অভ্রয়েড কিবোর্ড Avroid Keyboard


অভ্রয়েড কিবোর্ড Avroid Keyboard অভ্র কিবোর্ড ব্যবহার করে খুব সহজেই টাইপিং করা সম্ভব কিভাবে অভ্র কিবোর্ড ইন্সটল করবেন এবং ফাস্ট টাইপিং করবেন চলুন দেখে নেয়া যাক । অগ্র সফটওয়্যার একটা ওপেনসোর্স । চাইলে যে কেউ, বিনামূল্যে ডাউনলোড করে, ইন্সটল করে, ব্যবহার করতে পারেন । ল্যাপটপ কিংবা কম্পিউটার । কিংবা স্মার্টফোন ব্যবহার করে, দ্রুত বাংলা লিখতে পারেন । অভ্র কিবোর্ড ব্যবহার করে উভয় একই নিয়মে বাংলা লেখা সম্ভব। চলুন দেখে নেওয়া যাক, কিভাবে বাংলা লিখবেন, যেকোনো ডিভাইসে । 

অভ্রয়েড কিবোর্ড Avroid Keyboard



কিভাবে মোবাইল দিয়ে বাংলা লিখবেন অভ্র কিবোর্ড দিয়ে।

অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে খুব সহজেই বাংলা লিখতে পারেন | ডিফল্ট গুগোল ফন্ট দিয়ে | অথবা আপনি যদি অভ্র দিয়ে বাংলা লিখতে চান | তাহলে গুগোল প্লায় কনসলে গিয়ে সার্চ করুন | ( Ridmik Classic Keyboard ) অথবা নিচের লিংক ফলো করে| অগ্র কিবোর্ড এটি আপনার মোবাইলে ইন্সটল করুন এবং স্টেপ গুলো পূরণ করে সরাসরি বাংলা লিখুন নিচের স্ক্রীনশট দেখুন |


কিভাবে অভ্র কিবোর্ড মোবাইলে ইন্সটল করবেন।

কিবোর্ড ইন্সটল করার জন্য কয়েকটি পদ্ধতি রয়েছে । গুগল প্লে কনসোল থেকে, অভ্র কিবোর্ড ডাউনলোড করতে পারেন । অথবা এপিকে ডাউনলোড করে ইনস্টল করে নিতে পারেন । অথবা বন্ধুদের থেকে অ্যাপসটির সংগ্রহ করে, মোবাইল ইন্সটল করতে পারেন । কিভাবে ইন্সটল এবং সেট আপ করব ।

অভ্রয়েড কিবোর্ড Avroid Keyboard

< স্টেট  ০১ মোবাইলের গুগল প্লে কনসোল ওপেন করুন।

< স্টেট  ০২ এবার প্লে স্টোরে সার্চ করুন । ( Ridmik Classic Keyboard ) লেখা শেষ হলে সার্চ করুন। 

< স্টেট  ০৩ এবার ইনস্টল বাটনে ক্লিক করুন। 

< স্টেট  ০৪ এবার অপেক্ষা করুন ডাউনলোড হয়ে ইন্সটল হওয়া পর্যন্ত । 

< স্টেট  ০৫ ইন্সটল হয়ে গেলে এবার ওপেন করুন । 

কিবোর্ডে কিভাবে বাংলা লিখবেন অভ্র দিয়ে ।

কিবোর্ড দিয়ে বাংলা লেখার জন্য ডিফল্ট গুগোল ফন্ট ব্যবহার করে বাংলা লিখতে পারেন । অথবা অগ্র অ্যাপসটি ইন্সটল করে, বাংলা লিখতে পারেন । তার জন্য অ্যাপসটি ইন্সটল করা হয়ে গেল । এবার বাংলা লিখব। বাংলা লেখার জন্য ছোট্ট একটি সেটিং করতে হবে । সরাসরি বাংলা লিখতে পারেন । ইংলিশে টাইপ করবেন অটোমেটিক বাংলায় রূপান্তরিত হবে । 

<স্টেপ ০১ > অ্যাপসটি ইন্সটল করুন । না পারলে এই লিংকে ক্লিক করে স্ক্রিনশট দেখুন ।

<স্টেপ ০২ > এবার অগ্র অ্যাপস টি ওপেন করুন।

<স্টেপ ০৩ > সেটআপ শুরু করুন । এখানে ক্লিক করুন।

<স্টেপ ০৪ > এবার রেডমি ক্লাসিক কিবোর্ড সিলেক্ট করে অন করে দিন।

<স্টেপ ০৫ > এবার এখানে ওকে বাটনে ক্লিক করুন।

<স্টেপ ০৬ > এবার এখানে ওকে বাটনে ক্লিক করুন।

<স্টেপ ০৭ > এবার রেডমি ক্লাসিক কিবোর্ড সিলেক্ট করুন ল।

<স্টেপ ০৭ > এবার অগ্র সিলেক্ট করে যেকোন জায়গায় বাংলা লিখুন ।

হয়ে গেল। সফলভাবে মোবাইল ফোনে বাংলা লেখা অভ্র কিবোর্ড এর সাহায্যে কিভাবে ল্যাপটপ কিংবা কম্পিউটারের বাংলা লিখবেন অভ্র কিবোর্ড এর সাহায্যে নিচে দেখুন। অভ্রয়েড কিবোর্ড | Avroid Keyboard 


কম্পিউটার বা ল্যাপটপ এ বাংলা লিখুন অভ্র দিয়ে ।

কম্পিউটার কিংবা ল্যাপটপে সহজে বাংলা লিখুন অভ্র কিবোর্ড ব্যবহার করে । কিবোর্ড থেকে ইংলিশ টাইপ করলে, অটোমেটিকলি বাংলায় রূপান্তরিত হয়ে। যায় অভ্র কিবোর্ড দিয়ে, যদি লেখেন । কিভাবে ল্যাপটপ কম্পিউটারে বাংলা লিখবেন। অভ্র কিবোর্ড এর সাহায্যে । প্রথমে অভ্র কিবোর্ড ডাউনলোড করুন। ইন্সটল করুন ।নিচের স্ক্রীনশট গুলো ফলো করতে পারেন ।



 

Post a Comment

মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Previous Post Next Post