10 Must-Have Android Apps In Bangladesh (2021)

10 Must-Have Android Apps In Bangladesh (2021) ,Uber ,Pathao, Doctorola, Daraz Online Shopping, Chladal, Foodpanda, HungryNaki, HungryNaki,Bikroy.com,bdjobs.com

প্রায় এক দশক আগে স্মার্টফোনের বিপ্লব হওয়ার পর থেকে মোবাইল অ্যাপ্লিকেশন শিল্পটি বাড়ছে। ব্যতিক্রম ছাড়া বাংলাদেশে এখানে বিশ্বব্যাপী উত্তাপ পৌঁছেছে।

আজ, প্রায় প্রতিটি পরিবারে একটি সুসজ্জিত অ্যান্ড্রয়েড বা আইওএস চালিত ফোন রয়েছে। এটি অ্যাপ্লিকেশন বিকাশকে অসাধারণ প্রবৃদ্ধি অর্জন করেছে।

এখন সুসংবাদটি হ'ল, কিছু অ্যাপ্লিকেশন আপনার দৈনন্দিন চাপকে হ্রাস করতে পারে এবং আপনার দৈনন্দিন জীবনকে আরও আরামদায়ক করে তুলতে পারে। পরবর্তী বিজ্ঞাপন ছাড়াই, আসুন শীর্ষস্থানীয় 10 টি দেখতে পাবেন বাংলাদেশের স্মার্টফোন ফোনগুলির জন্য জনপ্রিয় অ্যাপ্লিকেশন।

1. Uber

উবার একটি গ্লোবাল রাইড শেয়ারিং অ্যাপ্লিকেশন। এটি মূলত দুটি লোককে সংযুক্ত করে। একজনের সাথে ব্যক্তিগত গাড়ি এবং অন্যটি যিনি যাত্রা চান।

2017 সালে, উবার Dhakaাকা শহরে তার কার্যক্রম শুরু করেছে এবং নগরবাসী তা উল্লেখযোগ্যভাবে গ্রহণ করে। পাবলিক ট্যাক্সি সার্ভিসের ক্রমবর্ধমান ঘাটতি এবং এর সাথে সম্পর্কিত বিভিন্ন সমস্যার কারণে উবার গণপরিবহন পরিষেবার একটি দুর্দান্ত বিকল্পে পরিণত হয়েছে।

2. Pathao

উবারের মতো একই কৌশলতে কাজ করা, পাঠাওতে মোটর-বাইক এবং গাড়ি উভয়ের জন্য রাইড ভাগ করে নেওয়ার জন্য একটি অ্যাপ্লিকেশন রয়েছে। ব্যক্তিগত মোটরবাইকযুক্ত লোকেরা সহজেই তাদের যাত্রা ভাগ করে নিতে পারে এবং এর জন্য ভাল অর্থও পেতে পারে।

পাঠাও রাইড শেয়ারিং এখন খুব চিত্তাকর্ষক প্রতিক্রিয়া পাচ্ছে। মারাত্মক ট্র্যাফিক এবং ক্ষতিগ্রস্থ রাস্তাগুলির এই সময়ে, পাঠাও মোটরবাইক যাত্রায় ভাগ করে চড়নকে সহজ করে তুলেছে। গতির প্রয়োজন অনুসারে পাঠাও সম্প্রতি গাড়ি ভাগ করে নেওয়াও শুরু করেছেন।

পাঠাও সম্প্রতি পার্সেল এবং খাবার সরবরাহের জন্য তার পরিষেবাগুলি প্রসারিত করেছে। অনলাইন ব্যবসায়ের জন্য এটি দুর্দান্ত খবর। তাদের ফ্রিল্যান্সার বাইকার এবং দ্বি-সাইক্লিস্টদের ব্যবহার করে পাঠাও সরবরাহ পরিষেবা সরবরাহ করার জন্য নিজেকে সেরা অবস্থানে স্থান দিয়েছে। অনলাইন ব্যবসায়ের মালিকরা এখন আরও ভাল গতি এবং সুরক্ষায় গ্রাহকদের তাদের পণ্য সরবরাহ করতে পাঠাও ব্যবহার করতে পারেন। একইভাবে যে কোনও নথি, পার্সেল পাঠাও পার্সেল পরিষেবাগুলিতে সহজেই অ্যাক্সেসের সাথে বিভিন্ন স্থান থেকে স্থানান্তর করা যায়।

পাঠাও খাবারেরও যথেষ্ট সম্ভাবনা রয়েছে। এখন আপনি আপনার প্রিয় রেস্তোরাঁগুলি থেকে খাবার অর্ডার করতে পারেন এবং পাঠাও খাদ্য সরবরাহের সাথে এটি 1 ঘন্টার মধ্যে আপনার টেবিলের উপরে পেতে পারেন। জিপিএস ট্র্যাকারের মাধ্যমে রাইডারদের ট্র্যাকিং আপনাকে প্রাপ্য পুরো স্বাধীনতা এবং সুরক্ষা দেয়।

3. Doctorola

আপনার ডাক্তারের সিরিয়াল পেতে যুদ্ধে ক্লান্ত হয়ে পড়েছেন? হ্যাঁ, এটি আমাদের দেশে একটি খুব সাধারণ দৃশ্য এবং সমস্যা, কারণ খ্যাতিমান এবং নির্ভরযোগ্য ডাক্তার কম এবং তাদের চাহিদাও বেশি।

কারা প্রথমে ডকটি দেখার জন্য সিরিয়াল পাবে সে সম্পর্কে রোগীদের মধ্যে তীব্র প্রতিযোগিতার সৃষ্টি করে। ঠিক আছে, ডক্টোরোলা একটি সমাধান নিয়ে এসেছেন। আপনি এখন অ্যাপটি খুলতে এবং আপনার কাঙ্ক্ষিত ডাক্তার খুঁজে পেতে এবং একটি সিরিয়াল অনুরোধ করতে পারেন এবং একটি পেতে পারেন। এটা সহজ। ডক্টোরোলা ইতোমধ্যে বিপুল সংখ্যক চিকিৎসকের তালিকায় সমৃদ্ধ যা দিন দিন দেশজুড়ে বাড়ছে।

4. Daraz Online Shopping

দারাজ ডটকম.বিডি বাংলাদেশের প্রথম অনলাইন শপিং সাইটগুলির মধ্যে একটি। কেনাকাটা সহজ করার জন্য, দারাজ ডটকম.বিডি ইলেকট্রনিক্স, ফ্যাশন, হোম অ্যাপ্লায়েন্সস, বাচ্চাদের আইটেম, সজ্জা, সৌন্দর্য এবং স্বাস্থ্য এবং আরও অনেক কিছু থেকে শুরু করে বিস্তৃত পণ্য সরবরাহ করে।

সাইটটি অনেক ব্যবহারকারী দ্বারা পর্যালোচনা করা হয় এবং দুর্দান্ত মানের পণ্যগুলির জন্য বিশ্বাসযোগ্য। আপনি ক্যাশ অন ডেলিভারি, ক্রেডিট / ডেবিট কার্ড, বিকাশ বা মোবাইল ব্যাংকিং এবং ইন্টারনেট ব্যাংকিং হিসাবে একাধিক পদ্ধতির মাধ্যমে কেনাকাটা করতে পারেন।

5. Chladal

চালদল বাংলাদেশের প্রথম অনলাইন মুদি দোকান। 2015 সালে বিশ্বব্যাপী শীর্ষ 10 স্টার্টআপগুলির মধ্যে একটি হওয়ার কারণে, চ্যাল্ডাল ডট কমের অনলাইন বিশ্বে নিজস্ব জায়গা রয়েছে। আপনি সহজেই চাদ্দাল থেকে যে কোনও মুদি এবং প্রতিদিনের গৃহস্থালি সামগ্রী কিনতে পারেন।

প্রতিটি অফলাইন গ্রোসারের মতো, চালদলের বিভিন্ন আইটেম রয়েছে যেমন ফলমূল, শাকসবজি, মাংস, মাছ, রান্নার সহায়তা, পানীয়, ঘরের সরঞ্জাম এবং পরিষ্কার, কীটপতঙ্গ নিয়ন্ত্রণ ইত্যাদি Also এছাড়াও, আপনি অফিসের আইটেম, শিশুর আইটেম, স্বাস্থ্য পণ্য, পোষা প্রাণী কিনতে পারেন can চালডাল ডট কম থেকে যত্ন নেওয়া ইত্যাদি। মুদি শপিংয়ের ক্ষেত্রে এক ধাপ এগিয়ে যাওয়ার ছাড়ের সেরা অফার পান।

6. Foodpanda

ফুডপান্ডা বিশ্বের প্রায় ১০০ টিরও বেশি দেশে রয়েছে এবং বাংলাদেশেও এটি চালু রয়েছে। এটি বাংলাদেশের পাশাপাশি এশীয় অঞ্চলে অন্যতম জনপ্রিয় অনলাইন খাদ্য সরবরাহ পরিষেবা। বর্তমানে, এটি ভবিষ্যতে কভার করার জন্য আরও শহর সহ citiesাকা, চট্টগ্রাম এবং সিলেটে সরবরাহ পরিষেবা সরবরাহ করে। 650 এরও বেশি রেস্তোঁরাগুলি ফুডপান্ডার দ্বারা পরিষেবা অর্ডার করে আচ্ছাদিত। অ্যাপটি ডাউনলোড করুন এবং এখনই খাবার সরবরাহ করুন।

7. HungryNaki

হাংরিনাকি একটি সম্পূর্ণ বাংলাদেশের অনলাইন খাদ্য বিতরণ অ্যাপ্লিকেশন যা hungryাকা, চট্টগ্রাম এবং সিলেটের ক্ষুধার্ত মানুষের জন্য পরিষেবা সরবরাহ করে। ক্রম তালিকায় 800 টিরও বেশি রেস্তোরাঁ সহ, হাংগ্রিনাকি বেছে নিতে পারেন সেরা বিকল্প।

হাংরিনাকির নির্দিষ্ট রেস্তোঁরাগুলিতে আকর্ষণীয় চুক্তি রয়েছে যা ছাড়, বিনামূল্যে ডেলিভারি, একটি বিনামূল্যে কিনে ইত্যাদি area আরও ভাল অভিজ্ঞতা অর্জনের জন্য, আপনি হাংরিনাকি অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।

8. Shohoz.com

শোহজ ডটকম বাংলাদেশের প্রথম অনলাইন বাসের টিকিট বুকিং সাইট। পথিকৃৎ হয়ে তারা জনগণের কাছে বেশ চিত্তাকর্ষকভাবে পৌঁছে গিয়েছিল। নিবেদিত সেবা এবং সরলীকরণের সাথে, শোহজ ডটকম অনেক ভ্রমণকারীদের জন্য একটি জনপ্রিয় অনলাইন বাস টিকিট বুকিংয়ের বিকল্পে পরিণত হয়েছে।

এতে যোগ করে, শোহজ ডট কম আপনাকে লঞ্চের টিকিটগুলি বুক করারও সুযোগ দেয়। আপনি শোহজ ডটকম অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে টিকিট কিনে ছাড় পেতে পারেন। ডাউনলোড করুন, টিকিট বুক করুন, 300 টি পর্যন্ত ছাড় পাবেন। সম্প্রতি, এটি শোহজ রাইডস শুরু করেছে।

09. Bikroy.com

বিক্রয় ডট কম বাংলাদেশের সবচেয়ে সফল শ্রেণিবদ্ধ বিজ্ঞাপন সাইট হিসাবে বিবেচিত। এটি গ্রামীণফোনের সেলবাজার ডটকমের প্রতিযোগী হিসাবে শুরু হয়েছিল (যা পরে ইখনে ডটকম হয়ে ওঠে এবং শেষ পর্যন্ত পরিষেবাটি বন্ধ করে দেওয়া হয়) এবং দিন দিন বেড়েই চলেছে। বিক্রয়.কমের জনপ্রিয়তা এবং নমনীয়তা এত দ্রুত বৃদ্ধি পেয়েছিল যে এটি বাংলাদেশের শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের প্রতিশব্দ হয়ে দাঁড়িয়েছে।

আপনি এখানে আক্ষরিক কিছুই বিক্রি করতে পারেন। আপনার অব্যবহৃত ফোন থেকে আপনার মূল্যবান জমিতে, আপনি এটি বিক্রয়.কম এ বিক্রয় করতে পারেন। অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন, লগ ইন করুন, আপনার পণ্যটির ছবি তুলুন, চশমা লিখে দিন। এখন, আপনার গ্রাহক কল বা ইমেল করার জন্য অপেক্ষা করুন। সরল।

10. bdjobs.com

বিডিজবস ডটকম লিমিটেড বাংলাদেশের প্রথম এবং শীর্ষস্থানীয় কেরিয়ার পরিচালনা পোর্টাল। দৃষ্টিটি হ'ল ইন্টারনেট প্রযুক্তিকে সমাজের মূলধারার ব্যবসায় এবং অর্থনৈতিক জীবনে আনার চেষ্টা করা। সাইটটি নিয়মিতভাবে কাজের তথ্য আপডেট করে (3000 এর বেশি বৈধ কাজের সংবাদ যে কোনও সময় দেওয়া হয়), চাকরি প্রত্যাশীদের পুনরায় জীবনবৃত্তির পোস্ট এবং অনলাইনে আবেদন করার সুবিধা সরবরাহ করে। এখন অবধি, দেশে 10,000 টিরও বেশি নিয়োগকর্তা বিডিওবজ ডটকমের মাধ্যমে তাদের সংস্থার জন্য বিভিন্ন স্তরে 3,50,000 এর বেশি পেশাদার নিয়োগ করেছেন।

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি আপ-টু-ডেট থাকতে পারেন এবং একটি স্মার্ট উপায়ে চাকরী সন্ধান করতে পারেন। আপনি চলতে চলতে সরাসরি পরিসংখ্যান দেখতে পারেন, যেমন: নিয়োগকর্তাদের দ্বারা দেখানো আপনার জীবনবৃত্তান্ত, আপনার অনলাইন আবেদনের স্থিতি, নিয়োগকর্তাদের দ্বারা আপনাকে প্রেরিত বার্তা এবং আরও অনেক কিছু। এই অ্যাপ্লিকেশনটিতে, আপনার অনুসন্ধান ফিল্টারগুলি এটির পুনরায় ব্যবহার করার জন্য সংরক্ষণ করার বিকল্পও রয়েছে।