10 WordPress Plugins for Business Websites in 2021

10 WordPress Plugins for Business Websites in 2021, 1. WPForms, MonsterInsights, All in One SEO, Constant Contact ,OptinMonster,SeedProd,MemberPress, UpdraftPlus



2021 সালে আপনার ব্যবসাটি পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য সেরা ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলির সন্ধান করছেন?

এখানে আপনি 58,000++ এর বেশি ওয়ার্ডপ্রেস প্লাগইন বেছে নিতে পারেন। এটি নতুন ব্যবহারকারীদের জন্য তাদের ওয়েবসাইটের জন্য সঠিক প্লাগইন সন্ধান করা অত্যন্ত চিত্তাকর্ষক করে তোলে।

আমাদের প্রায়শই পাঠকরা এসইও, সোশ্যাল মিডিয়া, ব্যাকআপ, গতি ইত্যাদির জন্য সেরা ওয়ার্ডপ্রেস প্লাগইন পরামর্শের জন্য জিজ্ঞাসা করেন readers

বৃহত্তম ওয়ার্ডপ্রেস রিসোর্স সাইট হওয়ায়, আমাদের বিশেষজ্ঞরা প্রতি বছর এক হাজারেরও বেশি সেরা বেতনের এবং নিখরচায় ওয়ার্ডপ্রেস প্লাগইন পরীক্ষা করে থাকেন, যাতে আমরা আমাদের ব্যবহারকারীদের (আপনার) পক্ষে সেরা সমাধানগুলি সন্ধান করা সহজ করে তুলতে পারি।

ওয়ার্ডপ্রেস প্লাগইন এবং সরঞ্জামগুলির সঠিক সেট থাকা আপনার অনলাইন ব্যবসায়কে বাড়িয়ে তুলতে সহায়তা করতে পারে। এই নিবন্ধে, আমরা 2021 সালে ব্যবসায়িক ওয়েবসাইটগুলির জন্য থাকা আবশ্যক ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলির বিশেষজ্ঞ চয়ন আমাদের সাথে ভাগ করেছি।



1. WPForms

প্রতিটি ওয়েবসাইটের একটি পরিচিতি ফর্মের প্রয়োজন কারণ এটি আপনার দর্শকদের সাথে আপনার যোগাযোগ করা সহজ করে তোলে। ডাব্লুপিফর্মগুলি ওয়ার্ডপ্রেসের জন্য সবচেয়ে ব্যবহারকারী-বান্ধব যোগাযোগের ফর্ম প্লাগইন।

এই টানা এবং অনলাইন ফর্ম বিল্ডারটি আপনাকে সহজেই যোগাযোগের ফর্মগুলি, ইমেল সাবস্ক্রিপশন ফর্মগুলি, অনলাইন অর্ডার ফর্মগুলি, প্রদানের ফর্মগুলি তৈরি করতে দেয়
জরিপ, পোল এবং অন্যান্য কয়েকটি প্রকারের অনলাইন ফর্মগুলিতে মাত্র কয়েকটি ক্লিক রয়েছে।

ডাব্লুপিফর্মগুলি সমস্ত জনপ্রিয় বিপণন এবং অর্থপ্রদানের প্ল্যাটফর্মের সাথে সংহত করে, যাতে আপনি 5 মিনিটেরও কম সময়ে শক্তিশালী ফর্মগুলি তৈরি করতে পারেন।

এটি শক্তিশালী বৈশিষ্ট্যগুলির সাথে আসে যা কেবল রূপান্তরকারী ফর্মগুলি, ফর্ম ল্যান্ডিং পৃষ্ঠাগুলি, ব্যবহারকারীর ভ্রমণ ট্র্যাকিং, ফর্ম বিসর্জন, জিওলোকেশন ট্র্যাকিং, জিডিপিআর বান্ধব, কাস্টম ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী নিবন্ধকরণ এবং লগইন ফর্ম ইত্যাদির মতো অন্য ফর্ম বিল্ডারগুলিতে উপস্থিত থাকে না etc.

আমরা ডাব্লুপিবিজিনার ওয়েবসাইট এবং আমাদের অন্যান্য ওয়েবসাইটগুলিতে ডব্লিউপি ফোরাম ব্যবহার করি। তবে আমরা একা নই। ৪ মিলিয়নেরও বেশি ওয়েবসাইটগুলি ডাব্লুপিফর্মগুলি ব্যবহার করে এবং তারা 4 বছরেরও বেশি সময় ধরে ধারাবাহিকভাবে 5-তারা রেটিং গড়ের মধ্যে 4.9 বজায় রেখেছেন।

যারা একটি সহজ সমাধান খুঁজছেন তাদের জন্য একটি নিখরচায় ডাব্লুপিফোর্মস লাইট সংস্করণ রয়েছে।

যদি আপনি গুরুত্ব সহকারে আপনার ব্যবসায় বাড়াতে চান, তবে আমরা প্রো সংস্করণটি পাওয়ার পরামর্শ দিচ্ছি কারণ এটি আপনার নেতৃত্বের প্রজন্মের প্রচেষ্টা বৃদ্ধিতে প্রয়োজনীয় সমস্ত শক্তিশালী বৈশিষ্ট্য সহ আসে। আপনার ক্রয়ের ছাড় 50% পেতে এই ডাব্লুপিফর্মস কুপনটি ব্যবহার করুন।

বিকল্প: উন্নত সমাধান-কেন্দ্রিক ওয়ার্ডপ্রেস ফর্ম তৈরির জন্য ফর্মিডেবল ফর্ম একটি দুর্দান্ত বিকল্প।

Active installations: 4+ million



2. MonsterInsights

মনস্টারআইনসাইটগুলি ওয়ার্ডপ্রেসের জন্য সেরা গুগল অ্যানালিটিক্স প্লাগইন। এটি আপনাকে গুগল অ্যানালিটিক্সের সাথে আপনার ওয়েবসাইটকে "সঠিকভাবে" সংযুক্ত করার অনুমতি দেয়, যাতে করে লোকেরা কীভাবে আপনার ওয়েবসাইটটি আবিষ্কার এবং ব্যবহার করে তা আপনি দেখতে পারেন।

সর্বোত্তম অংশটি হ'ল এটি আপনাকে আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডের মধ্যে থাকা সমস্ত গুরুত্বপূর্ণ পরিসংখ্যান দেখায়।

তারপরে আপনি আপনার ট্র্যাফিক, গ্রাহক এবং উপার্জন বাড়ানোর জন্য সেই অনুযায়ী আপনার ওয়েবসাইটটিকে অনুকূল করতে পারেন। ওয়ার্ডপ্রেসে কীভাবে গুগল অ্যানালিটিক্স ইনস্টল করতে হয়, কীভাবে ইকমার্স ট্র্যাকিং সক্ষম করতে গুগল অ্যানালিটিক্স ব্যবহার করতে হয় এবং কীভাবে ব্যবহারকারীর ব্যস্ততা ট্র্যাক করা যায় সে সম্পর্কে আমাদের বিশদ গাইড রয়েছে।

মনস্টারআইনসাইটগুলির একটি বিনামূল্যে সংস্করণ রয়েছে, তবে আপনি যখন প্রিমিয়াম সংস্করণে আপগ্রেড হন তখনই এর আসল শক্তিটি তালাবন্ধ হয়।

আপনার ক্রয়ের ছাড় 50% পেতে আপনি আমাদের মনস্টারআইনসাইটস কুপন ব্যবহার করতে পারেন।

মনস্টারআইনসাইটগুলি 2 মিলিয়নেরও বেশি ওয়েবসাইট ব্যবহার করে।

Active installations: 2+ million

 


3. All in One SEO

এসইও আপনাকে অনুসন্ধান ইঞ্জিন থেকে আপনার ওয়েবসাইটে আরও দর্শক পেতে সহায়তা করে। ওয়ার্ডপ্রেসটি SEO এর বাইরে বন্ধুত্বপূর্ণ হলেও এসইও সেরা অনুশীলনগুলি ব্যবহার করে আপনার ওয়েবসাইটের ট্র্যাফিক বাড়ানোর জন্য আরও অনেক কিছুই করা যায়।

অল ইন ওয়ান এসইও (এআইআইওএসইও) সর্বকালের অন্যতম জনপ্রিয় ওয়ার্ডপ্রেস প্লাগইন। এটি 2 মিলিয়নেরও বেশি ওয়েবসাইট ব্যবহার করে।

সমস্ত ওয়ার্ডপ্রেস এসইও প্লাগইনগুলির মধ্যে, আইআইওএসইও আপনার অন-পৃষ্ঠার এসইও উন্নত করার জন্য প্রয়োজনীয় সমস্ত বৈশিষ্ট্য এবং সরঞ্জামগুলির সাথে সর্বাধিক ব্যাপক সমাধান সরবরাহ করে।

এটি আপনাকে মেটা ট্যাগ যুক্ত করতে, সাইটম্যাপ তৈরি করতে, আপনার সাইটটিকে গুগল অনুসন্ধান কনসোলের সাথে সংযুক্ত করতে, সোশ্যাল মিডিয়ায় অনুকূলিত করতে এবং আরও অনেক কিছুতে সহায়তা করে।

তাদের টিম আপনাকে আপনার এসইও র‌্যাঙ্কিংয়ের উন্নতি করতে সহায়তা করতে নতুন এসইও বৈশিষ্ট্যগুলি উদ্ভাবন এবং যুক্ত করা চালিয়ে যাচ্ছে।

আপনার ওয়েবসাইটে সম্পূর্ণ এসইও সেটআপের জন্য, আমাদের সম্পূর্ণ এআইওএসইও সেটআপ গাইড এবং তারপরে নতুনদের জন্য আমাদের চূড়ান্ত ওয়ার্ডপ্রেস এসইও টিউটোরিয়াল অনুসরণ করুন।

এআইআইওএসইওর একটি বিনামূল্যে সংস্করণ উপলব্ধ। তবে প্রো সংস্করণে আরও শক্তিশালী বৈশিষ্ট্য রয়েছে যেমন WooCommerce SEO, স্থানীয় SEO, স্মার্ট স্কিমা এবং আরও অনেক কিছু includes

প্রো সংস্করণে 50% সাশ্রয় করতে, আমাদের সমস্ত ইন ওয়ান এসইও কুপন দেখুন।

বিকল্প: ইওওএসইওর জন্য ইয়োস্ট এসইও অন্য একটি ভাল বিকল্প।

Active installations: 2+ million



4. Constant Contact

ইমেল হ'ল ব্যবসায়ের মালিক হিসাবে আপনার নিষ্পত্তি করার ক্ষেত্রে সবচেয়ে কার্যকর এবং সবচেয়ে নির্ভরযোগ্য বিপণন সরঞ্জাম। এটি আপনাকে আপনার ওয়েবসাইট ত্যাগ করার পরেও আপনার ব্যবহারকারীদের সাথে যোগাযোগ রাখতে দেয়। এ কারণেই আমরা প্রতিটি ব্যবসায়ীকে এখনই ইমেল তালিকা তৈরি করা শুরু করার পরামর্শ দিই।

কনস্ট্যান্ট যোগাযোগ বিশ্বের অন্যতম জনপ্রিয় ইমেল বিপণন পরিষেবা সরবরাহকারী।

তাদের প্ল্যাটফর্ম আপনাকে একটি ইমেল তালিকা তৈরি করতে এবং আপনার গ্রাহকদের সুন্দর ইমেল নিউজলেটারগুলি প্রেরণে অনুমতি দেয়।

এটি প্রযুক্তিবিহীন ব্যবহারকারীদের জন্য একটি দ্রুত এবং সহজ সেটআপ অফার করে। এটি অপ্টিনমন্সটার এবং ডাব্লুপিফোর্মের মতো ওয়ার্ডপ্রেসের জনপ্রিয় লিড জেনারেশন প্লাগইনগুলির সাথেও ভাল কাজ করে।

বিকল্প: সেন্ডিন ব্লু এবং কনভার্টকিট ভাল বিকল্প যদি আপনি আরও কিছু উন্নত চান তবে সেগুলি আরও দামি more



5. OptinMonster

OptinMonster বাজারে সর্বাধিক জনপ্রিয় রূপান্তর হার অপ্টিমাইজেশন সফ্টওয়্যার। এটি আপনাকে পরিত্যক্ত ওয়েবসাইট দর্শকদের ইমেল গ্রাহক এবং গ্রাহকদের রূপান্তর করতে দেয়।

এই ওয়ার্ডপ্রেস প্লাগইন এবং অ্যাপ্লিকেশন আপনাকে আরও ইমেল গ্রাহক এবং বিক্রয় দ্রুত পেতে সহায়তা করে।

আপনি তাদের শত শত উচ্চ-রূপান্তরকারী টেম্পলেট ব্যবহার করে ওয়ার্ডপ্রেস পপআপস, স্লাইড-ইনস, ঘোষণা বার, গামিফাইড স্পিন চাকা এবং ব্যবহারকারীর দৃষ্টি আকর্ষণ করতে পুরো স্ক্রিন স্বাগত ম্যাটগুলি তৈরি করতে পারেন।

প্রতিটি অপ্ট-ইন ফর্ম বা প্রচারের টেমপ্লেটগুলি তাদের ড্রাগ এবং ড্রপ বিল্ডারের সাথে সহজেই কাস্টমাইজ করা যায়।

OptinMonster এর শক্তিশালী প্রদর্শন লক্ষ্য লক্ষ্য বৈশিষ্ট্যগুলি আপনাকে প্রতিটি ব্যবহারকারীর জন্য প্রচারণাগুলি ব্যক্তিগতকৃত করতে দেয়, যাতে আপনি সঠিক সময়ে সঠিক বার্তাটি প্রদর্শন করতে পারেন।

এটি ব্লগার, ব্যবসায়িক ওয়েবসাইট এবং ইকমার্স ওয়েবসাইটগুলির জন্য দুর্দান্ত সমাধান। মূলত, আপনি যদি নিজের ওয়েবসাইট ট্র্যাফিক থেকে আরও বেশি অর্থোপার্জন করতে চান তবে আপনার OptinMonster দরকার।

এটি আপনাকে পরিত্যক্ত কার্ট বিক্রয় পুনরুদ্ধার করতে, ওয়েবসাইট দর্শকদের রূপান্তর করতে এবং আপনার ইমেল তালিকাটিকে বাড়িয়ে তুলতে সহায়তা করে। অপ্টিনমন্সটার ব্যবহার করে অন্যান্য ব্যবসায় কতটা সাফল্য অর্জন করছে তা দেখতে এই কেস স্টাডিগুলি পড়ুন।

আমরা এবং আমাদের অন্যান্য ওয়েবসাইটগুলিতে OptinMonster ব্যবহার করি।

আপনি যদি ওয়ার্ডপ্রেস প্লাগইনটির ভিতরে থেকে সাইন আপ করেন তবে OptinMonster এর একটি বিনামূল্যে সংস্করণ উপলব্ধ available

Active installations: 1+ million



6. SeedProd
সিডপ্রড হ'ল ওয়ার্ডপ্রেসের জন্য সেরা ড্র্যাগ এবং ড্রপ পৃষ্ঠা নির্মাতা। এটি আপনাকে সহজেই আপনার ওয়েবসাইট ডিজাইনটি কাস্টমাইজ করতে এবং কোনও কোড না লিখে কাস্টম পৃষ্ঠা বিন্যাস তৈরি করতে দেয়।

ব্যবসায়ের মালিকরা এটি পছন্দ করে কারণ এটি কোনও বিকাশকারীকে নিযুক্ত না করে কয়েক মিনিটের মধ্যে সম্পূর্ণ কাস্টম অবতরণ পৃষ্ঠাগুলি তৈরি করতে দেয়।

আপনি 100+ এর বেশি সুন্দর ডিজাইন করা টেম্পলেটগুলি থেকে চয়ন করতে পারেন, বা স্ক্র্যাচ থেকে সম্পূর্ণ কাস্টম বিন্যাস তৈরি করতে পারেন যাতে তাদের ব্যবহার করার সহজ ড্রাগ এবং ড্রপ ওয়ার্ডপ্রেস পৃষ্ঠা নির্মাতা (কোনও কোডিংয়ের প্রয়োজন নেই)।

অবতরণ পৃষ্ঠাগুলি, বিক্রয় পৃষ্ঠাগুলি, আপনাকে ধন্যবাদ পৃষ্ঠাগুলি, ওয়েবিনার নিবন্ধকরণ পৃষ্ঠাগুলি, শীঘ্রই পৃষ্ঠাগুলি, রক্ষণাবেক্ষণ মোড পৃষ্ঠা, 404 পৃষ্ঠা এবং আরও অনেক কিছুর জন্য প্রাক-তৈরি টেম্পলেট রয়েছে।

বীজপ্রড একটি স্মার্ট নকশা সিস্টেম নিয়ে আসে, যাতে আপনি পুনরাবৃত্ত কাজ না করে পুনরায় ব্যবহার করে উপাদানগুলি সাশ্রয় করতে পারেন। আপনি রঙীন স্কিমগুলি সংজ্ঞায়িত করতে, ফন্টের সংমিশ্রণগুলি, পৃষ্ঠা টেম্পলেটগুলি, কাস্টম ব্লকগুলি, বিভাগগুলি এবং আরও অনেক কিছু সংরক্ষণ করতে পারেন।

এটিতে এমন সমস্ত ব্লক এবং বৈশিষ্ট্য রয়েছে যা আপনি শক্তিশালী পৃষ্ঠা নির্মাতার কাছ থেকে যেমন অপ্টিন ফর্ম, সামাজিক প্রোফাইল, কাউন্টডাউন টাইমার, যোগাযোগের ফর্ম, বোতাম, বিভিন্ন সামগ্রী ব্লক এবং আরও অনেক কিছুর প্রত্যাশা করবেন।

এটি বিল্ট-ইন গ্রাহক পরিচালনা এবং তৃতীয় পক্ষের ইমেল বিপণন পরিষেবা এবং সিআরএম সফ্টওয়্যার সহ বিরামবিহীন ইন্টিগ্রেশন সহ আসে।

বিকল্প: বিভার বিল্ডার এবং ডিভি পৃষ্ঠা নির্মাতা প্লাগইন শক্তিশালী বৈশিষ্ট্যযুক্ত দুর্দান্ত বিকল্প। আপনি থিম কাস্টমাইজেশনের জন্য সিএসএস হিরোও চেষ্টা করতে পারেন।

Active installations: 1+ million



9. MemberPress

সদস্যপ্রেস আপনাকে ওয়ার্ডপ্রেস ব্যবহার করে অনলাইন কোর্স, সম্প্রদায় এবং সদস্যপদ সাইটগুলি তৈরি করতে দেয়। এটি বাজারের সেরা ওয়ার্ডপ্রেস সদস্যপদ প্লাগইন।

আপনি সাবস্ক্রিপশন তৈরি করতে এবং তাদের সাবস্ক্রিপশন পরিকল্পনার ভিত্তিতে ব্যবহারকারীর কাছে সামগ্রী অ্যাক্সেসকে সীমাবদ্ধ করতে পারেন। এটি সমস্ত জনপ্রিয় অর্থপ্রদানের সমাধানগুলির সাথে কাজ করে এবং ডাব্লুওকমার্স ব্যবহার করে অনলাইন স্টোরের সাথে দুর্দান্ত খেলে।

মেমপ্রেস ড্রিপ কন্টেন্ট, কোর্স ম্যানেজমেন্ট (এলএমএস), গ্রুপ সদস্যতা, শক্তিশালী অ্যাক্সেস বিধি, অটোমেশন বৈশিষ্ট্য এবং আরও অনেক কিছু সহ শক্তিশালী বৈশিষ্ট্য সহ আসে।

বিস্তারিত নির্দেশাবলীর জন্য, ওয়ার্ডপ্রেসে কোনও সদস্যপদ ওয়েবসাইট কীভাবে বানাবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন।

আপনার গ্রাহকদের সাথে যোগাযোগের জন্য আপনি সমস্ত ইমেল বিপণন প্ল্যাটফর্মের সাথে মেমপ্রেস সংযোগ করতে পারেন।

সদস্যপ্রেস স্রষ্টাদের প্রতি বছর $ 500 মিলিয়ন ডলারেরও বেশি আয় করতে সহায়তা করে।

Active installations: 1+ million



10. UpdraftPlus

আপড্রাফ্টপ্লাস বাজারে সর্বাধিক জনপ্রিয় ওয়ার্ডপ্রেস ব্যাকআপ প্লাগইন। এটি আপনাকে স্বয়ংক্রিয় ব্যাকআপ সেট আপ করতে এবং সেগুলিকে গুগল ড্রাইভ, ড্রপবক্স, এস 3, র্যাকস্পেস, এফটিপি, ইমেল এবং আরও অনেক কিছুতে নিরাপদে সংরক্ষণ করতে দেয়।

এটি ব্যাকআপ থেকে আপনার ওয়েবসাইট পুনরুদ্ধার করা অত্যন্ত সহজ করে তোলে। তাদের বেস প্লাগইন নিখরচায়, তবে অতিরিক্ত বৈশিষ্ট্য এবং অগ্রাধিকার সমর্থন সহ তাদের একটি অর্থ প্রদানের পরিকল্পনাও রয়েছে।



এটি ব্যবসায়িক ওয়েবসাইটগুলির জন্য আমাদের সেরা ওয়ার্ডপ্রেস প্লাগইনগুলির তালিকা সমাপ্ত করে।

আপনার ব্যবসার উপর নির্ভর করে, আপনাকে আমাদের তালিকাতে উল্লিখিত সমস্ত ওয়ার্ডপ্রেস প্লাগইন এবং সরঞ্জামগুলি ব্যবহারের প্রয়োজন নাও হতে পারে, তবে আমাদের পাঠকদের পক্ষে কমপক্ষে 15 থেকে 18 টি সমাধানের কথা উল্লেখ করা শেষ করা আমাদের পক্ষে সাধারণ।