাইল ফোন থেকে, গুগল প্লে কনসোল অ্যাপস টি ওপেন করুন। তারপর সার্চ করুন One In All Newspaper অ্যাপসটি ইন্সটল করুন। অ্যাপস টি ওপেন করুন। প্রথম পেইজে সার্চ করুন । BD result । লোগো বা আইকনের উপর ক্লিক করুন। প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজাল্ট বার করুন।

এইচএসসি রেজাল্ট মার্কশিট 

আপনি কি মার্কশিট ও নাম্বার সহ প্রতিটি বিষয়ের এইচএসসি রেজাল্ট জানতে চাচ্ছেন? তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। আপনার কাঙ্খিত ফলাফল ডাউনলোড করতে পারবেন। এইচএসসি রেজাল্ট প্রকাশিত হতে যাচ্ছে আজকে। রেজাল্ট প্রকাশের পরে তা ইন্টারনেট এর মাধ্যমে সংগ্রহ করা যাবে। প্রতিবছর শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির রেজাল্ট প্রকাশের পাশাপাশি ইন্টারনেটের রেজাল্ট পাওয়া যেত।

কিভাবে এইচএসসি রেজাল্ট মার্কশিট বের করবেন

এসএসসি রেজাল্ট মার্কশীট দেখার জন্য। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যান । সেখান থেকে খুব সহজেই,রোল নম্বর ব্যবহার করে, মারসিট বের করতে পারেন। দয়া করে নিচের স্ক্রিনশটটি দেখুন । আশা করি খুব সহজেই ,রেজাল্ট বের করতে পারবেন । অথবা আমাদের চ্যানেল থেকে ভিডিও দেখে নিন । খুব সহজেই রেজাল্ট বের করে নিতে পারবেন । অথবা অ্যাপস ব্যবহার করতে পারেন অ্যাপসের লিঙ্ক দেওয়া হল। ( অফিশিয়াল ওয়েবসাইট লিংক )
এইচএসসি রেজাল্ট ২০২2-২০২3 বের করার পদ্ধতি দেখুন | HSC Result 2023

এসএসসি বা এইচ এস সি রেজাল্ট দেখার সহজ উপায়

এসএসসি বা এইচএসসি বা পিএসসি সব ধরনের। রেজাল্ট বাংলাদেশ এডুকেশনাল বোর্ড থেকে সহজে জেনে নিতে পারেন । তার জন্য অফিসিয়াল দুইটা লিংক দেওয়া থাকবে । লিংক অনুসরন করে,অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে, সরাসরি এসএসসি-এইচএসসি পিএসসি রেজাল্ট দেখতে পারেন । একদম বিনামূল্যে খুব সহজেই । অনেক সময় সার্ভার ত্রুটি থাকতে পারে সে ক্ষেত্রে বার বার ট্রাই করে দেখে নিতে পারেন। ( বাংলাদেশ এডুকেশন বোর্ড অফিশিয়াল লিনক )
 
এসএসসি বা এইচ এস সি রেজাল্ট দেখার সহজ উপায়
 

Post a Comment

মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Previous Post Next Post